সোমবার, ১৮ নভেম্বর ২০১৯, ০৭:২৩ পূর্বাহ্ন
শিরোনাম:
সুনামগঞ্জে বিতর্কিতদের আওয়ামী লীগে স্হান না দিতে তৃণমূল নেতাদের দাবি প্রাথমিক ও ইবতেদায়ী পরীক্ষা:জগন্নাথপুরে প্রথম দিনে অনুপস্থিত ২৬০ যুক্তরাজ্য বিএনপির পূর্ণাঙ্গ কমিটিকে জগন্নাথপুর বিএনপির অভিনন্দন পেঁয়াজ নিয়ে প্রধানমন্ত্রীর বক্তব্যের সমালোচনা করলেন কাদের সিদ্দিকী ‘ব্রিটিশ বাংলাদেশী হুজহু’র প্রকাশনা ও এওয়ার্ড প্রদান অনুষ্ঠানের বারোতম আসর বর্ণাঢ্য আয়োজনে সম্পন্ন পেঁয়াজ খাওয়া বন্ধ করে দিয়েছি:প্রধানমন্ত্রী জগন্নাথপুর পৌরসভার ৩নং ওয়ার্ড আ.লীগের কমিটি গঠন জগন্নাথপুরে অগ্নিকাণ্ডে নি:স্ব ৮ পরিবার আশ্রয় নিলেন স্কুলে.মানবেতর জীবন যাপন মিশর থেকে কার্গো বিমানে পেঁয়াজ আসছে মঙ্গলবার যুক্তরাজ্যে বিএনপির পূর্ণাঙ্গ কমিটি

অস্ত্রধারীদের পক্ষে সিলেট ছাত্রলীগ ! চলছে আলোচনা সমালোচনা

Reporter Name
  • Update Time : সোমবার, ২০ মার্চ, ২০১৭
  • ১৬১ Time View

মো. এনামুল কবীর :: এমনিতে সিলেট জেলা ও মহানগর ছাত্রলীগের বিতর্কিত কর্মকান্ডে মহাবিরক্ত সচেতন মানুষ। এবার প্রকাশ্যে অস্ত্রধারীদের পক্ষে বিক্ষোভ মিছিল করে নিজেদের আরও নিন্দিত করল ঐতিহ্যবাহী এ সংগঠনের এমসি কলেজ ও সিলেট সরকারি কলেজের নেতাকর্মীরা। তাদের সঙ্গে আছেন জেলা ছাত্রলীগের দুই নেতাও।

তারা তীব্র গণআন্দোলন গড়েতোলার হুমকীও দিয়ে রেখেছেন।সিলেট নগরজুড়ে এখন এনিয়ে চলছে তুমুল সমালোচনা।

গত ৩০ জানুয়ারি সিলেট এমসি কলেজ ক্যাম্পাসে প্রকাশ্যে অস্ত্র নিয়ে ছাত্রদল নেতাদের তাড়া করা ৫ অস্ত্রধারীকে কারাগারে পাঠিয়েছেন আদালত।

রবিবার সকালে আদালতের এ সিদ্ধান্ত জানার পরই এ দুই কলেজের ছাত্রলীগ নেতারা বিক্ষোভ মিছিল বের করেন। তারা রাস্তাও অবরোধ করেছিলেন।

তাদের দাবি- অস্ত্রধারী আলতাফ হুসেন মুরাদ, তারেক আহমেদ, সালমান অপু, রবিউল হাসান ও সৌরভ আচার্য তাদের নেতা। এই নেতাদের কারাগারে পাঠানো চলবেনা। অবিলম্বে মুক্তি দিতে হবে।

সরকারি কলেজ ও এমসি কলেজ ছাত্রলীগ নেতৃবৃন্দের পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে জেলা ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক এইচএম কামরুল ইসলাম, সঞ্জয় চৌধুরীসহ আরও কয়েকজনের নাম দেওয়া হয়েছে। তারা উপস্থিত ছিলেন এবং বক্তব্যও রেখেছেন।

অর্থাৎ তাদের এ বিক্ষোভ মিছিল ও হুমকীধমকির সাথে জড়িয়ে গেছে জেলা ছাত্রলীগের নামও।

বিষয়টি নিয়ে এখন চারদিকে তুমুল সমালোচনা চলছে। ছাত্রলীগের ভেতরে থাকা সন্ত্রাসী-অস্ত্রধারীদের পক্ষে এমন প্রকাশ্য অবস্থান মেনে নিতে পারছেন না সংগঠনটির সাবেক অনেক নেতা।

সিলেটভিউর সাথে আলাপকালে নাম প্রকাশে অনিচ্ছুক এক সাবেক ছাত্রলীগ নেতা জানিয়েছেন, এদের কর্মকান্ড দেখে ঘৃণা হচ্ছে। প্রকাশ্যে অস্ত্রনিয়ে যারা হামলা করেছে, কিভাবে তারা তাদের পক্ষাবলম্বন করতে পারে? ছাত্রলীগ কি তাহলে ‘অস্ত্রধারীদের’ সংগঠন? এরা জেনে হোক না জেনে হোক, সরকারের ভাবমূর্তি নষ্ট করছে। ছাত্রলীগেরও।

জিন্দবাজারের ব্যবসায়ী আবিদুল ইসলাম (৩২) কথা প্রসঙ্গে জানালেন, আদালতের সিদ্ধান্তের বিরুদ্ধে তারা প্রকাশ্যে অবস্থান নেয়ার সাহস দেখাতে পারছে। জননেত্রী শেখ হাসিনা, সরকার, আওয়ামী লীগ ও এর অঙ্গ এবং সহযোগি সংগঠনগুলোর ঐতিহ্য এরা ধুলায় মিশিয়ে দিচ্ছে। শক্ত হাতে এদের প্রতিরোধ করা উচিৎ।

অত্যান্ত ক্ষোভের সঙ্গে এই ব্যবসায়ী আরও বলেন, এরাই ‘বদরুল’দের জন্ম দেয়, পরে আবার অস্বীকারও করে।

অস্ত্রধারীদের পক্ষে প্রকাশ্যে মিছিলকারি ছাত্রলীগ নেতাদের বিরুদ্ধে কেন্দ্রীয় ছাত্রলীগ কি ভূমিকা রাখে, তা দেখার অপেক্ষায় সিলেটের সাধারণ মানুষ।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০১৯
Theme Dwonload From ThemesBazar.Com
themebasjagannathpur24