বৃহস্পতিবার, ২১ নভেম্বর ২০১৯, ০১:৫৩ পূর্বাহ্ন
শিরোনাম:
জগন্নাথপুরের সন্তান অতিরিক্ত সচিব শিশির রায় কে ফুলেল শ্রদ্ধায় চীরবিদায় সিলেটে হিরন মাহমুদ নিপু আটক তারেক জিয়ার জন্মদিন উপলক্ষে জগন্নাথপুরে ছাত্রদলের এতিমদের মধ্যে খাদ্য বিতরণ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত সসীমের অসহায়ত্ব -মোহাম্মদ হরমুজ আলী তারেক জিয়ার জন্মদিন উপলক্ষে জগন্নাথপুরে বিএনপির দোয়া মাহফিল পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান জগন্নাথপুরে কাল আসছেন জগন্নাথপুরে বাজার মনিটরিং করলেন পুলিশের এএসপি ধর্মঘট স্থগিত, যান চলাচল শুরু ঢাকা-চট্টগ্রাম-সিলেট মহাসড়কে প্রতিকূলতা উপেক্ষা করে নেদার‌ল্যান্ডসের রাজধানীতে প্রথমবার মাইকে আজান জগন্নাথপুরের কৃতি সন্তান অতিরিক্ত সচিব শিশির রায় আর নেই

আওয়ামী লীগ ক্ষমতায় আসলেই দেশে উন্নয়ন হয়, দেশ এগিয়ে যায়-সিলেটে শেখ হাসিনা

Reporter Name
  • Update Time : বৃহস্পতিবার, ২১ জানুয়ারী, ২০১৬
  • ১৩৮ Time View

সিলেট প্রতিনিধি:: প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন,আওয়ামী লীগ ক্ষমতায় আসলেই দেশে উন্নয়ন হয়, দেশ এগিয়ে যায়। বাংলাদেশ এখন বিশ্বে উন্নয়নের রোল মডেল। আমার কাছে কোনো দাবি করতে হবে না। বাংলাদেশের কোন জায়গায় কি সমস্যা তা আমি জানি। আমার উপর আপনার ভরসা রাখুন। সব দাবি পূরণ হবে।
যুদ্ধাপরাধীদের বিচার প্রসঙ্গে শেখ হাসিনা বলেন, বঙ্গবন্ধু যুদ্ধাপরাধীদের বিচার শুরু করেছিলেন। কিন্তু জেনারেল জিয়া অবৈধভাবে ক্ষমতায় এসে এই বিচার বন্ধ করে দেন। আমরা আবার ক্ষমতায় এসে বিচার শুরু করি। এই বিচার অব্যাহত থাকবে। আমরা একদিকে বিচার করছি, অন্যদিকে উন্নয়ন করছি।

বৃহস্পতিবার (২১ জানুয়ারি) সিলেট আলিয়া মাদ্রাসা মাঠে বিশাল জনসভায় প্রধান অতিথির বক্তব্যে সিলেটবাসীর বিভিন্ন দাবিদাওয়ার প্রেক্ষিতে প্রধানমন্ত্রী এসব কথা বলেন।

জেলা ও মহানগর আওয়ামী লীগ আয়োজিত এই জনসভায় শেখ হাসিনা আরো বলেন, ২০৪১ সালের মধ্যে দক্ষিণ এশিয়ায় উন্নত দেশে পরিণত হবে বাংলাদেশ। বাংলাদেশকে ক্ষুধা ও দারিদ্রমুক্ত দেশে গড়ে তোলা হবে। ২০২১ সালের মধ্যে মধ্যম আয়ের দেশে পরিণত হবে। ইতোমধ্যে ৭৫ ভাগ মানুষ বিদ্যুৎ পেয়েছেন ২০২১ সালের মধ্যে দেশের প্রতিটি ঘরে বিদ্যুৎ পৌঁছবে।

প্রধানমন্ত্রী বলেন, যারা পেট্রোল বোমা দিয়ে মানুষ পুড়িয়েছে তাদের ক্ষমা নেই। তাদের প্রত্যেকের বিচার হবে। আওয়ামী লীগ হত্যার রাজনীতিতে বিশ্বাস করে না। আওয়ামী লীগ চায় দেশে উন্নয়ন।
প্রধানমন্ত্রী বলেন, গত ৭ বছরে আমরা ৩০ লাখ লোককে বিদেশে কর্মসংস্থানের ব্যবস্থা করেছি। দেশে কর্মসংস্থান সৃষ্টি করেছি। এদেশের কোনো মানুষ যাতে কষ্ট না পায়, বেকারত্বের অভিশাপ নিয়ে কেউ যাতে কষ্ট না পায় সে লক্ষ্যে কাজ করছি। বেসরকারিকরণকে আমরা উন্মুক্ত করেছি। সারাদেশে বিশেষ অর্থনৈতিক অঞ্চল হবে। সেখানে বিনিয়োগ হবে, কর্মসংস্থান সৃষ্টি হবে। দেশে রিজার্ভ এখন ২৭ বিলিয়নের উপরে। অর্থনীতির চাকা খুব সচল।

প্রধানমন্ত্রী বলেন, ওসমানী বিমানবন্দরকে আন্তর্জাতিকমানে উন্নীত করেছি। রিফুয়েলিং স্টেশন নির্মাণ করেছি। অচিরেই তা চালু হবে।

৪ টা ২৭ মিনিটে শুরু হওয়া প্রধানমন্ত্রীর বক্তব্য শেষ হয় ৪টা ৫৩ মিনিটে। ২৬ মিনিট ব্যাপী বক্তব্যে তিনি বলেন, সিলেটে মেডিকেল বিশ্ববিদ্যালয় স্থাপন করা হবে। সাবেক সিটি মেয়র আওয়ামীলীগ নেতা বদরুদিন কামরানের সভাপতিত্বে ও জেলা আওামীলীগ সাধারণ সম্পাদক শফিকুর রহমান ও মহানগর আওয়ামীলীগ সাধারণ সম্পাদক আসাদ উদ্দিনের যৌথ পরিচালনায়
জনসভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত, আইন বিচার ও সংসদ সংসদী স্থায়ী কমিটির চেয়ারম্যান সুরঞ্জিত সেনগুপ্ত, শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক, অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এম.এ. মান্নান এমপি,আওয়ামীলীগ কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মিসবাহ উদ্দিন সিরাজ, মহিলা সাংসদ আমাতুল কিবরিয়া কেয়া চৌধুরী, সিলেট-৩ আসনের সাংসদ মাহমুদ উস সামাদ চৌধুরী, কেন্দ্রীয় আওয়ামীলীগ নেতা এস এ কামাল, যুবলীগের কেন্দ্রীয় প্রেসিডিয়াম সদস্য ড. আহমদ আল কবীর, মহিলা আওয়ামী লীগ নেত্রী সাবেক সাংসদ সৈয়দা জেবুন্নেছা হক। এছাড়াও শুভেচ্ছা বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যানদের পক্ষে বক্তব্য রাখেন আবু জাহিদ।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০১৯
Theme Dwonload From ThemesBazar.Com
themebasjagannathpur24