1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
আত্মবিশ্বাসী আফগানিস্তানের সঙ্গে লড়বে আজ শ্রীলংকা - জগন্নাথপুর টুয়েন্টিফোর
রবিবার, ২৫ ফেব্রুয়ারী ২০২৪, ০২:১৬ অপরাহ্ন

আত্মবিশ্বাসী আফগানিস্তানের সঙ্গে লড়বে আজ শ্রীলংকা

  • Update Time : সোমবার, ৩০ অক্টোবর, ২০২৩
  • ৮৫ Time View

জগন্নাথপুর২৪ ডেস্ক::

বিশ্বকাপের আগেই শ্রীলঙ্কার কপালে দুশ্চিন্তার ভাঁজ ফেলে দিয়েছিল চোট। চোটের কারণে ওয়ানিন্দু হাসারাঙ্গাসহ বেশ কয়েকজন তারকাকে ছাড়াই তাদের ভারতে আসা। কিন্তু সেখানেও নিস্তার নেই। বিশ্বকাপের মাঝপথে চোটে পড়ে ছিটকে যান অধিনায়ক দাসুন শানাকা। তাঁর পরিবর্তে নেতৃত্ব ওঠে কুশল মেন্ডিসের হাতে। এই উইকেটরক্ষক-ব্যাটারের নেতৃত্বে নেদারল্যান্ডসের পর বর্তমান চ্যাম্পিয়ন ইংল্যান্ডকে হারিয়ে সেমিফাইনালের স্বপ্ন বাঁচিয়ে রেখেছেন লঙ্কানরা।
তবে আজ পুনের মহারাষ্ট্র ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়ামে আফগানিস্তানের বিপক্ষে ম্যাচের আগেও শ্রীলঙ্কাকে চিন্তায় ফেলে দিয়েছে চোট। পেসার মাতিশা পাতিরানা চোটে পড়ায় গত সপ্তাহে ইংল্যান্ডের বিপক্ষে ট্রাভেলিং রিজার্ভ থেকে স্কোয়াডে জায়গা পান অ্যাঞ্জেলো ম্যাথিউস। এই অভিজ্ঞ অলরাউন্ডারই ইংলিশ-বধে রাখেন বড় ভূমিকা।

চূড়ান্ত দলে না থাকলেও চোট মাথায় রেখে ম্যাথিউসের সঙ্গে দুষ্মন্ত চামিরারও রিজার্ভ হিসেবে ভারতে আসা। টানা দুই জয়ে লঙ্কানরা যখন আত্মবিশ্বাস খুঁজে পেয়েছেন, এ সময় তাঁদের জন্য দুঃসংবাদ বয়ে এনেছেন লাহিরু কুমারা। ঊরুর চোটে পড়ে ছিটকে গেছেন এই পেসার। তাঁর পরিবর্তে স্কোয়াডে অন্তর্ভুক্ত করা হয়েছে চামিরাকে।

বিশ্বকাপে এখনো শ্রীলঙ্কা-আফগানিস্তানের ম্যাচ বাকি পাঁচটি করে। দুই দলই পেয়েছে সমান দুই জয় ও ৪ পয়েন্ট। সেমিতে খেলতে বাকি ম্যাচগুলোতে জয় ছাড়া বিকল্প নেই তাদের সামনে। সেই লড়াইয়ে আজ কে এগিয়ে যাবে? গতকাল ভারত-ইংল্যান্ড ম্যাচের আগপর্যন্ত নেট রানরেটে এগিয়ে থাকায় লঙ্কানরা পয়েন্ট তালিকার পাঁচে থাকলেও আফগানরা ছিল সাতে। তবে দুই দলের মধ্যে যে জিতবে, উজ্জ্বল হবে সেমির স্বপ্ন।

আগেই দুই সাবেক বিশ্ব চ্যাম্পিয়ন ইংল্যান্ড ও পাকিস্তানকে হারিয়ে অন্যদের জন্য হুমকি হয়ে উঠেছে আফগানিস্তান। এবার কি আরেক সাবেক চ্যাম্পিয়ন শ্রীলঙ্কাকে হারিয়ে সংখ্যাটা তিন করতে পারবেন হাশমতউল্লাহ শহীদিরা? বিশ্বকাপে ভালো কিছু করার ব্যাপারে অবশ্য আগে থেকে আশাবাদী ছিলেন তিনি। গতকাল সংবাদ সম্মেলনে এসে সেটিরই যেন পুনরাবৃত্তি করলেন আফগান অধিনায়ক, ‘আমরা দুই বছর ধরে এই দল নিয়ে কাজ করছি এবং আমরা পাকিস্তান, শ্রীলঙ্কা ও বাংলাদেশের বিপক্ষে ধারাবাহিকভাবে সিরিজও খেলেছি।’

শ্রীলঙ্কা বেশ পরিচিত দল আফগানিস্তানের। বেশ কয়েকজন আফগান ক্রিকেটার এলপিএলে খেলার সুবাদে মেন্ডিসদের শক্তি-দুর্বলতার দিকগুলো ভালো জানাশোনা। টিকে থাকার লড়াইয়ে সেটিই কাজে লাগাতে চায় আফগানিস্তান।





শেয়ার করুন

Comments are closed.

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com