বৃহস্পতিবার, ০৫ ডিসেম্বর ২০১৯, ০৯:৫১ অপরাহ্ন
শিরোনাম:
জগন্নাথপুরে ১৫ দিন পর অবশেষে ধান কেনা শুরু জগন্নাথপুরে গলায় ফাঁস দিয়ে দুর্বৃত্তরা হত্যা করল স্টুডিও’র মালিক আনন্দকে সিলেট জেলা আ’লীগের নেতৃত্বে লুৎফুর-নাসির, মহানগরে মাসুক-জাকির প্রতিবন্ধীদের জন্য প্রতিটি উপজেলায় সহায়তা কেন্দ্র: প্রধানমন্ত্রী জগন্নাথপুর পৌরশহরে স্টুডিও দোকানদারের মরদেহ পাওয়া গেছে হিন্দুরাষ্ট্রের পথে ভারত: সংসদে বিজেপি নেতা জামিন শুনানি পেছালো, এজলাসে হট্টগোল, আইনজীবীদের অবস্থান মানবজাতির প্রতি কোরআনের অমূল্য উপদেশ জগন্নাথপুরে আট ইউনিয়ন আ.লীগের সম্মেলনের তারিখ ঘোষনা শেখ ফজলুল হক মনির জন্মবার্ষিকী জগন্নাথপুরে যুবলীগের উদ‌্যোগে আলোচনাসভা অনুষ্ঠিত

আদালতের আদেশ অমান্য করে সিলেটে চলছে মেট্রেপলিটন চেম্বারের মেলার প্রস্তুতি

Reporter Name
  • Update Time : রবিবার, ৬ মার্চ, ২০১৬
  • ৬৫ Time View

সিলেট প্রতিনিধি:: উচ্চ আদালতের স্থগিতাদেশ মানছে না সিলেট মেট্রেপলিটন চেম্বার কর্তৃপক্ষ। নগরীর জালালাবাদ ইন্টারন্যাশনাল স্কুল এন্ড কলেজ ভূমিতে চলছে মাসব্যাপি বাণিজ্য মেলার প্রস্তুতি। আয়োজকরা মাঠ জুড়ে স্টল নির্মাণ সহ আশপাশের গাছপালা ও টিলাভূমি কর্তন করে চলেছেন। আদালতের আদেশ বাস্তবায়নে নিরব ভুমিকায় স্থানীয় প্রশাসন।
জানা গেছে, সিলেট মেট্রোপলিটন চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রিজ আগামী ৯ মার্চ থেকে আয়োজন করেছে আন্তর্জাতিক বানিজ্য মেলার। ইন্টারন্যশনাল ট্রেড ফেয়ার নামের এ বানিজ্য মেলার জন্য তারা সিলেট নগরীর শাহী ঈদগাহস্থ জালালাবাদ ইন্টারন্যাশনাল স্কুল এন্ড কলেজ ভূমি বেছে নেন।
ম্যানেজমেন্টের দায়িত্ব দেয়া হয় সাজাপ্রাপ্ত এক পলাতক আসামীকে। আয়োজনের পর এ বানিজ্য মেলার বিরুদ্ধে রিট করা হয় মহামান্য হাইকোর্টে। হাইকোর্টের ডিভিশন বেঞ্চ মেলার উপর স্থগিতাদেশ জারি করেন। এ সংক্রাস্ত প্রতিবেদন চেয়ে হাইকোর্ট থেকে সিলেটের জেলা প্রশাসককেও দেয়া হয় নির্দেশনা।

উচ্চ আদালতের স্থগিতাদেশ লংঘন করে জালালাবাদ ইন্টারন্যাশনাল স্কুল এন্ড কলেজ এর ভূমিতে বাণিজ্য মেলা পরিচালনার উদ্যোগ গ্রহণ করায় মহামান্য সুপ্রীম কোর্টের হাইকোর্ট বিভাগের এডভোকেট মন্তাছির আহমদ রহমান কর্তৃক গত ২২ ফেব্র“য়ারী ১৬ইং তারিখে পড়হঃবসঢ়ঃ হড়ঃরপব সিলেটের জেলা প্রশাসক মো. জয়নাল আবেদীন, সিলেট সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা মীর মো. মাহবুবুর রহমান, সদর উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব আশফাক আহমদ’র বরাবরে প্রেরণ করার প্রেক্ষিতে জেলা প্রশাসক এ ব্যাপারে মহামান্য হাইকোর্টে’র জবাব দাখিল করেছেন। জেলা প্রশাসক মহামান্য হাইকোর্টকে জানিয়েছেন এ ব্যাপারে কার্যার্থে পদক্ষেপ গ্রহণের জন্য পুলিশ কমিশনার, এসএমপি, সিলেট, পুলিশ সুপার, সিলেট, উপজেলা নির্বাহী অফিসার, সিলেট সদর, সিলেট, সহকারী কমিশনার, আরএম শাখা, জেলা প্রশাসকের কার্যালয়, সিলেট, সিলেট মেট্রোপলিটন চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রি’র সভাপতি, সিলেট চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রি’র সভাপতি বরাবরে পত্র প্রেরণ করা হয়েছে এবং জেলা প্রশাসকের পক্ষে মো: মাছুম বিল্লাল, রেভিনিউ ডেপুটি কালেক্টর স্বাক্ষরিত এ সংক্রান্ত পত্র গত ২৫ ফ্রেব্র“য়ারী ১৬ইং সংশ্লিষ্টদের কাছে প্রেরণ করা হয়েছে। কিন্তু বাস্তবে বন্দ হয়নি মেলার আয়োজন। চলছে পুরোদমে এর কার্যক্রম। পুলিশসহ উপজেলা প্রশাসন জানিয়েছে তাদের কাছে হাইকোর্টের এমন নির্দশনা সংক্রান্ত কোন পত্র পৌছায়নি। পাশপাশি মেলার ম্যানেজার মইন খান বাবলু সাজা পলাতক আসামী বলে পুলিশের কাছে কোন তথ্য নেই।

অভিযোগ পাওয়া গেছে, আজ থেকে চার মাস পূর্বে সিলেট মহানগর জজ আদালত মইন খান বাবলুর বিরুদ্ধে সাজা পরোয়ানা জারী করলেও তা ফ্রেব্র“য়ারী পর্যন্ত ফাইলবন্দী রাখা হয় আদালতে। দীর্ঘ চারমাস পর গত ২ মার্চ আদালত থেকে মুক্তিপায় গ্রেফতারী সাজা পরোয়ানা। কিন্তু তাও আবার বন্ধী হয়ে পড়েছে কোন কর্মকর্তা বা কর্মচারীর হাতে। এবাবেই সাজা এড়িয়ে মেলা পরিচালনা করছেন পলাতক মইন খান বাবলু ওরফে মেলা বাবলু।

অভিযোগ পাওয়া গেছে মোটা অংকের টাকা ও রাজনৈতিক প্রভাবে জেলা ও উপজেলা প্রশাসন সহ এসএমপি আদালত অগ্রাহ্য করে মেলা করার সুযোগ দিয়ে চলেছে। আর এভাবেই দেশের সর্বোচ্চ আদালতের আদেশ অমান্য হচ্ছে সিলেটে।

এই বিষয়ে সিলেট সদর উপজেলা পরিষদের নির্বাহী কর্মকর্তা মাহবুবুর রহমান জানান, আমি আদালতের আদেশ কপি পাওয়ার সাথে সাথে মেলা আয়োজকসহ প্রশাসনের সকল পর্যায়ে পাঠিয়ে দিয়েছি। এ ব্যাপারে আদালত আদেশ ক্রমে কাজ চলছে।

এ ব্যাপারে এডিসি (মিডিয়া) রহমত উল্লাহর সাথে বেশ কয়েকবার যোগাযোগের চেষ্টা করলেও তিনি মোবাইল রিসিভ না করায় মেট্রোপলিটন পুলিশের বক্তব্য জানা যায়নি।

তবে সিলেট বিমানবন্দর থানার অফিসার ইনচার্জ (ওসি) গৌছুল হোসেন জানান মেলা বন্ধে তিনি এখন পর্যন্ত জেলা প্রশাসক, পুলিশ কমিশনার কিংবা আদালতের নির্দেশনা পাননি। মেলার আয়োজক মইন খান বাবলু যিনি সিলেট চেম্বারের বিপুল অংকের টাকা আত্মসাৎ মামলার আসামী হিসাবে পলাতক রয়েছেন তাকেও তিনি ব্যক্তিগত ভাবে চিনেন না বলে জানান।

তবে অনুসন্ধানে দেখা যায়, প্রতারক বাবলু ওসি গৌছুল এর গাড়ীতে চড়েই বিভিন্ন স্থানে ঘোরাফেরা করছেন। এছাড়া ওসি গৌছুলকেও মেলার মাঠে গিয়ে কার্যক্রম তদারকি করতে দেখা গেছে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০১৯
Theme Dwonload From ThemesBazar.Com
themebasjagannathpur24