বৃহস্পতিবার, ১৪ নভেম্বর ২০১৯, ১১:১১ অপরাহ্ন
শিরোনাম:
জগন্নাথপুরে এখনও সম্পন্ন হয়নি আ.লীগের ওয়ার্ড ভিত্তিত্ব কমিটি প্রাথমিক ও ইবতেদায়ি সমাপনী পরীক্ষা শুরু ১৭ নভেম্বর জগন্নাথপুরে সংবাদ প্রকাশের পর অবশেষে সুযোগ পেল ১৭ পরীক্ষার্থী বন্ধ হলো ফেসবুকের সাড়ে পাঁচ’শ কোটি ভুয়া অ্যাকাউন্ট রংপুর এক্সপ্রেসে আগুন, চারটি বগি লাইনচ্যুত জেলা মহিলা আ.লীগ নেত্রী রফিকা চৌধুরীর মৃত্যুবার্ষিকী উপলক্ষে জগন্নাথপুরে দোয়া মাহফিল অনুষ্ঠিত আর্জেন্টিনার আদালতে সু চির বিরুদ্ধে মামলা দায়ের ছাতক-সুনামগঞ্জ সড়কে বিআরটিসি বাস চালুর দাবি সম্মেলনকে সামনে রেখে জগন্নাথপুরে আ.লীগের কার্যকরী কমিটির সভা অনুষ্ঠিত জগন্নাথপুরে দুইটি সরকারি ইজারাকৃত জলাশয় থেকে মাছ শিকারের অভিযোগ

আরও কমেছে স্বর্ণের দাম

Reporter Name
  • Update Time : বুধবার, ২০ জুন, ২০১৮
  • ৫৯ Time View

জগন্নাথপুর২৪ ডেস্ক:: দেশের বাজারে স্বর্ণের দাম আরও কমেছে। এবার ভরিতে দাম কমেছে গড়ে এক হাজার টাকা।

এর ফলে সবচেয়ে ভালো অর্থাৎ ২২ ক্যারেট মানের প্রতি ভরি স্বর্ণের দাম এখন ৪৯ হাজার ৮০৫ টাকা। বুধবার পর্যন্ত এ মানের স্বর্ণের দর ৫০ হাজার ৯৭২ টাকা।

তবে এ যাত্রায় দেশি বা সনাতনী স্বর্ণের দর না কমিয়ে বরং এক হাজার টাকা বাড়ানো হয়েছে।

স্বর্ণ ব্যবসায়ীদের সংগঠন বাংলাদেশ জুয়েলার্স সমিতি (বাজুস) বুধবার দর সমন্বয়ের সিদ্ধান্ত নেয়। বৃহস্পতিবার থেকে বাজারে নতুন দর কার্যকর হচ্ছে।

বুধবার সংগঠনের এক বিজ্ঞপ্তিতে বলা হয়, আন্তর্জাতিক বাজারে স্বর্ণের দাম কমে আসার প্রেক্ষিতে দেশের বাজারে দর সমন্বয়ের সিদ্ধান্ত নেওয়া হয়।

নতুন দরে অনুযায়ী, ২১ ক্যারেট মানের প্রতিভরি স্বর্ণের দাম হবে ৪৭ হাজার ৫৩০ টাকা। এতদিন এই মানের স্বর্ণ বিক্রি হয়েছে ৪৮ হাজার ৬৯৭ টাকা দরে। ১৮ ক্যারেট মানের দাম ৪৩ হাজার ৬২৩ টাকা থেকে কমিয়ে ৪২ হাজার ৪৫৬ টাকায় নির্ধারণ করা হয়েছে। তবে সনাতনী স্বর্ণের দাম ২৬ হাজার ৪১৯ টাকা থেকে বাড়িয়ে করা হয়েছে ২৭ হাজার ৫৮৫ টাকা।

এদিকে এবারও রূপার দরে পরিবর্তন আনা হয়নি। আগের মতো ভরিপ্রতি ১ হাজার ৫০ টাকায় অপরিবর্তিত রয়েছে।

তিন মাসের ব্যবধানে দু’দফায় দর কমানোর আগে পরপর তিন দফায় বেড়েছিল স্বর্ণের দাম, যা এক পর্যায়ে ৫২ হাজার টাকা পর্যন্ত উঠেছিল।

সমকাল

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০১৯
Theme Dwonload From ThemesBazar.Com
themebasjagannathpur24