Site icon জগন্নাথপুর টুয়েন্টিফোর

আসছে সড়ক পরিবহন আইন

জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকম ডেস্ক :: সড়ক প‌রিবহন আইন’ নামে এক‌টি আইন আসছে। এই আইনে ব্য‌ক্তিগত গাড়ি নিয়ন্ত্রণের বিধান রাখা হবে বলে জানিয়েছেন সড়ক প‌রিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

বৃহস্প‌তিবার বেলা সাড়ে ১১টায় রাজধানীর মা‌নিক মিয়া অ্যা‌ভি‌নিউ এলাকায় ‘বিশ্ব ব্য‌ক্তিগত গা‌ড়িমুক্ত দিবসের’ র‌্যালির আগে আলোচনা সভায় মন্ত্রী এ কথা জানান।

ঢাকা সড়ক প‌রিবহন সমন্বয় কর্তৃপক্ষ (ডি‌টি‌সিএ), সড়ক ও জনপদ বিভাগসহ সরকা‌রি আটটি সংস্থা মিলিয়ে মোট ৪৪ প্রতিষ্ঠান এ র‌্যালির আ‌য়োজন করে।

মন্ত্রী বলেন, সড়ক প‌রিবহন আইনে ব্য‌ক্তিগত গাড়ি নিয়ন্ত্র‌ণের বিধান‌টি কড়াক‌ড়িভাবে আরোপ করা হ‌বে। শিগ‌গিরই এ আইন‌টি মন্ত্রিসভায় পাঠানো হবে এবং সেখান থেকে অনুমোদন নিয়ে সংস‌দে পাস করা হ‌বে।

‌তি‌নি ব‌লেন, ব্য‌ক্তিগত গাড়ি সীমাবদ্ধ করা হ‌বে। একইস‌ঙ্গে আই‌নে প্র‌তিবন্ধী‌দের বিষয়‌টিও গুরু‌ত্বের স‌ঙ্গে বি‌বেচনা করা হ‌বে।

মন্ত্রী আরো বলেন, সড়ক প‌রিবহন আইন ভঙ্গকারী‌দের বিরু‌দ্ধে ক‌ঠোর শা‌স্তির বিধান রাখা হ‌বে। এখা‌নে কোনো কমপ্রোমাইজ করা হ‌বে না।

সভায় সভাপ‌তিত্ব ক‌রেন ডি‌টি‌সিএ’র ভারপ্রাপ্ত নির্বাহী প‌রিচালক মোহাম্মদ জাকির হোসেন মজুমদার। এতে বিশেষ অ‌তি‌থি ছি‌লেন ঢাকা উত্তর সি‌টি ক‌র্পো‌রেশ‌নের (ডিএনসিসি) মেয়র আ‌নিসুল হক।

Exit mobile version