Site icon জগন্নাথপুর টুয়েন্টিফোর

ইউএনও বিরুদ্ধে দায়েরকৃত মামলা প্রত্যাহার

জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকম ডেস্ক :: বরগুনা সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) গাজী তারিক সালমনের বিরুদ্ধে করা মানহানির মামলা প্রত্যাহার করা হয়েছে।

রোববার বাদী বরিশাল জেলা আইনজীবী সমিতির সভাপতি সৈয়দ ওবায়েদুল্লাহ মামলাটি প্রত্যাহারের আবেদন করেন। শুনানি নিয়ে বরিশালের অতিরিক্ত মুখ্য বিচারিক হাকিম অমিত কুমার দে আবেদনটি মঞ্জুর করে মামলা খারিজের আদেশ দেন।

শুনানিতে বাদী ওবায়েদুল্লাহর কাছে আদালত জানতে চান, তিনি কেন মামলা প্রত্যাহারের আবেদন করেছেন?

জবাবে জেলা আওয়ামী লীগের ধর্মবিষয়ক সম্পাদক পদ থেকে সাময়িক বহিষ্কৃত ওবায়েদুল্লাহ বলেন, শিশুর আঁকা বঙ্গবন্ধুর ‘বিকৃত’ ছবি ছাপানোর বিষয়টি নিয়ে একটা ভুল বোঝাবুঝি হয়েছিল। পরবর্তী সময়ে মূল ছবি দেখে ভুলের অবসান হয়েছে। এ কারণে মামলা প্রত্যাহারের আবেদন করা হয়েছে।

প্রসঙ্গত, গাজী তারিক সালমন বরিশালের আগৈলঝাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তার দায়িত্বে থাকাকালে ২৬ মার্চের অনুষ্ঠানের একটি আমন্ত্রণপত্র প্রকাশ করেন। ওই আমন্ত্রণপত্রের পেছনের পাতায় পঞ্চম শ্রেণী পড়ুয়া একজন শিশুর আঁকা বঙ্গবন্ধুর ছবি ছাপানো হয়।

ওই ছবিতে বঙ্গবন্ধুকে বিকৃত করে উপস্থাপন করে মানহানি করা হয়েছে এমন অভিযোগে গত ৭ জুন ৫ কোটি টাকা ক্ষতিপূরণ চেয়ে সালমনের বিরুদ্ধে মামলা করেন বরিশাল জেলা আইনজীবী সমিতির সভাপতি ও জেলা আওয়ামী লীগের ধর্ম বিষয়ক সম্পাদক সৈয়দ ওবায়েদুল্লাহ সাজু।

গত বুধবার ওই মামলায় জামিন চাইতে গেলে বরিশালের চিফ মেট্রোপলিটন ম্যাজিস্টেট্র আদালতের বিচারক মো. আলী হোসাইন প্রথমে তাকে কারাগারে পাঠান। তবে কয়েক ঘণ্টা পর তাকে আবার জামিন দেন।

এ ঘটনা সারাদেশে তীব্র সমালোচনার জন্ম দেয়। এক পর্যায়ে সাজুকে দল থেকে বহিষ্কার করে কেন্দ্রীয় আওয়ামী লীগ।

Exit mobile version