রবিবার, ০৮ ডিসেম্বর ২০১৯, ০৯:৫৩ পূর্বাহ্ন
শিরোনাম:
আজ কলকলিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সন্মেলন ভারমুক্ত না নতুন নেতৃত্ব? কাশফুলের শাদা যন্ত্রণা ||আব্দুল মতিন জগন্নাথপুরের মিরপুরে ডাকাত আতঙ্ক, রাত জেগে দলবেঁধে পাহারা চলছে কলকলিয়া ইউনিয়ন আ.লীগের সম্মেলনে রোববার পরিকল্পনামন্ত্রী প্রধান অতিথি হিসেবে থাকবেন ৫ বছর পর কাল কলকলিয়া ইউনিয়ন আ.লীগের সম্মেলন: বিতর্কিত নেতৃত্ব চান না নেতাকর্মীরা তুরস্ক থেকে এসেছে দুই হাজার ৫০০ মেট্রিক টন পেঁয়াজ রাজধানীতে দুই বাসে আগুন সৌদিতে জগন্নাথপুরের কিশোরীকে আটককে রেখে অমানবিক নির্যাতন চলছে, মেয়েকে ফিরে পেতে মায়ের আহাজারি জগন্নাথপুরে আমনের বাম্পার ফলন হলেও, ন্যায্য দাম নিয়ে সংশয়ে কৃষকরা জগন্নাথপুরে আনন্দ হত্যাকাণ্ডের রহস্য অজানা, নেই গ্রেফতার

ইউরোপে ৯৩ হাজার অবৈধ বাংলাদেশির তথ্য ভিত্তিহীন দাবী করেছে আয়েবা

Reporter Name
  • Update Time : বৃহস্পতিবার, ৭ সেপ্টেম্বর, ২০১৭
  • ২০ Time View

জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকম ডেস্ক ::
ইউরোপে ৯৩ হাজার আনডকুমেন্টেড (কথিত অবৈধ) বাংলাদেশি বসবাস করছে, প্রদত্ত এমন পরিসংখ্যানকে অবান্তর ও ভিত্তিহীন বলে উড়িয়ে দিয়েছে অল ইউরোপিয়ান বাংলাদেশ এসোসিয়েশন (আয়েবা)।

ইউরোপের ২৫টি দেশের বাংলাদেশিদের শীর্ষ কমিউনিটি সংগঠন আয়েবা’র তরফ থেকে ৬ সেপ্টেম্বর বুধবার প্যারিসে সংস্থাটির সদর দফতরে আয়োজিত সংবাদ সম্মেলনে কথিত অবৈধ বাংলাদেশি ইস্যুতে বেহুদা যে কোন প্রকার আতংক সৃষ্টি না করার জন্য সংশ্লিষ্ট সবার প্রতি উদাত্ত আহবান জানানো হয়।

‘কথিত’ আনডকুমেন্টেড বাংলাদেশিদের নিয়ে চলমান কৃত্রিম আতংক, বাংলাদেশে বন্যা মোকাবেলায় প্রবাস থেকে সহযোগিতা প্রদান এবং মিয়ানমারের রাখাইন রাজ্যে রোহিঙ্গা জনগোষ্ঠীর উপর গণহত্যা বন্ধে এবং আন্তর্জাতিকভাবে এর স্থায়ী সমাধানে সম্ভাব্য করণীয় সহ সমসাময়িক বিভিন্ন ইস্যুতে জরুরী ভিত্তিতে উক্ত সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। আয়েবা মহাসচিব কাজী এনায়েত উল্লাহ, দুই সহ-সভাপতি আহমেদ ফিরোজ ও ফকরুল আকম সেলিম ছাড়াও আয়েবা নেতৃবৃন্দের মধ্যে টি এম রেজা, সুব্রত শুভ, কামাল মিয়া, এমদাদুল হক স্বপন, হেনু মিয়া ও মাঈনুল ইসলাম নাসিম ‘মিট দ্য প্রেস’ অনুষ্ঠানে বক্তব্য রাখেন।

আয়েবা নেতৃবৃন্দ বলেন, ইউরোপের প্রতিটি দেশে গত কয়েক মাসে মাঠ পর্যায়ে ব্যাপক অনুসন্ধান ও যাচাই-বাছাইয়ের মাধ্যমে আমরা দেখতে পেয়েছি, প্রথমে ৮০ হাজার এবং পরবর্তীতে ৯৩ হাজারের যেসব পরিসংখ্যান ফলাও করে প্রচার করা হয়েছে, তার কোন গ্রহণযোগ্য ভিত্তি নেই। যেসব সোর্সের বরাত দিয়ে বিভ্রান্তিকর এসব পরিসংখ্যান হাজির করানো হয়েছে, তাদের পক্ষে কোনদিনই সম্ভব হবে না উক্ত হাজার হাজার বাংলাদেশিকে ‘অবৈধ’ হিসেবে প্রমাণ করা। মূলত এসব বাংলাদেশিদের অধিকাংশ ইতিমধ্যে বিভিন্ন দেশে হয় বৈধ কাগজপত্র হাতে পেয়েছেন অথবা পাবার প্রক্রিয়ায় রয়েছেন। কৃত্রিমভাবে সৃষ্ট যে কোন প্রকার আতংকের ঊর্ধ্বে উঠে ইউরোপের সর্বত্র স্বাভাবিক জীবন যাপন করতে সবাইকে পরামর্শ দেয়া হয় সংবাদ সম্মেলনে।

বাংলাদেশে চলমান ভয়াবহ বন্যায় দুর্গত মানুষের সাহায্যার্থে অল ইউরোপিয়ান বাংলাদেশ এসোসিয়েশন (আয়েবা)’র উদ্যোগে অচিরেই একটি বিশেষ ত্রাণ-তহবিল গঠন করা হবে বলে জানান আয়েবা মহাসচিব।

অন্যদিকে বাংলাদেশের প্রতিবেশী রাষ্ট্র মিয়ানমারে রাখাইন রাজ্যে ‘রোহিঙ্গা ট্র্যাজেডি’ তথা চলমান গণহত্যা বন্ধে এবং সংকটের স্থায়ী সমাধানের লক্ষ্যে আন্তর্জাতিক মহলের উপর চাপ সৃষ্টি করতে জেনেভাস্থ জাতিসংঘ সদর দফতরের সামনে এবং ব্রাসেলসে ইউরোপিয়ান ইউনিয়ন (ইইউ) সদর দফতরের সামনে শান্তিপূর্ণ অবস্থান কর্মসূচীরও ডাক দেয়া হয়েছে আয়েবা’র তরফ থেকে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০১৯
Theme Dwonload From ThemesBazar.Com
themebasjagannathpur24