Site icon জগন্নাথপুর টুয়েন্টিফোর

উপজেলা ও ইউনিয়ন পর্যায়ে চিকিৎসক সংকট দূর করতে শিগগিরই ১০ হাজার চিকিৎসক নিয়োগ

জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকম,

উপজেলা ও ইউনিয়ন পর্যায়ে চিকিৎসক সংকট দূর করতে বিশেষ বিসিএস পরীক্ষার মাধ্যমে শিগগিরই ১০ হাজার চিকিৎসক নিয়োগ দেওয়া হবে বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম।

বৃহস্পতিবার স্বাস্থ্য মন্ত্রণালয়ের সভাকক্ষে বিভাগীয় পরিচালক, সিভিল সার্জন এবং বিভিন্ন হাসপাতালের পরিচালকদের সঙ্গে এক মতবিনিময় সভায় তিনি একথা জানান।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, প্রথমে ৩ হাজার এবং পরে পর্যায়ক্রমে আরও ৭ হাজার চিকিৎসক নিয়োগ দিয়ে সারাদেশের মাঠ পর্যায়ে চিকিৎসক সংকট নিরসন করা হবে। এ বিষয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশ রয়েছে। এ ছাড়া তৃতীয় ও চতুর্থ শ্রেণির শূন্য পদে প্রায় ৪০ হাজার জনবল নিয়োগেরও উদ্যোগ নেওয়া হচ্ছে। ফলে হাসপাতালে জনবলের অভাবে চিকিৎসক সংকটের সমাধান সম্ভব হবে।

উপজেলা ও ইউনিয়ন পর্যায়ে চিকিৎসক উপস্থিতি নিশ্চিত করতে বিভাগীয় পরিচালক ও সিভিল সার্জনদের নজরদারি আরও কঠোর করতে নির্দেশ দেন স্বাস্থ্যমন্ত্রী। তৃণমূল পর্যায় বিশেষ করে দুর্গম এলাকার মানুষের চিকিৎসা নিশ্চিত করতে হলে চিকিৎসকদের কর্মস্থলে থেকে সেবা দিতে হবে জানিয়ে মোহাম্মদ নাসিম বলেন, সাম্প্রতিক সময়ে সরকারের তদারকি বাড়ানোর ফলে অতীতের তুলনায় চিকিৎসকদের কর্মস্থলে থেকে সেবা দেওয়ার প্রবণতা অনেকাংশ বেড়েছে।

তিনি বলেন, চিকিৎসকদের কর্মস্থলে উপস্থিতি নিশ্চিত করার দায়িত্বে সংশ্লিষ্টদের আরও কঠোর হতে হবে।

সভায় স্বাস্থ্য প্রতিমন্ত্রী জাহিদ মালেক, স্বাস্থ্যসেবা বিভাগের সচিব সিরাজুল হক খান, চিকিৎসা শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের সচিব সিরাজুল ইসলাম, স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল কালাম আজাদ, নার্সিং, মিডওয়াইফারি অধিদফতরের মহাপরিচালক তন্দ্রা শিকদারসহ বিভিন্ন বিভাগের পরিচালক, সিভিল সার্জন ও হাসপাতালের পরিচালকরা উপস্থিত ছিলেন।

Exit mobile version