1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
এমপিওভুক্তির আশ্বাস শিক্ষামন্ত্রীর, শিক্ষকদের প্রত্যাখ্যান - জগন্নাথপুর টুয়েন্টিফোর
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭:১৯ পূর্বাহ্ন

এমপিওভুক্তির আশ্বাস শিক্ষামন্ত্রীর, শিক্ষকদের প্রত্যাখ্যান

  • Update Time : মঙ্গলবার, ২ জানুয়ারী, ২০১৮
  • ৪৫০ Time View

জগন্নাথপুর২৪ ডেস্ক : এমপিওভুক্তির দাবিতে আন্দোলনরত শিক্ষকদের অনশন ভাঙাতে জাতীয় প্রেস ক্লাবের সামনে উপস্থিত হয়েছেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ। শিক্ষকদের এমপিওভুক্ত করা হবে বলে আশ্বাস দেন। তবে সুনির্দিষ্ট সময়সীমা ছাড়া দেওয়া এই আশ্বাস প্রত্যাখ্যান করে আন্দোলন চালিয়ে যাবার ঘোষণা দিয়েছেন শিক্ষকেরা।

মঙ্গলবার (২ জানুয়ারি) বেলা ১১টায় মন্ত্রী প্রেস ক্লাবের সামনে গেছেন। মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সচিব সোহরাব হোসাইনও তার সঙ্গে আছেন।

সোমবার রাতে এমপিওভুক্তি নিয়ে অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিতের সঙ্গে শিক্ষামন্ত্রীর কথা হয়েছে বলে জানান শিক্ষা মন্ত্রণালয়ের একজন কর্মকর্তা। সেই প্রেক্ষিতেই শিক্ষামন্ত্রী মঙ্গলবার শিক্ষকদের অনশনস্থলে যান বলে তিনি জানান।

উল্লেখ্য, ঢাকায় জাতীয় প্রেসক্লাবের সামনে আমরণ অনশন করছেন শিক্ষক-কর্মচারীরা। স্বীকৃতপ্রাপ্ত সব মাধ্যমিক স্কুল, কলেজ, মাদ্রাসা ও কারিগরি শিক্ষাপ্রতিষ্ঠানের এমপিওভুক্তির দাবিতে গত ২৬ ডিসেম্বর থেকে লাগাতার অবস্থান কর্মসূচি পালন করে আসছিলেন নন এমপিওভুক্ত শিক্ষক-কর্মচারীরা। গত রোববার থেকে তাঁরা একই দাবিতে আমরণ অনশন শুরু করেন।

আমরণ অনশনের দ্বিতীয় দিনে সোমবার অসুস্থ হয়ে পড়েন ১৩ জন নন-এমপিও শিক্ষক-কর্মচারী। তাদের মধ্যে ছয়জন বিকেল পর্যন্ত হাসপাতালে ভর্তি ছিলেন। আন্দোলনকারী শিক্ষকেরা বলছেন, এবার দাবি পূরণ ছাড়া তারা ঘরে ফিরবেন না, প্রয়োজনে আত্মাহুতি দেবেন। তবে সোমবার পর্যন্ত সরকার থেকে কোনো সাড়া পাননি এসব শিক্ষক।

নন-এমপিও শিক্ষাপ্রতিষ্ঠান শিক্ষক-কর্মচারী ফেডারেশনের ডাকে এই কর্মসূচি পালিত হচ্ছে।

যেসব শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষক-কর্মচারীদের মাসে বেতন-ভাতা বাবদ সরকারি অংশ দেওয়া হয়, সেগুলোকে এমপিওভুক্ত বলা হয়। আর যেগুলো এমপিওভুক্ত নয়, সেগুলোর শিক্ষক-কর্মচারীরা সরকার থেকে কোনো আর্থিক সুবিধা পান না। এগুলোকে সংক্ষেপে নন-এমপিও বলা হয়।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com