শুক্রবার, ০৬ ডিসেম্বর ২০১৯, ১০:৫৭ অপরাহ্ন
শিরোনাম:
অফিসার্স ক্লাব থেকে রানীগঞ্জের তহশীলদারসহ ৪ জুয়াড়ি গ্রেফতার আজানের মর্মবানী জগন্নাথপুরে ২২তম ক্রিকেট টুর্নামেন্টের উদ্বোধন সম্পন্ন জগন্নাথপুরে সেই সড়কে ২৩ কোটি টাকার টেন্ডার সম্পন্ন, নতুন বছরের শুরুতেই কাজ শুরু হতে পারে জগন্নাথপুরে ১৫ দিন পর অবশেষে ধান কেনা শুরু জগন্নাথপুরে গলায় ফাঁস দিয়ে দুর্বৃত্তরা হত্যা করল স্টুডিও’র মালিক আনন্দকে সিলেট জেলা আ’লীগের নেতৃত্বে লুৎফুর-নাসির, মহানগরে মাসুক-জাকির প্রতিবন্ধীদের জন্য প্রতিটি উপজেলায় সহায়তা কেন্দ্র: প্রধানমন্ত্রী জগন্নাথপুর পৌরশহরে স্টুডিও দোকানদারের মরদেহ পাওয়া গেছে হিন্দুরাষ্ট্রের পথে ভারত: সংসদে বিজেপি নেতা

ওল্ডহ্যামের বাংলা বর্ষ বরণ ও বৈশাখী মেলা

Reporter Name
  • Update Time : বুধবার, ৪ এপ্রিল, ২০১৮
  • ১১৩ Time View

আমিনুল হক ওয়েছ যুক্তরাজ্য থেকে::
ওল্ডহ্যামের কিছু উদ্যমী ও নিবেদিত প্রাণ তরুণ সংগঠকের যৌথ উদ্যোগে আগামী রোববার ২৯শে এপ্রিল সকাল ১০টা থেকে বিকেল ৫ টা পর্যন্ত ওল্ডহ্যামস্হ ইস্টার্ন প্যাভেলিয়ান বানকিউটিং হলে আউটা ইসকুলের পৃষ্টপোষকতায় অনুষ্ঠিত হতে যাচ্ছে বাংলা বর্ষ বরণ ও বৈশাখী মেলা। এ উপলক্ষে গত ১লা এপ্রিল, দুপুর ১২ টায় স্হানীয় একটি হলে ওল্ডহ্যাম বৈশাখী মেলা (O.B.M) কমিটির পক্ষ থেকে এক সাংবাদিক সম্মেলন এর আয়োজন করা হয়।
এতে মেলা কমিটির পক্ষ থেকে উপস্হিত ছিলেন আউটা ইসকুল ওল্ডহ্যামের পরিচালক ময়নুল ইসলাম, বিশিষ্ট নাট্যকর্মী মূরাদ চৌধুরী ও সিতু চৌধুরী, মাহবুবুর রহমান, সাদিকুর রহমান, নুরুল ইসলাম সুহাগ,ইয়াহিয়া কোরেশী, লিয়াকত মিয়া,আকিকুর রহমান রাজন, রহমান তুহিন, মোস্তাকিম চৌধুরী প্রমুখ। সাংবাদিক বৃন্দের পক্ষ থেকে উপস্হিত ছিলেন চ্যানেল এস এর ওল্ডহ্যাম প্রতিনিধি মোঃ শাহজাহান, এন,টিভি ইউরোপের ওল্ডহ্যাম প্রতিনিধি দেলওয়ার হুসেন শিবলী, চ্যানেল আই এর প্রতিনিধি মওদুদ আহমদ, এ,টি, এন বাংলার আকমল হুসেন, প্রবাস বাংলা অনলাইন টিভির সি, ও জুনেদ আহমদ ও টেকনেশিয়ান জাহেদ মিয়া প্রমুখ।
অনুষ্ঠানের শুরুতেই বৈশাখী মেলা আয়োজনের পটভুমি, লক্ষ্য – উদ্দেশ্য ও আয়োজনের বিভিন্ন দিক নিয়ে আলোকপাত করেন সিতু চৌধুরী, ময়নুল ইসলাম ও মাহবুবুর রহমান। সাংবাদিক দের বিভিন্ন প্রশ্নের জবাব দেন ও বক্তব্য রাখেন রহমান তুহিন, সাদিকুর রহমান, নুরুল ইসলাম সোহাগ ও আকিকুর রহমান রাজন। তারা জানান এ দুর প্রবাসে বাঙালী সংস্কৃতিকে নতুন প্রজন্মের কাছে তুলে ধরা ও তাদেরকে শেকড়ের সন্ধান দেওয়ার উদ্দেশ্যে ই এ আয়োজন। মেলায় থাকবে নানা ধরনের ৪০ – ৪৫ টির মতো ষ্টল, এতে থাকবে পান্তা ইলিশ, নানা ধরনের পিঠা ও বাংলার ঐতিহ্য বাহী বিভিন্ন খাবার, বাঙালীয়ানা পোশাক, মেহেদী, ফেইস পেইন্টিং , শিশুদের খেলনা সহ নানা রকমের ষ্টল। মেলায় শিশুদের আনন্দ বিনোদনের জন্য আলাদা ব্যবস্থা থাকবে। এ ছাড়া ও থাকবে ভাটিয়ালী,পল্লীগীতি,বাউল গান, লোকগীতি, হাছন, লালন,শাহ আব্দুল করিম, রাধারমন সহ বাংলার ঐতিহ্য বাহী গান, পু্থী পাটের আসর, কবিতা আবৃত্তি, কৌতুক সহ বর্ণিল নানা আয়োজন। সব মিলিয়ে সপরিবারে আনন্দ, হৈ হুল্লুড়, আড্ডা আর গানে একটি দিন কাটানোর সুযোগ। আয়েজকরা বলেন বৈশাখী মেলা বাঙালীর প্রাণের মেলা ও সার্বজনীন উৎসব এতে দলমত নির্বিশেষে সবাই সপরিবারে অংশগ্রহণ করবেন এটাই তাদের প্রত্যাশা। সমগ্র অনুষ্ঠানটি লাইভ প্রচার করে মেলার মিডিয়া পার্টনার প্রবাস বাংলা অনলাইন টিভি।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০১৯
Theme Dwonload From ThemesBazar.Com
themebasjagannathpur24