Site icon জগন্নাথপুর টুয়েন্টিফোর

কিবরিয়া হত্যা মামলায় সিলেট সিটির সাময়িক বরখাস্তকৃত মেয়র আরিফুল হক মুক্ত

স্টাফ রিপোর্টার:: সিলেট সিটি কররপোরেশনের মেয়র (সাময়িক বরখাস্তকৃত) আরিফুল হক চৌধুরী অবশেষে ঢাকা কেন্দ্রীয় কারাগার থেকে মুক্তি পেয়েছেন । সোমবার দুপুরে তিনি মুক্তি লাভ করেছেন।
আজ সোমবার সকালে জামিনের কাগজপত্র ঢাকা কেন্দ্রীয় কারাগারে পৌঁছে। পরে মেয়র আরিফুল হক চৌধুরীকে কেন্দ্রীয় কারাগারে নেয়া হয়। সেখান থেকে তিনি মুক্তি লাভ করেন।
আরিফুল হক চৌধুরী বর্তমানে হাসপাতালে রয়েছেন জানিয়ে তিনি বলেন, আজ বিকালে তাকে ডাক্তারের কাছে নিয়ে যাওয়া হবে। ডাক্তারের পরামর্শ অনুযায়ী তাকে নিয়ে সিলেট আসা হবে। শুধুমাত্র আরিফের অসুস্থ মাকে দেখতে সিলেট আসবেন বলেও জানান ভিপি মাহবুব।
এর আগে গতকাল রবিবার সকাল ১১টায় আরিফের নিজের অসুস্থতা এবং মায়ের অসুস্থতার প্রেক্ষিতে হবিগঞ্জ জেলা ও দায়রা জজ আদালত থেকে বিস্কোরক মামলায় জামিন লাভ করেন। হবিগঞ্জ জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মোহাম্মদ আতাবুল্লাহ তার ১৫ দিনের জামিন মঞ্জুর করেন।

এরও আগে গত ২২ মার্চ হাইকোর্ট থেকে প্রাক্তন অর্থমন্ত্রী শাহ এএমএস কিবরিয়া হত্যা মামলায় ১৫ দিনের জামিন পেয়েছিলেন আরিফ। তবে বিস্ফোরক মামলা থাকার কারণে তিনি মুক্তি পাননি।

প্রসঙ্গত, ২০১৪ সালের ২১ ডিসেম্বর মামলার তদন্ত কর্মকর্তা সিআইডির সিলেট অঞ্চলের সহকারী পুলিশ সুপার মেহেরুন নেছা পারুল মেয়র আরিফুল হক চৌধুরী, হবিগঞ্জের তৎকালীন মেয়র জি কে গউছ এবং সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার রাজনৈতিক সচিব হারিছ চৌধুরীসহ ১১ জনের নাম যোগ করে কিবরিয়া হত্যা মামলার সংশোধিত সম্পূরক অভিযোগপত্র জমা দেন। পরদিন আরিফসহ অন্যদের বিরুদ্ধে গ্রেপ্তারী পরোয়ানা জারি করা হয়।

পরে ওই বছরের ৩০ ডিসেম্বর আত্মসমর্পণ করেন আরিফ। এরপর থেকে তিনি কারাগারেই ছিলেন।

Exit mobile version