1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
গাজায় প্রতি ৫ মিনিটে প্রাণ হারাচ্ছে একটি শিশু - জগন্নাথপুর টুয়েন্টিফোর
বৃহস্পতিবার, ২৯ ফেব্রুয়ারী ২০২৪, ০৯:৩৫ অপরাহ্ন

গাজায় প্রতি ৫ মিনিটে প্রাণ হারাচ্ছে একটি শিশু

  • Update Time : মঙ্গলবার, ৩১ অক্টোবর, ২০২৩
  • ১০৭ Time View

জগন্নাথপুর২৩ ডেস্ক::

হামাসের হামলার জবাবে অবরুদ্ধ গাজা উপত্যকায় এখনো বিমান হামলা অব্যাহত রেখেছে ইসরায়েল। ইসরায়েলি সেনাদের টানা বিমান হামলায় গাজায় প্রতি ৫ মিনিটি একটি শিশু নিহত হচ্ছে বলে দাবি করেছেন জাতিসংঘে নিযুক্ত ফিলিস্তিনের রাষ্ট্রদূত। খবর আল-আরাবিয়ার।

গতকাল সোমবার (৩০ অক্টোবর) জাতিসংঘের নিরাপত্তা পরিষদের এক অধিবেশনে ফিলিস্তিনি রাষ্ট্রদূত রিয়াদ মনসুর বলেছেন, ইসরায়েলি হামলায় গাজায় প্রতি পাঁচ মিনিটে একটি শিশু নিহত হচ্ছে। এটা আমাদের শিশুদের বিরুদ্ধে যুদ্ধ হিসেবে স্বীকৃতি দিতে আর কত দিন অপেক্ষা করবেন? আমাদের শিশুরা আপনাদের শিশুদের মতোই ঈশ্বরের সন্তান।

ফিলিস্তিনি স্বাধীনতাকামী সংগঠন হামাসের হামলার জবাবে গত ৭ অক্টোবর থেকে গাজায় নির্বিচারে বোমা হামলা করে আসছে ইসরায়েল। টানা বোমা হামলার মধ্যেই গত শনিবার সেখানে স্থল অভিযান শুরু করেছে ইসরায়েলি বাহিনী।

মাত্র তিন সপ্তাহের ইসরায়েলি হামলায় গাজায় আট হাজারের বেশি মানুষ নিহত হয়েছে। এদের মধ্যে প্রায় সাড়ে তিন হাজার শিশু রয়েছে। ২০১৯ সাল থেকে প্রতি বছর বিশ্বজুড়ে সংঘাতে মোট যত শিশু নিহত হয়েছে তার চেয়ে গত তিন সপ্তাহে গাজায় বেশি শিশু নিহত হয়েছে বলে জানিয়েছে আন্তর্জতিক শিশুবিষয়ক বেসরকারি সংস্থা সেভ দ্য চিলড্রেন।

ফিলিস্তিনি স্বাস্থ্য মন্ত্রণালয়ের বরাতে সেভ দ্য চিলড্রেন বলেছে, গত ৭ অক্টোবর থেকে গাজায় অন্তত তিন হাজার ৩২৪ শিশু নিহত হয়েছে। আর অধিকৃত পশ্চিম তীরে ৩৬ শিশু মারা গেছে।

অন্যদিকে জাতিসংঘের তথ্য অনুযায়ী, ২০২২ সালে বিশ্বের ২৪টি দেশে সংঘাতে মোট ২ হাজার ৯৮৫ শিশু, ২০২১ সালে ২ হাজার ৫১৫ এবং ২০২০ সালে ২২টি দেশে ২ হাজার ৬৭৪ শিশু নিহত হয়েছে।

শেয়ার করুন

Comments are closed.

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com