1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
গাজায় যুদ্ধবিরতি নিয়ে নতুন সিদ্ধান্ত - জগন্নাথপুর টুয়েন্টিফোর
বৃহস্পতিবার, ২৯ ফেব্রুয়ারী ২০২৪, ০৮:১৫ অপরাহ্ন

গাজায় যুদ্ধবিরতি নিয়ে নতুন সিদ্ধান্ত

  • Update Time : বৃহস্পতিবার, ৯ নভেম্বর, ২০২৩
  • ৯১ Time View

জগন্নাথপুর২৪ ডেস্ক::

গাজা উপত্যকার উত্তরাঞ্চল থেকে বাসিন্দাদের সরে যাওয়ার সুযোগ করে দিতে গাজায় চলমান যুদ্ধে দৈনিক চার ঘণ্টার বিরতিতে রাজি হয়েছে ইসরায়েল।

বৃহস্পতিবার বার্তা সংস্থা রয়টার্স এ তথ্য নিশ্চিত করেছে।

যুদ্ধ বিরতির বিষয়ে হোয়াইট হাউসের জাতীয় নিরাপত্তা বিষয়ক মুখপাত্র জন কিরবি বলেন, ইসরায়েল আমাদের জানিয়েছে যুদ্ধ বিরতির সময়কালে ওই এলাকায় কোনো ধরনের সামরিক অভিযান হবে না। এই প্রক্রিয়াটি আজ থেকেই শুরু হচ্ছে। সম্প্রতি এ বিষয়ে মার্কিন এবং ইসরায়েলের উচ্চপদস্থ কর্মকর্তাদের মধ্যে আলোচনা হয়েছে। এ ছাড়া ইসরায়েলের প্রধানমন্ত্রী নেতানিয়াহু এ বিষয়টি নিয়ে মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের সাথেও আলোচনা করেছেন।

ইসরাইলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু বুধবার সন্ধ্যায় জোর দিয়ে বলেছেন, বন্দিদের মুক্তি ছাড়া গাজায় কোনো যুদ্ধবিরতি হবে না। তবে কতজন বন্দিকে মুক্তি দেওয়া হবে, সে ব্যাপারে তিনি কিছু বলেননি। বন্দিদের জাতীয়তার ব্যাপারে কোনো অগ্রাধিকার দেওয়া হচ্ছে কিনা তাও জানা যায়নি।

এদিকে, ইসরায়েল জানিয়েছে, গাজায় স্থল অভিযান শুরুর পর এখন পর্যন্ত তাদের ৩১ সেনা নিহত হয়েছে। এ সময় আহত হয়েছে আরও অন্তত ২৬০ সেনা।

এদিকে গাজায় স্থল অভিযান চলাকালে ইসরায়েলের ১৩৬ সামরিক যান ধ্বংসের দাবি করেছে ফিলিস্তিন। হামাসের সামরিক শাখা জানিয়েছে, তারা গাজায় স্থল অভিযান শুরুর পর থেকে এখন পর্যন্ত ইসরায়েলের ১৩৬ সামরিক যান ধ্বংসের তালিকা নথিভুক্ত করেছে।

সামরিক শাখার মুখপাত্র আবু উবায়দা আল আকসা টিভিতে বক্তৃতাকালে বলেন, আমরা ইসরায়েলের সেনাবাহিনীর ১৩৬ যান ধ্বংস করেছি। এগুলোর কোনোটা আংশিক আবার কোনোটা পুরোপুরি ধ্বংস করা হয়েছে। গাজায় ইসরায়েলের স্থল অভিযান শুরুর পর থেকে এসব যান ধ্বংস করা হয়েছে।

শেয়ার করুন

Comments are closed.

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com