Site icon জগন্নাথপুর টুয়েন্টিফোর

চিকিৎসক’র ছাড়পত্র না দেওয়ায় খাদিজার সাক্ষ্য গ্রহন পিছিয়েছে

জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকম ডেস্ক :: র

চিকিৎসকরা ছাড়পত্র না দেওয়ায় ‘বদরুলে’র বিরুদ্ধে আদালতে সাক্ষ্য দিতে আসেননি খাদিজা বেগম নার্গিস। ফলে পরবর্তী সাক্ষ্যগ্রহণের জন্য আগামী আগামী ২৬ ফেব্রুয়ারি তারিখ নির্ধারণ করে ওই দিন ভিকটিম খাদিজাকেও আদালতে হাজির করার নির্দেশ দিয়েছেন আদালত।

রোববার আলোচিত হামলার ঘটনায় মূল ভিকটিম খাদিজার সাক্ষ্যগ্রহণের পূর্বনির্ধারিত তারিখ ছিল। সিলেট মূখ্য মহানগর হাকিম সাইফুজ্জামান হিরোর আদালতে মামলার একমাত্র আসামী ছাত্রলীগ নেতা বদরুল আলমকেও হাজির করা হয়।

শারীরিক অবস্থার কারণে সিআরপি থেকে ছাড়পত্র না পাওয়ায় সাক্ষ্যদিতে হাজির হতে পারেননি খাদিজা। এক মাসের মধ্যে তিনি আদালতে হাজির হওয়া সম্ভব নয় বলে চিকিৎসকরা আদালতে আবেদন জানিয়েছেন। আদালত আবেদন আমলে নিয়ে আগামী ২৬ ফেব্রুয়ারি তাকে আদালতে হাজির করার নির্দেশ দেন।

সিলেট মহানগর আদালতের অতিরিক্ত পিপি এডভোকেট মাহফুজুর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন।

খাদিজা হত্যাচেষ্টা মামলায় ইতিমধ্যেই ৩ কার্যদিবসে মামলার ৩৭ আসামীর মধ্যে ৩৩ জন সাক্ষ্য প্রদান করেছেন। খাদিজা বর্তমানে ঢাকার সাভারের সিআরপিতে চিকিৎসাধীন।

প্রসঙ্গত, গত বছরের ৩ অক্টোবর খাদিজা বেগম নার্গিসকে এমসি কলেজের পুকুরপাড়ে চাপাতি দিয়ে কুপিয়ে গুরুতর আহত করে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের অনিয়মিত শিক্ষার্থী (পরে বহিষ্কৃত) ও শাবি ছাত্রলীগের সহ-সম্পাদক বদরুল আলম।

ঘটনার পরপরই শিক্ষার্থীরা ধোলাই দিয়ে বদরুলকে পুলিশে সোপর্দ করেন। এ ঘটনায় বদরুলকে একমাত্র আসামি করে মামলা দায়ের করেন তার চাচা আবদুল কুদ্দুস। পরে ৫ অক্টোবর আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেয় বদরুল। আদালত তাকে কারাগারে প্রেরণ করেন।

Exit mobile version