Site icon জগন্নাথপুর টুয়েন্টিফোর

চিকিৎসা পেশা একটি মহৎ পেশা – ভিসি আমিনুল হক ভুইয়া

স্টাফ রিপোর্টার:;শাহ জালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভিসি আমিনুল হক ভুইয়া বলেছেন, চিকিৎসা পেশা একটি মহৎ পেশা। এই পেশা দিয়ে মানুষের সর্বোচ্চ সেবা করা যায়। তিনি বলেন শিক্ষার্থীদের কোন বিভ্রান্তমুলক কর্মকান্ড জড়িত না হয়ে অভিভাবকের আশা আকাংখ্যা পুরনের সচেষ্ট থাকার মাধ্যমে পরিপূর্ন ডাক্তার হয়ে দুঃস্থ ও মানুষের কল্যানে কাজ করার আহবান জানান। সিলেট ওসমানী মেডিকেল কলেজ আয়োজিত ২০১৬-১৭ শিক্ষা বর্ষের ১ম বর্ষ এমবিবিএস (৫৫তম ব্যাচ) ছাত্র-ছাত্রীদের পরিচিতি সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

মঙ্গলবার ওসমানী মেডিকেলজ অডটরিয়ামে সিলেট ওসমানী মেডিকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডা: মোর্শেদ আহমদ চৌধুরীর সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সিলেট ওসমানী মেডিকেল কলেজের উপাধ্যক্ষ অধ্যাপক নন্দ কিশোর সিনহা, সিলেট ওসমানী মেডিকেল কলেজের কোর্স কো-অডিনেটর অধ্যাপক একে মুশারফ হোসেন। অনুষ্ঠান পরিচালনা করেন অধ্যাপক ডা: দিলীপ কুমার ভৌমিক।
শিক্ষার্থীদের মধ্য বক্তব্য রাখেন আশরাফ রহমান রিফাত, হুমায়রা আদিরা জেবিন, অভিভাবক ডা: অসিম ভৌমিক, এনাটমি বিভাগের প্রধান অধ্যাপক ডা: জাকিয়া সুলতানা, বায়ো কেমেস্টি বিভাগের প্রধান মুক্তিযোদ্ধা অধ্যাপক ডা: শাহাদত হোসেন, ফিজিওলজি বিভাগের প্রধান অধ্যাপক ডা: জাহিদ হোসেন। অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন হাফিজ মাওলানা শফিকুল ইসলাম।

সভাপতির বক্তব্যে ডা মোর্শেদ আহমদ চৌধুরী বলেন,সরকারী মেডিকেলে আজ যারা ভর্তি হলে তারা অত্যন্ত ভাগ্যবান।তোমরা কোনকিছু পেতে হলে প্রথমে তোমাকে লক্ষ্য ঠিক করতে হবে। অধ্যাবসায সমায়ানুবতিতা মাধ্যমে নিজেকে একজন সত্যিকার ডাক্তার হিসাবে গড়ে উঠতে আহবান জানান।

Exit mobile version