1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
ছাতকে নৌকা ভাগাভাগি - জগন্নাথপুর টুয়েন্টিফোর
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৪:৫৫ পূর্বাহ্ন

ছাতকে নৌকা ভাগাভাগি

  • Update Time : সোমবার, ১৪ মার্চ, ২০১৬
  • ২৬০ Time View

জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকম ডেস্ক :: ছাতক উপজেলা আওয়ামী লীগ দুই ভাগে বিভক্ত দীর্ঘদিন ধরে । অভ্যন্তরিণ কোন্দলে দুই গ্রুপের নেতাকর্মীদের মধ্যে সংঘাত সংঘষ একাধিকবার ঘটেছে। দ্বন্দ্ব-কোন্দল মেটাতে কেন্দ্র থেকে বারবার নেওয়া হয়েছে উদ্যোগ। কিন্তু এতেও কোনো স্থায়ী সমাধান হয়নি।

বর্তমানে ছাতক উপজেলা আওয়ামী লীগ সেই পুরনো দুটি বলয়ে বিভক্ত রয়েছে। দলের একটি অংশের নেতাকর্মীরা রয়েছেন স্থানীয় সংসদ সদস্য মুহিবুর রহমান মানিকের নেতৃত্বে। অপর অংশের নেতৃত্ব দিচ্ছেন ছাতক পৌর মেয়র আবুল কালাম চৌধুরী। দলের কেন্দ্রীয় কর্মসূচীসহ বিভিন্ন কর্মসূচি দুটি বলয় পৃথকভাবে পালন করে ওই দু’নেতার দিকনির্দেশনায়।

উপজেলা আওয়ামী লীগের বিভক্তির প্রভাব এবার পড়েছে ইউনিয়ন পরিষদ নির্বাচনেও। নির্বাচনকে সামনে রেখে দু’বলয়ই উপজেলার ১৩টি ইউনিয়নে প্রার্থী দেওয়ার জন্য প্রচেষ্টা চালায়। তবে শেষ পর্যন্ত সমঝোতার মাধ্যমে ভাগাভাগি করা হলো নৌকার ‘মালিকানা’। হিসাবনিকাসের ‘মারপ্যাচে’ উপজেলার ১৩টি ইউনিয়নের মধ্যে ১০টিতে নৌকার কর্তৃত্ব পান মুহিবুর রহমান মানিক। অপর ৩টির পান আবুল কালাম চৌধুরী। নিজেদের ভাগে প্রাপ্ত ইউনিয়নগুলোতে প্রার্থীও নির্ধারণ করে দু’নেতা। ইতোমধ্যে মনোনিত এসব প্রার্থীর হাতে নৌকা প্রতীকের প্রত্যয়নপত্র তুলে দেওয়া হয়েছে পৃথকভাবে।

উপজেলায় ১৩টি ইউনিয়নের মধ্যে ১০টিতে নৌকা প্রতীক পাওয়া মুহিবুর রহমান মানিক অনুসারী চেয়ারম্যান প্রার্থীরা হলেন- ইসলামপুর ইউনিয়নে আব্দুল হেকিম, নোয়ারাই ইউনিয়নে বর্তমান চেয়ারম্যান আফজাল আবেদীন আবুল, উত্তর খুরমা ইউনিয়নে বর্তমান চেয়ারম্যান বিল¬াল আহমদ, চরমহল্লা ইউনিয়নে বর্তমান চেয়ারম্যান মুক্তিযোদ্ধা কদর মিয়া, গোবিন্দগঞ্জ-সৈদেরগাঁও ইউনিয়নে বর্তমান চেয়ারম্যান সুন্দর আলী, জাউয়াবাজার ইউনিয়নে বর্তমান চেয়ারম্যান নুরুল ইসলাম, দক্ষিণ খুরমা ইউনিয়নে বর্তমান চেয়ারম্যান আব্দুল মছব্বির, ছৈলা-আফজলাবাদ ইউনিয়নে সাবেক চেয়ারম্যান গয়াছ আহমদ, দোলারবাজার ইউনিয়নে সায়েস্তা মিয়া ও ভাতগাঁও ইউনিয়নে বর্তমান চেয়ারম্যান আওলাদ হোসেন মাষ্টার।

আবুল কালাম চৌধুরী অনুসারী চেয়ারম্যান প্রার্থীরা হলেন- ছাতক সদর ইউনিয়নে সাইফুল ইসলাম, কালারুকা ইউনিয়নে সাবেক চেয়ারম্যান আবুল অদুদ ও সিংচাপইড় ইউনিয়নে যুবলীগ নেতা সাহাব উদ্দিন সাহেল।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com