1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
ছাত্রলীগের অবরোধে পুলিশের লাঠিচার্জ-টিয়ারশেল নিক্ষেপ - জগন্নাথপুর টুয়েন্টিফোর
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০১:২১ পূর্বাহ্ন
শিরোনাম:
জগন্নাথপুরে আইনশৃঙ্খলা কমিটির সভায় শংকর রায়ের মৃত্যুতে শোক প্রস্তাব শংকর রায়ের মৃত্যুতে এমএ মান্নান এমপিসহ বিভিন্ন মহলের শোক প্রকাশ তিউনিসিয়ার উপকূলে নৌকাডুবি/ ২২ অভিবাসনপ্রত্যাশীর মৃত্যু জগন্নাথপুরের সাংবাদিকতার ইতিহাস শংকর রায় নিরানব্বই জন হত্যাকারীর অপরাধ ক্ষমা, তওবার শিক্ষা দিলেন নবী (সা.) বরণ্য সাংবাদিক শংকর রায়ের মৃত্যু জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকম পরিবারের শোক প্রকাশ জগন্নাথপুর প্রেসক্লাব সভাপতি শংকর রায় আর নেই সুনামগঞ্জে প্রতিপক্ষের হামলায় আহত যুবকের মৃত্যু নলুয়া হাওরে বাম্পার ফলনে কৃষকের চোখে-মুখে হাসির ঝিলিক ইসরায়েলের সামরিক গোয়েন্দাপ্রধানের পদত্যাগ

ছাত্রলীগের অবরোধে পুলিশের লাঠিচার্জ-টিয়ারশেল নিক্ষেপ

  • Update Time : রবিবার, ৭ এপ্রিল, ২০১৯
  • ৪২৮ Time View

জগন্নাথপুর২৪ ডেস্ক:: চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) শাখা ছাত্রলীগের ছয় কর্মীকে অন্যায়ভাবে মিথ্যা মামলা দেয়ার অভিযোগে ডাকা অবরোধে পুলিশের হামলা, জল কামান ব্যবহার ও টিয়ারশেল নিক্ষেপ করছে। চলছে পুলিশ-ছাত্রলীগের ধাওয়া পাল্টা ধাওয়া।

রোববার ১২টার দিকে ছাত্রলীগের অবরোধে পুলিশ ‍এই হামলা শুরু করে।

এর আগে সকাল সাড়ে ৮ টা থেকে বিশ্ববিদ্যালয়ের জিরো পয়েন্ট অবরোধ করে প্রধান ফটক বন্ধ করে ছাত্রলীগ। চট্টগ্রাম স্টেশন থেকে ট্রেনের হোস পাইপ কেটে দেয় আন্দোলনকারীরা। এসময় এক লোকো মাস্টারকে আটক করার অভিযোগ পাওয়া যায়। এই ধর্মঘটে বন্ধ র‍াখা হয়েছে বিশ্ববিদ্যালয়ের শাটল ট্রেন, বাস, সিএনজি, রিক্সা এবং জোবাইকসহ ক্যাম্পাসের অধিকাংশ দোকানপাট। ‍এতে বিভিন্ন বিভাগের ক্লাস-পরীক্ষাও বন্ধ রয়েছে।

চট্টগ্রাম রেলওয়ে পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মুস্তাফিজুর রহমান বলেন, শাটল ট্রেনের একজন লোকো মাস্টারকে তুলে নিয়ে যাওয়ার খবর শুনেছি৷ তাকে উদ্ধারে আমরা চেষ্টা করছি। হোস পাইপ কেটে দেয়ার বিষয়টি মৌখিকভাবে জেনেছি। আর স্টেশনে ঢোকার আগে রেলওয়ে নিরপত্তা বাহিনীর আওতাধীন থাকে ট্রেনটি। তারা আমাদেরকে অবহিত করলে আমরা নিরাপত্তা দিয়ে স্টেশনে আসতে সহযোগিতা করতাম।

এদিকে আন্দোলনকারীদের বাধার মুখে সকাল থেকে শহরগামী কোন শিক্ষক বাস ক্যাম্পাস ছেড়ে যেতে পারেনি। সকাল পৌনে ৮ টা থেকে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে অবস্থান নিয়ে ছাত্রলীগ নেতাকর্মীরা বিভিন্ন স্লোগান দিচ্ছেন। এ বিষয়ে চবি ছাত্রলীগের জাহাঙ্গীর জীবন বলেন, চার দফা দাবিতে শান্তিপূর্ণ ছাত্র ধর্মঘট চলছে। দাবি না মানা পর্যন্ত আন্দোলন চলবে।

হাটহাজারী থানার ওসি বেলাল উদ্দিন জাহংগীর বলেন, ছাত্রলীগের দুই গ্রুপের বারবার সংঘর্ষের কারণে জড়িত ছাত্রলীগ কর্মীদের বিরুদ্ধে মামলা হয়। ঘটনায় তারা অবরোধের ডাক দেয়। বিশ্ববিদ্যালয় প্রশাসন বিষয়টি দেখবেন বলেছেন। এরপরও তারা অবরোধ করেছে। আমরা তাদের শান্ত রাখার চেষ্টা করছি।

আটককৃতরা হলেন, বিজয় গ্রুপের ইংরেজি বিভাগের বেলাল উদ্দিন, উদ্ভিদ বিজ্ঞান বিভাগের ইয়াছিন আরাফাত কায়সার, ইসলামের ইতিহাস বিভাগের অমিত রায়, সিএফসি গ্রুপের আইন বিভাগের খালেদ মাসুদ ও সাকিব হাসান এবং সমাজত্ত্ব বিভাগের সিফাত উল্ল্যাহ সরকার।

উল্লেখ্য, সম্প্রতি অস্ত্র মামলায় কারাগারে থাকা ছয় ছাত্রলীগ কর্মীর মুক্তি ও মামলা প্রত্যাহার, ২০১৫ সাল থেকে সকল রাজনৈতিক মামলা প্রত্যাহার, হাটহাজারী থানার ওসির প্রত্যাহার ও প্রক্টরের পদত্যাগের দাবিতে এ ধর্মঘটের ডাক দেয়া হয়।

সুত্র-আমার বাংলা

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com