মঙ্গলবার, ১৯ নভেম্বর ২০১৯, ০২:২৪ অপরাহ্ন

জগন্নাথপুরের দুটি কেন্দ্রসহ১৫টি কেন্দ্রে চলছে ভোট গ্রহণ

Reporter Name
  • Update Time : বুধবার, ২৮ ডিসেম্বর, ২০১৬
  • ৫১ Time View

স্টাফ রিপোর্টার::জেলা পরিষদ নির্বাচনের ভোট গ্রহণ শুরু হয়েছে। প্রথমবারের মতো স্থানীয় সরকারের এ নির্বাচনে ভোটার (নির্বাচকমন্ডলী) হিসেবে রয়েছেন শুধুমাত্র জনপ্রতিনিধিরা। তাদের প্রত্যক্ষ ভোটে জেলা পরিষদের চেয়ারম্যান ও সদস্যরা নির্বাচিত হবেন।

বুধবার সকাল ৯টা থেকে জগন্নাথপুর উপজেলার দুটি কেন্দ্রসহ১৫টি কেন্দ্রে ভোট গ্রহণ শুরু হয়। জেলার ১৫টি ওয়ার্ডের ১ হাজার ২শ’২৫জন ভোটার বেলা ২টা পর্যন্ত একনাগাড়ে ভোট দেবেন তাদের পছন্দের প্রতিনিধি বাছাইয়ে।
নির্বাচনে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন চারজন। আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ব্যারিস্টার এম এনামুল কবির ইমন, জেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক নুরুল হুদা মুকুট, লন্ডন প্রবাসী আহবাব হোসেন চৌধুরী ও চঞ্চলা দাশ। এ ছাড়া সাধারণ সদস্যপদে ৭৬ জন এবং সংরক্ষিত নারী সদস্যপদে ২০ জন প্রার্থী আছেন। জেলায় মোট ভোটার এক হাজার ২১৫ জন।

জগন্নাথপুর উপজেলার সাতটি ইউনিয়ন নিয়ে গঠিত ১১ নং ওয়ার্ডের ভো কেন্দ্র হিসেবে রয়েছে সৈয়দপুর সৈয়দিয়া শামছিয়া মাদ্রাসা কেন্দ্র অপরদিকে জগন্নাথপুর পৌরসভা, কলকলিয়া ইউনিয়নসহ দক্ষিন সুনামগঞ্জের দরগাপাশা,পূর্বপাগলা,পশ্চিম পাগলার তিন ইউনিয়ন নিয়ে গঠিত ১০ নং ওয়ার্ডের ভোটকেন্দ্র কলকলিয়া শাহজালাল মহাবিদ্যালয়।

এই ওয়ার্ডে জগন্নাথপুর উপজেলা থেকে উপজেলা আওয়ামীলীগ নেতা আব্দুল জব্বার,পৌর আওয়ামীলীগ নেতা মাহতাবুল হাসান সমুজসহ আটজন প্রার্থী হয়েছেন। ১১নং ওয়ার্ডটি জগন্নাথপুর উপজেলার পাটলী,মীরপুর,চিলাউড়া-হলদিপুর,সৈয়দপুর শাহারপাড়া,রানীগঞ্জ,পাইলগাঁও ও আশারকান্দি ইউনিয়ন নিয়ে গঠিত। এই ওয়ার্ডে উপজেলা আওয়ামীলীগ সহ-সভাপতি ছাবির মিয়া ছাবির তালা প্রতীকে লড়ছেন। অপর দুইজন আওয়ামীলীগ নেতা শাহাজাহান সিরাজী ঘুড়ি প্রতীক ও উপজেলা যুবলীগ সাধারণ সম্পাদক আবুল হোসেন লালন টিউবওয়েল প্রতীক নিয়ে ভোটযুদ্ধে লড়ছেন। এদিকে, নির্বাচনকে সুষ্ঠুভাবে সম্পন্ন করতে প্রয়োজনীয় সকল ব্যবস্থাই গ্রহণ করেছে নির্বাচন কমিশন। পুলিশ প্রশাসনের পক্ষ থেকে নেওয়া হয়েছে কঠোর নিরাপত্তা ব্যবস্থা।
জগন্নাপুর থানার অফিসার ইনচার্জ মোঃ মুরসালিন জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকম কে বলেন, একটি অবাধ,সুষ্ঠু, গ্রহণযোগ্য ও শান্তিপূর্ণ নির্বাচন সম্পন্ন করতে পুলিশ প্রশাসন বদ্ধপরিকর। আমরা আশাবাদী নির্বাচন ও ভোটগ্রহন শান্তিপূর্ণভাবেই সম্পন্ন হবে।
জগন্নাথপুর উপজেলা নির্বাহী অফিসার মোঃ মাসুম বিল্লাহ জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকমকে বলেন, ‘জেলা পরিষদ নির্বাচনের জন্য আমরা প্রয়োজনীয় সকল ব্যবস্থাই গ্রহণ করেছি। আশা করছি,জগন্নাথপুরের দুটি কেন্দ্রসহ জেলার সবকটি ভোটকেন্দ্রে নির্বাচন সম্পূর্ণভাবে সুষ্ঠু হবে।’

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০১৯
Theme Dwonload From ThemesBazar.Com
themebasjagannathpur24