Site icon জগন্নাথপুর টুয়েন্টিফোর

জগন্নাথপুরের রানীগঞ্জে ফেরিপারাপার দুইদিন ধরে বন্ধ, জনদুর্ভোগ চরমে


সুনামগঞ্জের জগন্নাথপুরের রানীগঞ্জ বাজার সংলগ্ন কুশিয়ারা নদীর ওপর ফেরীপারাপার গত দুইদিন ধরে বন্ধ হয়ে পড়েছে।
আজ সোমবার ফেরি চালু হয়নি। ফলে আব্দুস সামাদ আজাদ আঞ্চলিক মহাসড়কে (পাগলা-জগন্নাথপুর-রানীগঞ্জ-আউশকান্দি-আঞ্চলিক মহাসড়ক) সবধরনের যানবাহন চলাচল বিঘিœত হয়।
স্থানীয়রা জানান, আব্দুস সামাদ আজাদ আঞ্চলিক মহাসড়ক হয়ে জগন্নাথপুরসহ জেলাবাসী ঢাকার রাজধানীতে স্বল্প সময়ে যোগাযোগের সুবিদায় রানীগঞ্জ বাজার সংলগ্ন কুশিয়ারা নদীতে গত ৪বছর পূর্বে ফেরিসার্ভিস চালু করা হয়। এরপর থেকে প্রতিদিন শত শত যানবাহন চলাচল করে আসছে। গত কয়েকদিন ধরে কুশিয়ারা নদীতে পানি বৃদ্ধি পাওয়ায় ফেরিঘাটের উত্তরপারের অংশে পানি ওঠে যায়। যে কারণে ফেরিচলাচলে ব্যাহত হয়। ফেরিঘাট সংস্কারের জন্য গতকাল সকাল থেকে সংস্কার কাজ শুরু হয়। এতে করে ফেরিপারাপার বন্ধ হয়ে যায়। বিকল্প কোন ব্যবস্থা না থাকায় চরম ভোগান্তির শিকার হচ্ছে জনসাধারণ।
রানীগঞ্জের স্থানীয় যুবক ছালেহ আহমদ বলেন, গত দুইদিন ধরে ফেরিপারাপর বন্ধ থাকায় সবধরনের যান চলাচল বন্ধ হয়ে পড়ায় চরম দুর্ভোগ বেড়েছে। দ্রুত সমস্যা সমাধানের দাবী জানিয়েছেন তিনি।
রানীগঞ্জ ফেরিঘাটের ইজারাদার আব্দুল কাশেম জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকমকে বলেন, নদীতে পানি বৃদ্ধি পাওয়ার ফেরিঘাটের ব্রেইলি সেতুতে যন্ত্রাতিক ক্রুটি হওয়ার আশঙ্কা দেখা দিয়েছে। বড় ধরনের দূর্ঘটনা এড়াতে আমরা গত রবিবার থেকে কাজ শুরু করেছি। আশা করছি, আগামীকাল মঙ্গলবার শেষ হয়ে যাবে।

Exit mobile version