1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
জগন্নাথপুরের সাত ইউনিয়নে ধানের শীষের প্রার্থী হচ্ছেন কারা ? - জগন্নাথপুর টুয়েন্টিফোর
মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০১:১১ অপরাহ্ন
শিরোনাম:

জগন্নাথপুরের সাত ইউনিয়নে ধানের শীষের প্রার্থী হচ্ছেন কারা ?

  • Update Time : সোমবার, ২৫ এপ্রিল, ২০১৬
  • ৩৭৭ Time View

স্টাফ রিপোর্টার:: আগামী ২৮ মে জগন্নাথপুর উপজেলার সাতটি ইউনিয়নে নির্বাচন প্রথমবারের মতো দলীয় প্রতীকে এ নির্বাচন হচ্ছে। নির্বাচনে ক্ষমতাসীন আওয়ামীলীগের দলীয় প্রার্থী কারা হচ্ছেন তা নির্ধারর য়ে গেলেও দেশের অন্যতম বিরোধীদল বিএনপির প্রার্থী এখনো চুড়ান্ত হয়নি। দুই একদিনের মধ্যে তা চুড়ান্ত হতে পারে বলে বিএনপির দায়িত্বশীল একটি সূত্র নিশ্চিত করেছে। বিএনপির প্রার্থীদের প্রতি এই সাতটি ইউনিয়নের সবার নজর রয়েছে। যোগ্য প্রার্থী দিতে পারলেও আওয়ামীলীগের একাধিক প্রার্থী যেসব ইউনিয়নে রয়েছে সেগুলোতে জয়লাভের সম্ভাবনা রয়েছে। গত কয়েক মাসের অব্যাহত লবিং তদবির শেষ এখন শুধু ঘোষনার পালা। কারা হচ্ছেন উপজেলার সাত ইউনিয়নের ধানের শীষের প্রাথী তা নিয়ে চলছে জোর আলোচনা।
জগন্নাথপুর উপজেলা বিএনপিতে দু’ধারা বিদ্যমান থাকলেও কোন পক্ষই প্রার্থী নির্ধারন নিয়ে উল্লেখযোগ্য তৎপরতা দেখাতে দেখা যায়নি। তবে বেশ কয়েকটি ইউনিয়নে একাধিক প্রার্থী রয়েছে। জগন্নাথপুরের ৭ ইউনিয়নে দলীয় মনোনয়ন পাওয়ার যোগ্য, দলের নেতাকর্মী ও ভোটারদের কাছে গ্রহণযোগ্য প্রার্থীদের নামের তালিকা তৃণমুল থেকে উপজেলার সুপারিশ নিয়ে জেলার সাথে সমন্ধয় করে কেন্দ্রীয় মনোনয়ন বোর্ডে পাঠানো হবে সেখান থেকে প্রার্থীতা চুড়ান্ত হওয়ার কথা রয়েছে। তৃণমুল থেকে কলকলিয়া ইউনিয়নে বিএনপির প্রার্থী হিসেবে
জাবেদ আলম ও যুক্তরাজ্য প্রবাসী বিএনপি নেতা ব্রিটিশ বাংলা এডুকেশন ট্রাসেটর সাবেক সভাপতি রফিক মিয়ার নাম রয়েছে। জাবেদ গত নির্বাচনে অংশ নিয়েছিলেন অার রফিক মিয়া নবাগত প্রার্থী হিসেবে অংশ নিতে লবিং করছেন। পাটলী ইউনিয়নে বিএনপি নেতা রফিকুর রহমান রফু,চিলাউড়া-হলদিপুর ইউনিয়নের বিএনপি নেতা মোঃ আব্দুর রব, ময়না মিয়া,প্রবাসী মুজিবুর রহমান রয়েছেন জোর লবিং চালিয়ে যাচ্ছেন। সৈয়দপুর শাহারপাড়া ইউনিয়নে সৈয়দ মোচ্ছাবির,রানীগঞ্জ ইউনিয়নে সামছুল ইসলাম, আশারকান্দি ইউনিয়নে ফখরুল ইসলাম,কদ্দুছ মাষ্টার,পাইলগাঁও ইউনিয়নেপ্রবাসী জালাল আহমদ, মাওলানা দবির ও শামীম আহমদ ধানের শীষ প্রতীকের জন্য লড়ছেন।
উপজেলা বিএনপি নেতা এডভোকেট জিয়াউর রহিম শাহীন জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকম কে জানান, ইউনিয়ন থেকে পাঠানো প্রার্থীদের নাম সুপারিশ সহকারে উপজেলা থেকে আমরা জেলার সমন্ধয়ে কেন্দ্রের মহাসচিব বরাবরে পাঠাব। সেখান থেকে চুড়ান্ত প্রার্থী ঠিক হবে। ইতিমধ্যে ইউনিয়ন ও উপজেলার প্রক্রিয়া শেষ করা হয়েছে।
জগন্নাথপর ‍উপজেলা বিএনপির আহ্বায়ক লেঃ কর্ণেল অবঃ সৈয়দ আলী আহমদ জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকম কে বলেন, তৃণমুলের ভোটে যেসব ইউনিয়ন থেকে একক প্রার্থীর নাম এসেছে সেসব ইউনিয়ন থেকে অামরা এক জনের নাম সুপারিশ করে কেন্দ্রে পাঠাব। একাধিক নাম যেসব ইউনিয়ন থেকে এসেছে তন্মেধ্যে চিলাউড়া-হলদিপুর ও পাইলগাঁও ইউনিয়নে আমরা দুই জন করে প্রার্থীর নাম পাঠাব। আগামী ২৭ এপ্রিল জগন্নাথপুরের সাত ইউনিয়নের প্রার্থীতা চুড়ান্ত হবে বলে তিনি জানান।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com