রবিবার, ১৫ ডিসেম্বর ২০১৯, ০৩:১১ অপরাহ্ন
শিরোনাম:
ফ্রান্স আওয়ামী লীগের উদ্যাগে শহীদ বুদ্ধিজীবি দিবস পালিত ভারতীয় মুসলিমদের পাশে থাকার আহবান ভারত থেকে ৯ পণ্য আমদানিতে নিষেধাজ্ঞা প্রত্যাহার বাংলাদেশের সমাজ মেরামতের দায়িত্ব আলেমদের জগন্নাথপুরে ব্রিটিশ বাংলা এডুকেশন ট্রাস্টের রিসোর্স সেন্টারের কাজ পরিদর্শনে ট্রাস্টের প্রতিনিধিদল জগন্নাথপুরে একদিনে ১১ জন ডাক্তারের যোগদান জগন্নাথপুরে বেড়িবাঁধের ৩০ প্রকল্প অনুমোদন কাল কাজ শুরু হতে পারে শহীদ বুদ্ধিজীবি দিবসে জগন্নাথপুরে প্রশাসনের উদ্যোগে শ্রদ্ধা নিবেদন ও আলোচনাসভা অনুষ্ঠিত জগন্নাথপুরে আ.লীগের উদ‌্যোগে শহীদ বুদ্ধিজীবি দিবসে আলোচনাসভা ও শ্রদ্ধা নিবেদন দিরাইয়ে ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে মানববন্ধন

জগন্নাথপুরের হাওরপারে কলেজ নির্মাণের লক্ষ্যে লন্ডনপ্রবাসীর মাসব্যাপী প্রচারণা

Reporter Name
  • Update Time : শনিবার, ২১ এপ্রিল, ২০১৮
  • ১১৭ Time View

স্টাফ রিপোর্টার:: জগন্নাথপুরের হাওরপারে কলেজ প্রতিষ্ঠার লক্ষ্যে এক যুক্তরাজ্য প্রবাসী মাসব্যাপি প্রচারনা চালিয়েছেন। যার ধারাবাহিতায় গতকাল শুক্রবার বিকেলে প্রবাসীর জন্মভিটায় গ্রামবাসীর সঙ্গে মতবিনিময়সভা অনুষ্ঠিত হয়েছে।
স্থানীয় এলাকাবাসী জানান, জগন্নাথপুরের সর্বৃবৃহ নলুয়া হাওর বেষ্টিত চিলাউড়া-হলদিপুর ইউনিয়নের বাউধরন গ্রামের যুক্তরাজ্য প্রবাসী মোবারক আলী হাওরপারের শিক্ষার্থীদের কথা চিন্তা করে গ্রামে কলেজ প্রতিষ্টার উদ্যোগি হন। এ লক্ষ্যে তিনি গতএক মাস ধরে ইউনিয়নের বাউধরণ, স্বজনশ্রী, সালদিকা, খাগাউড়া, বেরী, গোপ্রাপুর ও মহিষাকোনা এই সাতটি গ্রামের ব্যাপক প্রচারনা শুরু করছেন। ধারাবাহিকভাবে প্রতিটি গ্রামে,পাড়া, মহল্লায় মতবিনিয়মসভা করেছেন। শুক্রবারও গ্রামবাসীর সঙ্গে যুক্তরাজ্য প্রবাসী মোবারক মিয়ার বাড়িতে স্থানীয় ইউপি সদস্য আশিকুর রহমানের সভাপতিত্বে ও মামুর আহমদের পরিচালনায় এক সভা অনুষ্ঠিত হয়। এতে বক্তব্য রাখেন যুক্তরাজ্য প্রবাসী মোবারক মিয়া, স্বজনশ্রী গ্রামের ইলিয়াস মিয়া, আক্কাস মিয়া খাড়াউড়া গ্রামের সিদ্দেক আলী, ময়না মিয়া, বেরী গ্রামের আবদুল ওয়াদুদ, সালদিকা গ্রামের লালা মিয়া,জুবায়ের আহমদ, মহিষাকোনা গ্রামের হাজী আলাউদ্দিন, বাউধরন গ্রামের সামির আলী, আব্দুল জলিল, মনির উদ্দিন প্রমুখ।
বাউধরণ গ্রামের কলেজ প্রতিষ্টায় কেউ কেউ দ্বিমত প্রকাশ করে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে স্ট্যার্ন্ডাস আপলোড করছেন। ওই ইউনিয়নের পঞ্চগ্রাম উচ্চ বিদ্যালয়ের প্রাক্তন শিক্ষার্থীর ওলিউর রহমান তার ফেসবুকে স্ট্যার্ন্ডাস আপলোড করে লিখেছেন পঞ্চগ্রাম উচ্চ বিদ্যালয়কে কলেজ করার উদ্যোগ না নিয়ে (নবগ্রাম আর সাত গ্রাম) নিয়ে নাকটীয়তা শুরু হয়েছে।
যুক্তরাজ্য প্রবাসী মোবারক মিয়া জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকমকে বলেন, যুক্তরাজ্যে বসবাস করলেও নিজের এলাকার উন্নয়নের পাশাপাশি শিক্ষা বিস্তারে কাজ করার প্রচন্ড ইচ্ছা শক্তি রয়েছে। আমাদের ইউনিয়নের কোন কলেজ প্রতিষ্ঠান না থাকায় হাওরপারের শিক্ষার্থীদের কথা চিন্তা করে আমার নিজের অর্থায়নে গ্রামের কলেজ নির্মানের উদ্যোগ নিয়েছি। বাউধরনসহ সাত গ্রামের লোকজনকে এতে সমর্থন করেছেন। তবে কিছু মানুষ এর বিরোধীতা করছেন। আগামী শুক্রবারে এ বিষয়ে চুড়ান্ত সিন্ধান্ত হবে।
চিলাউড়া হলদিপুর ইউনিয়নের পরিষদের চেয়ারম্যান আরশ মিয়া জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকমকে বলেন, আমি শুনেছি লন্ডনপ্রবাসী গ্রামের কলেজ প্রতিষ্ঠানের প্রতিষ্টানের জন্য বিভিন্নগ্রামের লোকজনের সঙ্গে মতবিনিয়মসভা করেছেন। সকল শ্রেনীপেশার মানুষের ঐক্যমতের ভিত্তিত্বে যদি কলেজ নির্মাণ করা যায় তাহলেও হাওরপারের দরিদ্রশিক্ষার্থীরা পড়াশুনায় সুফল পাবে। কলেজ প্রতিষ্টা নিয়ে গ্রামের পক্ষে বিপক্ষে লোকজনের অবস্থান শুনা যাচ্ছে বলে তিনি জানিয়েছেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০১৯
Theme Dwonload From ThemesBazar.Com
themebasjagannathpur24