বৃহস্পতিবার, ১২ ডিসেম্বর ২০১৯, ০৯:০০ অপরাহ্ন
শিরোনাম:
জগন্নাথপুরে হাওরের জরিপ কাজ শেষ, কাজের তুলনায় বরাদ্দ কম, প্রকল্প কমিটি হয়নি একটিও জগন্নাথপুরে ডিজিটাল বাংলাদেশ উপলক্ষ্যে র‌্যালি, চিত্রাঙ্কন ও কুইজ প্রতিযোগিদের মধ্যে পুরস্কার বিতরণ জগন্নাথপুরে শিশু সাব্বির হত্যার ঘটনার গ্রেফতার-১ এনটিভি ইউরোপের জগন্নাথপুর প্রতিনিধি নিয়োগ পেলেন আব্দুল হাই আইসিটি লানিং প্রশিক্ষণে থাইল্যান্ড যাচ্ছেন পরিচালক প্রতাপ চৌধুরী ওয়াজ মাহফিল যেন কারো কষ্টের কারণ না হয় জগন্নাথপুরে সাজাপ্রাপ্ত পলাতক আসামি গ্রেফতার বাসুদেব মন্দিরে শ্রী অদ্বৈত গীতা সংঘের উদ্যাগে অষ্টপ্রহর ব্যাপী নাম সংকীর্তন শুরু এক সপ্তাহে জগন্নাথপুরের চার যুবকের মৃত্যুতে উদ্বেগ, উৎকণ্ঠা সৎ সাহস থাকলে প্রমাণ নিয়ে বসুন, প্রয়োজনে লাইভ হবে: ইলিয়াস কাঞ্চন

জগন্নাথপুরের ৭২টি ফসলরক্ষা বাঁধের কার্যাদেশ এখনও হয়নি, অব্যাহতি নিতে পারেন অধিকাংশ পিআইসি

Reporter Name
  • Update Time : সোমবার, ২৯ জানুয়ারী, ২০১৮
  • ১০৯ Time View

বিশেষ প্রতিনিধি :: জগন্নাথপুরে ফসলরক্ষা বেড়িবাঁধের ৭২টি পিআইসি এখনো নির্মাণ কাজের কার্যাদেশ পাননি। উপজেলার ৮৫টি পিআইসির মধ্যে ১৩টি পিআইসির কার্যাদেশ দেওয়া হয়ছে। যেসব পিআইসি বাঁধ নির্মাণের কার্যাদেশ পাননি তাদের মধ্যে ক্ষোভ ও হতাশা দেখা দিয়েছে। অধিকাংশ পিআইসি এ প্রতিবেদককে জানিয়েছেন, এক সপ্তাহের মধ্যে যদি কার্যাদেশ প্রদান করা না হয় তাহলে পিআইসি কমিটি থেকে অব্যাহতি নেবেন।
জানা যায়, গত বছরের পানি উন্নয়ন বোর্ড কর্তৃক নিন্মমানে বেধিবাঁধ ভেঙে জগন্নাথপুরের সব ক’টি হাওরের আধাপাকা সফল পানিতে তলিয়ে যায়। ফলে নানা কষ্ঠে জীবন যাপন করতে হচ্ছে কৃষকদের।
এবার বোরো ফসল চাষাবাদের শুরুতেই প্রাকৃতিক বিপর্যয়ে পড়েন কৃষকরা। হাওর থেকে দেরিতে পানি নামায় শুরু থেইে বোরো আবাদ ব্যাহত হয়। এর সঙ্গে শৈতপ্রবাহের কারনে বীজতলায় ব্যাপক ক্ষতি হয়েছে। তারপরও কৃষকরা থেমে নেই। বুকে সাহস নিয়ে হাওরে নেমেছেন চাষাবাদে।
এবছর জগন্নাথপুর উপজেলার নলুয়া হাওরসহ উপজেলার ৮৫টি পিআইসি (প্রকল্প বাস্তবায়ন কমিটি) গঠন করা হয়েছে। এসব প্রকল্পে প্রায় ৪ কোটি টাকা সরকার বরাদ্দ দিয়েছে। ৮৫টি পিআইসি’র মধ্যে মাত্র ১৩টি পিআইসি’র কার্যাদেশ পাওয়ায় ওই সব প্রকল্পে কাজ শুরু করেছে। অপর দিকে ৭২টি পিআইসি এখনো বাঁধ নির্মাণ কাজের কার্যাদেশ পায়নি। যে কারনে বেড়িবাঁধের কাজ শুরু হয়নি।
জগন্নাথপুরের প্রধান নলুয়া হাওরের বেতাউকা বেড়িবাঁধের পিআইসি’র সভাপতি চিলাউড়া হলদিপুর ইউনিয়ন পরিষদের ইউপি সদস্য জুয়েল মিয়া জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকমকে বলেন, বাঁধ নির্মাণের সঠিক সময় হচ্ছে এখন। কিন্তুু নির্মাণের কার্যাদেশ না পাওয়ায় কাজ শুরু করতে পারছিন্।া
তিনি বলেন, এ সপ্তাহের মধ্যে যদি কার্যাদেশ না পাওয়া যায়, তাহলে পিআইসি কমিটি থেকে অব্যাহতি নেব। কারন অসময়ে কাজ করা মানে নিজের বিপদ তৈরী করা।
আরেক পিআইসি’র সভাপতি রানীগঞ্জ ইউনিয়ন পরিষদের ইউপি সদস্য নাজমুল হোসেন জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকমকে বলেন, বার বার সংশ্লিষ্টদের জানিয়ে আসছে বাঁধের কার্যাদেশ প্রদানের জন্য। তারপরও কোন সুফল পাচ্ছি না। এক সপ্তাহের মধ্যে কার্যাদেশ না পাওয়া গেছে তিনিও পিআইসি থেকে অব্যাহতি নেবেন বলে জানিয়েছেন।
সুনামগঞ্জ পানি উন্নয়ন বোর্ডের এসও জগন্নাথপুরের বেড়িবাঁধের কাজের দায়িত্বরত কর্মকর্তা ফয়জুল্লাহ জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকমকে বলেন, দ্রুত কার্যাদেশ প্রদানের জন্য সংশ্লিষ্ট উধর্বতন কর্তৃপক্ষকে জানিয়েছি। আশা করছি এ সপ্তাহে কার্যাদেশ পাওয়া যাবে।
জগন্নাথপুরের ইউএনও মোহাম্মদ মাসুম বিল্লাহ জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকমকে বলেন, আমি বার বার লিখিতভাবে সংশ্লিষ্টদের জানিয়েছি কার্যাদেশ প্রদানের জন্য। এই মুর্হুতে যদি কাজ শুরু করা না যায় তাহলে বিঘিœত হতে পারে বেড়িবাঁধের কার্যক্রম।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০১৯
Theme Dwonload From ThemesBazar.Com
themebasjagannathpur24