রবিবার, ১৬ জুন ২০১৯, ১০:৪১ অপরাহ্ন
শিরোনাম:
জগন্নাথপুরে বিদ্যালয়ের নির্বাচন স্থগিত করায় প্রতিবাদে মানববন্ধন অনুষ্ঠিত জগন্নাথপুরে মাদক মামলার ৫ বছরের সাজাপ্রাপ্ত আসামী গ্রেফতার বিশিষ্ট রাজনীতিবিদ হরমুজ আলীর কবিতা-অমাবস্যা সময় সংবাদ সম্মেলনে জগন্নাথপুরের রাখাল চন্দ্রের অভিযোগ, ‘সামাজিকভাবে হেয় করতেই সীমানা পিলার চুরির অপবাদ দেওয়া হয়েছে’ বেশি দামে সিগারেট বিক্রি করায় ৫০ হাজার টাকা জরিমানা অবশেষ ওসি মোয়াজ্জেম হোসেন গ্রেফতার ভারতে তীব্র দাবদাহে ৪০ জনের মৃত্যু আদালতের কাছে নিঃশর্ত ক্ষমা প্রার্থনা চাইলেন নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের চেয়ারম্যান জগন্নাথপুরে ধান বিক্রয়ে কৃষকের ভয়, বাড়ি বাড়ি যাচ্ছেন ইউএনও জগন্নাথপুরে ডাকাত গ্রেফতার

জগন্নাথপুরে অনিয়মের অভিযোগে ইউপি চেয়ারম্যানের অপসারণের দাবীতে মানববন্ধন

Reporter Name
  • Update Time : মঙ্গলবার, ১২ মার্চ, ২০১৯
  • ৮৭ Time View

বিশেষ প্রতিনিধি::
সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলার চিলাউড়া-হলদিপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আরশ মিয়ার বিরুদ্ধে নানা অনিয়ম, দুর্ণীতির অভিযোগ এনে তার অপসারনের দাবীতেমানববন্ধন কর্মসুচি পালন করেছেন।
মঙ্গলবার বিকেল ৫টার দিকে চিলাউড়া-ইউনিয়নবাসির ব্যানারে আয়োজিত এ কর্মসুচি স্থানীয় চিলাউড়া বাজারে অনুষ্ঠিত হয়। মানববন্ধবকালে বক্তব্য রাখেন চিলাউড়া হলদিপুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান হারুনুর রাশিদ, শহিদুল ইসমলাম বকুল, আব্দুল গফুর, আবু তাহের, আখলাকুর রহমান, লুলু, আব্দুল মোতালিব, ফররুখ মিয়া, হানিফ উল্লা, আব্দুল হোসেন, আলেক মিয়া, আখলুছ মিয়া. জুলহাস মিয়া প্রমুখ।
বক্তারা বলেন, প্রতি মাসের অধিকাংশ সময় ইউপি চেয়ারম্যান আরশ মিয়া অফিসে অনুপস্থিত থাকেন। গত ১৫ থেকে ২০ দিন ধরে তিনি অফিসে আসেন নি। পরিষদের কেউ জানেনা তিনি কোথায়। শুনা যাচ্ছে তিনি লন্ডনে চলে গেছেন। বেশির ভাগ সময় চেয়ারম্যান অনুপস্থিত থাকায় কারণে ইউনিয়ন পরিষদের কাজে আসা লোকজন নাগরিক সনদপত্র, জন্মসনদ, ট্যাক্স পরিশোর করাসহ জরুরি কাজে ভোগান্তির শিকার হচ্ছে। চরমভাবে বিঘিœত হচ্ছে পরিষদের কার্যক্রম। ইউনিয়নের প্রতিমাসে সাধারণ সভা হওয়ার নিয়ম থাকলেও আমাদের ইউনিয়নে হয় না। এছাড়া চেয়ারম্যানের বিরুদ্ধে বিভিন্ন প্রকল্পের অর্থ আত্মসাতের অভিযোগ এনে চেয়ারম্যানের অপসারণ দাবী করেছেন বক্তারা।
চিলাউড়া গ্রামের বাসিন্দা শহিদুল ইসলাম বকুল জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকমকে বলেন, চেয়ারম্যানের দায়িত্বহীনতা ও খামখেয়ালিপনার কারণে সেবা পাচ্ছেন না ইউনিয়নের লোকজন। এছাড়াও সরকারী বিভিন্ন প্রকল্পের টাকা তিনি আত্মসাৎ করেছেন বলে আমরা উঠেছে তার বিরুদ্ধে। চেয়ারম্যানের এসব অনৈতিক কার্যকলাপের বিরুদ্ধে ইউনিয়নের ভুক্তভোগি নাগরিক প্রতিবাদে সোচ্ছার হয়ে তার অপসারণ দাবী করেছেন।
চিলাউড়া হলদিপুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান হারুনুর রাশিদ জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকমকে বলেন, চেয়ারম্যানের বিরুদ্ধে নানা অনিয়ম দুর্নীতির বিরুদ্ধে গত সোমবার বিকেলে (১১ মার্চ) সুনামগঞ্জ জেলা প্রশাসকের নিকট এলাকাবাসির পক্ষে অভিযোগ দায়ের করা হয়েছে। আমরা বিশ্বাস পরি সুষ্ঠু তদন্তের সাপেক্ষে তাঁর বিরুদ্ধে আইনানুত ব্যবস্থা গ্রহণ করা হবে। আমরা প্রশাসনের প্রতি অনুরোধ করবো চেয়ারম্যানের পাসর্পোট দেখার জন্য। তার পাসপোর্টটি দেখতে প্রমাণিত হবে তিনি লন্ডণে গিয়েছেন কিনা।
তবে এসব অভিযোগ অস্বীকার করে চিলাউড়া হলদিপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আরশ মিয়া জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকমকে বলেন, আমি গত কয়েকদিন ধরে স্বাশ্বকষ্ট জণিত রোগে আক্রান্ত হয়েছি। আমার বিরুদ্ধে একটি মহল ষড়যন্ত্র করছি।
জগন্নাথপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মাহফুজুল আলম মাসুম জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকমকে বলেন, বিষয়টির খোঁজ খবর নিচ্ছি আমরা।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০১৯
Theme Dwonload From ThemesBazar.Com
themebasjagannathpur24