Site icon জগন্নাথপুর টুয়েন্টিফোর

জগন্নাথপুরে অবৈধভাবে মাছ শিকারের অভিযোগে এক যুবকে অর্থদণ্ড

সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলা সদরের আলখানার খালে অবৈধভাবে মাছ শিকার করার অভিযোগে আজ শনিবার ভ্রাম্যমান আদালত পরিচালনার মাধ্যমে শরিফ মিয়া নামে এক ব্যক্তির নিকট থেকে এক হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে। অভিযানকালে কারেন্ট জাল, চাই, ডারকি, বানাসহ মৎস্য শিকারের বিভিন্ন সরঞ্জাম জব্দ করা হয়। এসব আগুন দিয়ে পুড়িয়ে ফেলা হয়েছে। ভ্রাম্যমান আদালের বিচারক ছিলেন জগন্নাথপুর উপজেলা সহকারি কমিশনার (এসিল্যান্ড) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ইয়াসির আরাফাত। এসময় জগন্নাথপুর উপজেলা মৎম্য কর্মকর্তা আক্তারুজ্জামান, জগন্নাথপুর থানার এসআই রাজিবসহ একদল পুলিশ উপস্থিত ছিলেন।

সুত্র জানায়, সরকারি লিজকৃত জগন্নাথপুরের আলখানার জলাশয় থেকে বেআইনিভাবে একশ্রেণীর লোক মাছ শিকার করে আসছিল। এমন অভিযোগ পেয়ে গতকাল বেলা দুই টার দিকে উপজেলা প্রশাসনের উদ্যোগে ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হয়। অভিযানকালে উপজেলার ভবানীপুর এলাকার শরিফ মিয়াকে হাতেনাতে মাছ শিকার করতে দেখে আদালত তাকে এক হাজার টাকা জরিমানা করেন। এছাড়াও শিকারকৃত মাছ স্থানীয় একটি এতিমখানা দেওয়া হয়েছে।

ভ্রাম্যমান আদাতের বিচারক জগন্নাথপুর উপজেলা সহকারি কমিশনার (এস্যিান্ড) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট ইয়াসির আরাফাত জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকমকে বলেন, মৎস্য সংরক্ষণ ও সুরক্ষা আইন ১৯৫০ এর পাঁচ ধারা মোতাবেক এক হাজার টাকা অর্থদণ্ড প্রদান করা হয়েছে। এছাড়া জব্দকৃত মৎস্য শিকারের সরঞ্জামসমূহ আগুন দিয়ে পুড়িয়ে ফেলা হয়। এবং জব্দকৃত মাছ স্থানীয় এতিমখানায় বিতরণ করা হয়েছে।

Exit mobile version