বুধবার, ২০ নভেম্বর ২০১৯, ১২:২১ পূর্বাহ্ন
শিরোনাম:
জগন্নাথপুরে ভ্রাম্যমান আদালতের টের পেয়ে পেঁয়াজ ১৭০ থেকে নেমে এলে ১২০ টাকা কেজি জগন্নাথপুর উপজেলাকে মাদকমুক্ত করতে মতবিনিময়সভা অধ্যক্ষকে পানিতে নিক্ষেপ: ছাত্রলীগের আরো পাঁচজন গ্রেফতার নবীজীর কাছে যে সকল বেশে হাজির হতেন জিবরাইল (আ.) অনির্দিষ্টকালের জন্য ধর্মঘটের ডাক দিয়েছে পণ্য পরিবহন মালিক শ্রমিক লবনের গুজব জগন্নাথপুরের সর্বত্রজুড়ে,ক্রেতা সামলাতে না পেরে দোকান বন্ধ, চলছে মাইকিং জগন্নাথপুর বাজারে লবন নিয়ে গুজব জগন্নাথপুরে আমনের ফলনে কৃষক খুশি জগন্নাথপুরে দুই মেধাবী শিক্ষার্থীর সহায়তায় এগিয়ে এলেন লন্ডন প্রবাসী মোবারক আলী জগন্নাথপুরে ৬ দিন ধরে মাদ্রাসার নৈশ্য প্রহরী নিখোঁজ

জগন্নাথপুরে একটি স্বাস্খ্যে কেন্দ্রে চিকিৎসক না পেয়ে ক্ষ্যাপে গেলেন পরিকল্পনামন্ত্রী

বিশেষ প্রতিনিধি::
  • Update Time : শনিবার, ৩১ আগস্ট, ২০১৯
  • ১৪৮২ Time View

সুনামগঞ্জের জগন্নাথপুরে একটি স্বাস্থ্য কেন্দ্রের চিকিৎসকদের না পেয়ে ক্ষুব্দ হয়েছেন স্থানীয় সংসদ সদস্য পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান।
আজ শনিবার বেলা দুইটার দিকে উপেজেলার কেউনবাড়ি বাজার উন্নয়নের ভিত্তিপ্রস্তর স্থাপন শেষে ফেরার পথে স্থানীয়দের অভিযোগের প্রেক্ষিতে আকস্মিকভাবে কেউনবাড়িস্থ ইউনিয়ন উপ-স্বাস্থ্য কেন্দ্রে পরিদর্শনকালে চিকিৎসকদের না পেয়ে মন্ত্রী ক্ষোভ প্রকাশ করেন। এসময় স্বাস্থ্য কেন্দ্রের দায়িত্বে থাকা সাব এসিসটেন্ট মেডিকেল অফিসার প্রতাপ রঞ্জন চৌধুরী এসে মন্ত্রীর সঙ্গে কথা বলেন। এ সময় মন্ত্রী বলেন, জনসাধারণের স্বাস্থ্য সেবা নিশ্চিত করতে হবে। এখানে কোনো অবস্থায় খামখেয়ালিপণা বরদাশত করা হবে না। ওই সময় উপস্থিত থাকা অনেকজন লোকজন এসব তথ্য জানিয়েছেন।

স্থানীয় এলাকাবাসি জানান, দীর্ঘদিন ধরে ইউনিয়ন উপ-স্বাস্থ্য কেন্দ্রে কাংখিত চিকিৎসা সেবা পাচ্ছেন না জনসাধারণ। অনেক সময় স্বাস্থ্য কেন্দ্র বন্ধ থাকে। চিকিৎসা পাওয়া যায় না। ফলে চিকিৎসার সুফল মিলছেন না স্বাস্থ্য কেন্দ্র থেকে।
খোঁজ নিয়ে জানা গেছে, ইউনিয়ন উপ স্বাস্থ্য কেন্দ্রে একজন মেডিকেল অফিসার একজন সাব এসিসটেন্ট মেডিকেল অফিসারমফার্মাস্টিসি ১ জন,এমএলএসএস ১জন,আয়া ১জন ও সুইপার ১ জন থাকার কথা থাকলেও এক বছর ধরে সাব এসিসটেন্ট মেডিকেল অফিসার হিসেবে প্রতাপ রঞ্জন চৌধুরী একাই দায়িত্ব পালন করছেন।

ইউনিয়ন উপ স্বাস্থ্য কেন্দ্রের সাব এসিসটেন্ট মেডিকেল অফিসার প্রতাপ রঞ্জন চৌধুরী জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকমকে জানান, পরিকল্পনামন্ত্রীর আগমনে স্বাস্থ্য কেন্দ্রের পাশে কেউনবাড়ি বাজারে উন্নয়ন সভায় গিয়েছিলাম। এখান থেকে আসার আগেই মন্ত্রী স্বাস্থ্য কেন্দ্রে যান। তিনি জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকমকে বলেন, উপস্থিত লোকজন পরিবার পরিকল্পনা বিভাগের দায়িত্বেথাকা পরিবার পরিকল্পনা পরিদর্শক বিষু পদ পাল ও মাহমুদা বেগমের বিরুদ্ধে দায়িত্ব পালনে অবহেলার অভিযোগ করেন। এসময় মন্ত্রী ক্ষোভ প্রকাশ করে সরকারী কর্মচারীদের সঠিকভাবে দায়িত্ব পালনের আহ্বান জানান।

জগন্নাথপুর উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা একরামুল হক জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকমকে বলেন, স্বাস্থ্য পরির্দশক মীরপুর ইউনিয়নের দায়িত্ব রয়েছেন। সপ্তাহে দুই দিন স্বাস্থ্য কেন্দ্র দায়িত্ব পালন করেন। সপ্তাহের অপর দিনে তারা মাঠে কাজ করেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০১৯
Theme Dwonload From ThemesBazar.Com
themebasjagannathpur24