1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
জগন্নাথপুরে কুবাজপুর দারুল উলূম মাদরাসার ময়দানে ইসলামী দাওয়াত সংস্থার ২৬ তম সীরাতুন্নবী সা. সম্মেলন সম্পন্ন - জগন্নাথপুর টুয়েন্টিফোর
বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৮:৫৯ অপরাহ্ন

জগন্নাথপুরে কুবাজপুর দারুল উলূম মাদরাসার ময়দানে ইসলামী দাওয়াত সংস্থার ২৬ তম সীরাতুন্নবী সা. সম্মেলন সম্পন্ন

  • Update Time : রবিবার, ১৩ মার্চ, ২০১৬
  • ২৫৭ Time View

রানীগঞ্জ প্রতিনিধি:: জগন্নাথপুর উপজেলার কুবাজপুর দারুল উলূম মাদরাসা মাঠে ঐতিহ্যবাহী সংগঠন কুবাজপুর ইসলামী দাওয়াত সংস্থার উদ্যোগে ২৬ তম বার্ষিক সীরাতুন্নবী সা. মহাসম্মেলন শনিবার ১২ মার্চ মানবতার মুক্তির জন্য সর্বত্র ইসলামের দাওয়াত পৌছে দেওয়ার আহবানের মধ্য দিয়ে শেষ হয়েছে। দাওয়াত সংস্থার সীরাতুন্নবী সা. মহাসম্মেলনে কুবাজপুর দারুল উলূম মাদরাসা মাঠ ছিল লোকে লোকারণ্য। হাজার হাজার ধর্মপ্রাণ মুসলিম জনতার মিলন মেলায় পরিনত হয় সম্মেলন স্থল। সম্মেলনে প্রধান অতিথির বয়ানে আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন মুফাস্সিরে কুরআন আল্লামা মুফতি রাফি বিন মুনীর ঢাকা বলেন, বিশে^ শান্তি ও সম্প্রতি গড়ে তুলতে মহানবী সা. এর আদর্শের বিকল্প নেই। তিনি যে, ইনসাফ কল্যান সম্প্রতি ও ভ্রতৃত্বের সমাজ গড়ে তুলেছিলেন তা বিশে^ বিরল। আজ সমাজে শান্তি ফিরিয়ে আনতে হলে মহানবী সা. এর আর্দশ অনুসরন করতে হবে। বর্তমান পৃথিবীতে একমাত্র ইসলামই পারে শান্তির পরিবেশ তৈরী করতে। মুফতি রাফি বিন মুনীর আরো বলেন, মহানবী সা. এর শিক্ষা আর্দশ থেকে দুরে চলে যাওয়ার কারণে ফেতনা, ফাসাদ হানা হানি দেখা দিয়েছে। বিশেষ অতিথির বয়ানে বিশিষ্টি ইসলামী ভাষ্যকার মাওলানা নূরুল হক নবীগঞ্জী বলেন, আমাদের ব্যক্তি ও সমাজ জীবনের হযরত মুহাম্মদ সা. বিশ^ মানবতার মুক্তির দিশারী হিসেবে দুনিয়ার বুকে আবির্ভূত হয়ে ছিলেন। তিনি সারা সৃষ্টির জন্য আল্লাহর এক মহান নেয়ামত। তিনি পাপ পল্কিতায় ঘেরা সততার অন্ধকার নিজ্জিত বিশে^র মধ্যে অভূত পূর্ব পরিবর্তন সাধন করেছিলেন। কুবাজপুর দারুল মাদরাসার নির্বাহী মুহতামিম জনাব মাওলানা গিয়াস উদ্দিন আহমদের সভাপতিত্বে অনুষ্ঠিত সম্মেলনের শুরুতেই মহাগ্রন্থ আল কুরআন থেকে তিলাওয়াত করেন মু. আসাদুর রহমান সংস্থার সাধারন সম্পাদক সাংবাদিক মাসুম আহমদের পরিচালনায় অন্যান্যর মধ্যে উপস্থিত ছিলেন ও বয়ান পেশ করেন হযরত মালানা সৈয়দ আব্দুর রাজ্জাক, হযরত মাওলানা আবুল কাসেম, মাওলানা জয়নুল হক শাহরাজ, মাওলানা নাজমুল হাসান রাজু, হাফিজ শামসুল আহমদ, হাফিজ শিব্বির আহমদ, হাফিজ জাকারিয়া, কারী আব্দুল মতিন, মু. রহীমুদ্দিন, মুহাম্মদ মুতিউর রহমান, মু. নিজামুল হক, মু. শহীদুল ইসলাম রানা, মাওলানা তাজুল ইসলাম, মাওলা আব্দুর রাজ্জাক, মাওলানা মুহিবুর রহমান, মাওলানা খালেদ আহমদ, মু. সাজ্জাদুর রহমান ঝুনু মিয়া, মু. লিলফর মিয়া, হাফিজ সুজা আহমদ চৌধুরী, মাওলানা ইসমাঈল খান, মাওলানা মুজাহিদ খান, মাওলানা আব্দুর রব, মাওলানা শায়েখ আহমদ পারভেজ, মাওলানা আলী আহমদ, যুক্ত রাজ্য প্রবাসী শাহনূর চৌধুরী প্রমুখ।
উল্লেখ্য মাহফিলের প্রথম অধিবেশনের শুরুতেই হাজী পরাছ মিয়া স্মৃতি ট্রস্ট কর্তৃক ২০১৫ ইং সনের মাদরাসার চুরান্ত পরীক্ষায় বৃত্তি প্রাপ্ত ও প্রথম বিভগে উত্তীর্ণ ছাত্র-ছাত্রীদের মাঝে পুরস্কার হিসেবে নগদ অর্থ ও বিভিন্ন ইসলামী বই বিতরন করা হয়।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com