1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
জগন্নাথপুরে কৃষি উপকরণ বিতরণ - জগন্নাথপুর টুয়েন্টিফোর
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৭:৩৪ অপরাহ্ন

জগন্নাথপুরে কৃষি উপকরণ বিতরণ

  • Update Time : শুক্রবার, ২৬ জানুয়ারী, ২০১৮
  • ৪২১ Time View

স্টাফ রিপোর্টার : সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উদ্যোগে খামার পর্যায়ে যান্ত্রিকি করণের মাধ্যমে ফসল উৎপাদন বৃদ্ধি করণ প্রকল্পের আওতায় চারজন কৃষকেরমধ্যে শুক্রবার বিকেলে কৃষি উপকরণ বিতরণ করা হয়েছে। স্থানীয় সংসদ সদস্য অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রীএম এ মান্নান উপজেলা পরিষদ প্রাঙ্গনে কৃষি উপকরণ বিতরণ করেন। এ সময় উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান আকমল হোসেন, উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান বিজন কুমার দেব, উপজেলা নির্বাহী অফিসার মাসুম বিল্লাহ,উপজেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক রেজাউল করিম রিজু, কৃষি কর্মকর্তা শওকত ওসমান মজুমদার উপজেলা আওয়ামীলীগ সহ সভাপতি আব্দুল কাইয়ুম মশাহিদ,মাছুম আহমদসহ বিভিন্ন শ্রেণী পেশার মানুষ ও কৃষকরা উপস্থিত ছিলেন।
জগন্নাথপুর উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তর সূত্র জানায়,প্রতিবছর মৌসুম অনুযায়ী কৃষি বিভাগ কৃষকদের মধ্যে বিভিন্ন কৃষি উপকরণ বিতরণ করে থাকে। যার ধারাবাহিকতায় খামার পর্যায়ে যান্ত্রিকিরণের মাধ্যমে ফসল উৎপাদণ বৃদ্ধি করণ প্রকল্পের আওতায় হাওর অঞ্চলের কৃষকদের মধ্যে ৭০ শতাংশ উন্নয়ণ সহায়তার মাধ্যমে জগন্নাথপুরে তিনজন কৃষককের কম্বাইন হারভেষ্টারযন্ত্র ও একজন কেরিপাত যন্ত্র প্রদান করা হয়।
জগন্নাথপুর উপজেলা কৃষি কর্মকর্তা শওকত ওসমান মজুমদার বলেন, ব্যক্তিগত ও ১০/১৫ জনের গ্রুপ পর্যায়ের কৃষকরা আবেদন করে সরকারের এ কৃষি সহায়তা নিতে পারেন।
কৃষকরা আবেদন করলেআমরা ৭০ ভাগ উন্নয়ন সহায়তা দিয়ে কৃষকদেরকে এসব যন্ত্রাংশ নেয়ার ব্যবস্থা করব।
উপকারভোগী কৃষক কলকলিয়া গ্রামের আব্দুল আলীম বলেন,এক সাথে ধান কাটা মাড়াই ও বস্তায় ধানভরে দেয়ায় হার ভেস্টারযন্ত্র আমাদের অনেক খরচ ও সময় সাশ্রয় করবে। আমরা সরকারের এ সহায়তায় উপকৃত হব।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com