1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
জগন্নাথপুরে তিনটি গ্রামে উচ্ছেদ অভিযান, দখলমুক্ত হলো সরকারী ভূমি - জগন্নাথপুর টুয়েন্টিফোর
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৯:৫০ পূর্বাহ্ন

জগন্নাথপুরে তিনটি গ্রামে উচ্ছেদ অভিযান, দখলমুক্ত হলো সরকারী ভূমি

  • Update Time : মঙ্গলবার, ২৬ জুন, ২০১৮
  • ২৯৫ Time View

স্টাফ রিপোর্টার:;
সুনামগঞ্জের জগন্নাথপুরে তিনটি গ্রামে অভিযান চালিয়ে সরকারী জায়গায় নির্মিত অবৈধস্থাপনা উচ্ছেদ করা হয়েছে। মঙ্গলবার সুনামগঞ্জের জেলা প্রশাসক কার্যালয়ের দুইজন নির্বাহী ম্যাজিষ্রট্রেট এর নেতৃত্বে উচ্ছেদ করা হয়েছে সরকারি জায়গা নির্মিত অবৈধ স্থাপনা। সুনামগঞ্জ জেলা প্রশাসক কার্যালয়ে উচ্ছেদ মামলার আদেশের প্রেক্ষিতে এ উচ্ছেদ অভিযান পরিচালিত হয়। ভুমি দখলকারী তিন ব্যক্তির নিকট থেকে উদ্ধার হয় সরকারের ৬০ শতাংশ ভুমি।
জগন্নাথপুর উপজেলা ভুমি কার্যালয় সূত্র জানায়, গত বছরের ডিসেম্বর মাসে উপজেলার আশারকান্দি ইউনিয়নের কাঠালখাইড় মৌজার ২৭ শতাংশ সরকারী জায়গা দখল করে সীমানা দেয়াল ও আধাপাকা ঘর নির্ণাম করেন একই গ্রামের আব্দুল হক। পূর্ব তিলক গ্রামের তিলক মৌজার ১১ শতাংশ সরকারী খাল দখলে করেন পূর্ব তিলক গ্রামের জিলু মিয়া একইভাবে মিঠাভরাং মৌজার ২২ শতাংশ গোপাট রকম ভুমি দখল করেন মিঠাভরাং গ্রামের আবরু মিয়া। তিনি ওই জায়গা দ্বিতল পাকা ভবন । দ্বিতল ভবনটি তিনদিনের মধ্যে নিজেরাই ভেঙে নেবে বলে দখলকার শর্ত দেওয়ায় ওই ভবনটি উচ্ছেদ করা হয়নি।
তাদের বিরুদ্ধে ২ জানুয়ারি আশারকান্দি ইউনিয়নের দাওরাই বাজার ইউনিয়ন ভূমি কর্মকর্তা পীযুয শর্মা সরকারী জায়গা জবর দখলের অভিযোগে উচ্ছেদ মামলার আবেদন করলে সহকারী কমিশনার ভুমি জগন্নাথপুর জেলা প্রশাসক বরাবরে উচ্ছেদ মামলা দায়ের করেন। যার প্রেক্ষিতে ১৯ জুন জেলা প্রশাসক সরকারি জায়গা দখলমুক্ত করার আদেশ দেন। জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিষ্ট্রেট আমিনুল এহসান ও রাহুল চন্দ্র পাল এর নেতৃত্বে গতকাল একদল পুলিশ ঘটনাস্থলে গিয়ে উচ্ছেদ অভিযান পরিচালনা করে সরকারের জমি দখল মুক্ত করেন। এসময় জগন্নাথপুর উপজেলা ও ইউনিয়ণ ভুমি কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
উচ্ছেদ অভিযান পরিচালনাকারী সুনামগঞ্জের নির্বাহী ম্যাজিষ্ট্রেট আমিনুল এহসান জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকমকে জানান, সরকারী ভূমি অন্যায়ভাবে জবর দখল করে আধা-পাকা স্থাপনা,সীমানা দেয়াল নির্মাণ ও খাল দখল করায় উচ্ছেদ মামলা হলে জেলা প্রশাসক কার্যালয়ে উচ্ছেদ মামলার আদেশের প্রেক্ষিতে আমরা সরকারি জায়গা দখলমুক্ত করেছি।
#

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com