Site icon জগন্নাথপুর টুয়েন্টিফোর

জগন্নাথপুরে ‘দেরিতে’এসএসসির প্রশ্নপত্র বিতরণের অভিযোগ

বিশেষ প্রতিনিধি::
সুনামগঞ্জের জগন্নাথপুরে নিধারিত সময়ের মধ্যে প্রশ্নপত্র দেওয়া হয়নি বলে এসএসসি পরীক্ষার্থীরা অভিযোগ করেছেন উপজেলা নির্বাহী কর্মকর্তার নিকট।
শনিবার পরীক্ষা শেষে উপজেলা নির্বাহী কর্মকর্তা মাহফুজুল আলমের কার্যালয়ে ২০-২৫জন শিক্ষার্থী উপস্থিত হয়ে মৌখিকভাবে ইউএনও নিকট এ অভিযোগ করেন।
শিক্ষার্থীরা জানান, জগন্নাথপুর সরকারী বালিকা উচ্চ বিদ্যালয়ের পরীক্ষা কেন্দ্রের একটি হলরুমে দায়িত্বরক শিক্ষক তাদেরকে নির্ধারত সময়ের চেয়ে ২৫ থেকে ৩০ মিনিট দেরিতে প্রশ্নপত্র দিয়েছেন। এতে করে প্রথম পরীক্ষায় ক্ষতির মুখে পড়েছে তারা। পরীক্ষায় কতৃকার্য নিয়ে আশঙ্কা দেখা দিয়েছে। বিষয়টি উপজেলা নির্বাহী কর্মকর্তার নিকট পরীক্ষা শেষে মৌখিকভাবে জানিয়েছে শিক্ষার্থীরা।
জগন্নাথপুর স্বরূপ চন্দ্র সরকারী উচ্চ বিদ্যালয়ের এসএসসি পরীক্ষার্থী সৃজন তালুকদার জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকমকে বলেন, আজ বাংলা প্রথম পত্রের পরীক্ষা ছিল। নিয়ম অনুয়ায়ী সকাল ১০টায় প্রশ্নপত্র দেওয়ার কথা থাকলেও পরীক্ষা কক্ষে দায়িত্বরত দুই শিক্ষক আমাদেরকে ২৫-৩০ মিনিট পর প্রশ্নপত্র দিয়েছেন। যে কারণে আমরা শিক্ষার্থীরা তারাহুরা করে কম সময়ের মধ্যে পরীক্ষা দিয়েছি। এতে করে পাশের বিষয় নিয়ে আশঙ্কায় পড়েছি। একক্ষে ৩০ থেকে ৩৫জন পরীক্ষার্থী ছিল। বিষয়টি উপজেলা নির্বাহী কর্মকর্তাকে অবহিত করা হলেও ওই দুই শিক্ষককে অন্যস্থ বদলি করে তদন্ত পূর্বক ব্যবস্থা গ্রহণ করবেন বলে স্যার আমাদেরকে জানিয়েছেন বলে ওই পরীক্ষার্থী জানায়।
এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা মাহফুজুল আলমের নিকট জানতে চাইলে তিনি জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকমকে বলেন, শিক্ষার্থীর অভিযোগের প্রেক্ষিতে তাৎক্ষনিকভাবে পরীক্ষায় দায়িত্বরত শিক্ষকের নিয়ে সভা করেছি। বিষয়টি তদন্তপূর্বক আইনানুগত পদক্ষেপ নেবো। পরীক্ষায় দায়িত্ব পালনকারীদের নির্দেশ দেওয়া হয়েছে যথাসময়ের মধ্যে শিক্ষার্থীদের মধ্যে প্রশ্নপত্র দেওয়ার জন্য।

Exit mobile version