1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
জগন্নাথপুরে ফসলহারা কৃষকদের মধ্যে চাল ও আটা সোমবার থেকে বিতরণ শুরু হবে - জগন্নাথপুর টুয়েন্টিফোর
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০২:১৯ অপরাহ্ন

জগন্নাথপুরে ফসলহারা কৃষকদের মধ্যে চাল ও আটা সোমবার থেকে বিতরণ শুরু হবে

  • Update Time : শনিবার, ৮ এপ্রিল, ২০১৭
  • ২৪৯ Time View

স্টাফ রিপোর্টার :: ভারী বর্ষন ও পাহাড়ী ঢলে অকাল বন্যায় জগন্নাথপুর উপজেলায় বোরো ফসলহানির ঘটনায় আগামী সোমবার থেকে ক্ষতিগ্রস্থ লোকজনের মধ্যে খোলা বাজারে ওএমএম কার্যক্রমের আওতায় চাল ও আটা বিক্রি হবে। পৌরশহরের ৫টি স্থানে প্রতিদিন ৩ মে. টন চাল ও ৩ মে. টন আটা টানা একমাস বিক্রি করা হবে। চালের প্রতিকেজি চালের মূল্য নির্ধারণ করা হয়ে ১৫ টাকা এবং আটার মূল্যে নির্ধারন করা হয়েছে প্রতিকেজি ১৮ টাকা। এছাড়া ৮টি ইউনিয়নে ইতিমধ্যে সরকারী রিলিপের চাল বিতরণ শুরু হয়েছে।

এব্যাপারে জগন্নাথপুর উপজেলা নির্বাহী কর্মকর্তার মোহাম্মদ মাসুম বিল্লাহ’র সঙ্গে মুঠোফোনে যোগাযোগ করা তিনি জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকম কে খবর’র সত্যতা নিশ্চিত করে বলেন, প্রতিদিন নির্ধারিত স্থান থেকে ক্ষতিগ্রস্থদের মধ্যে সরকার কর্তৃক ১৮ টাকা মূল্যে চাল বিতরণ করা হবে। আর আটা ১৮ টাকা দরে বিক্রয় করা হবে। টানা একমাস ফসলহারা ক্ষতিগ্রস্থ লোকজনের মধ্যে চাল ও আটা বিক্রয় করা হবে। এছাড়া ইতিমধ্যে ৮টি ইউনিয়নে সরকারী রিলিপ দেয়া শুরু হয়েছে।

প্রসঙ্গত, অব্যাহত ভারি বৃষ্টিপাতে ও পাহাড়ি ঢলে পানি উন্নয়ন বোর্ড (পাউবো) কর্তৃক নিন্মমানের ফসল রক্ষা বেড়িবাঁধ ভেঙ্গে উপজেলার সর্ববৃৎ নলুয়ার হাওরসহ সব ক’টি হাওরের ফসল পানিতে তলিয়ে যায়। পর পর টানা ৩ বছর একমাত্র বোরো ফসলহারিয়ে কৃষকদের মধ্যে হাহাকার চলছে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com