Site icon জগন্নাথপুর টুয়েন্টিফোর

জগন্নাথপুরে বাতাসের তীব্রতা, বিদ্যুৎ বিপর্যস্ত

বিশেষ প্রতিনিধি::
সুনামগঞ্জের জগন্নাথপুরে বিপর্যন্ত হয়ে পড়েছে। গত কয়েকদিন ধরে বিদ্যুৎ বিভ্রাট চলে আসলেও ফণীর প্রভাবে মারাত্মক আকার ধারণ করেছে।
গত শুক্রবার সন্ধ্যা থেকে ভোররাত পর্যন্ত বিদ্যুৎ ছিল না। শনিবার সকালের দিকে কিছুক্ষণ বিদ্যুৎ সরবরাহ হলেও এরমধ্যে আসা যাওয়া পালায় ছিল ব্যস্ত। দুপুর ১টা থেকে এ প্রতিবেদন লেখা পর্যন্ত (সন্ধ্যা ৬টা) জগন্নাথপুরে বিদ্যুৎ ছিল না। বিদ্যুতের কর্তৃপক্ষ জানিয়েছে ফনীর প্রভাবে বাতাসের তীব্রতা বেড়ে যাওয়ায় বিদ্যুতের সংযোগের মূল ৩৩ হাজার কেভি লাইনে বার বার ক্রুটি দেখা দেয়। এছাড়াও কিছুস্থানে গাছের ডাল পালা বিদ্যুতের তারে পড়ে বিদ্যুতের সংযোগ বিঘিœত হয়।
স্থানীয়রা জানান, সম্প্রতি অস্বাভাবিকভাবে প্রবাসি অধ্যুষিত এ উপজেলায় বিদ্যুতের লোডশেডিং চলছে। সামান্য ঝড় বৃষ্টি এলেই চলে যায় বিদ্যুৎ। দিবারাত্রি ঘন্টার পর ঘন্টা বিদ্যুৎ থাকে না। এরমধ্যে কোন কোন সময় দিন রাত পাওয়া যায় না বিদ্যুৎ। বিদ্যুতের যন্ত্রনায় অতিষ্ঠ হয়ে উঠেছেন উপজেলাবাসী। ঘন ঘন লোডশেডিংয়ের কারণে বিদ্যুৎ নির্ভরশীল ব্যবসা প্রতিষ্ঠানসহ বিদ্যুৎ চালিত ইলেকট্রনিক সামগ্রী বিকল হয়ে পড়েছে।
জগন্নাথপুর বাজার ব্যবস্থাপনা কমিটির সাধারণ সম্পাদক জাহির উদ্দিন বলেন, বিদ্যুতের ভেলকিতে অতিষ্ঠ জগন্নাথপুরবাসী। একটু ঝড় বৃষ্টি এলেই একদিনের মধ্যে দেখা মিলে না বিদ্যুতের। তিনি বলেন, ২৪ ঘন্টার মধ্যে গড়ে ১৬ থেকে ১৭ ঘন্টা চলে লোডশেডিং। বিদ্যুতের ভেলকিবাজিতে ব্যবসা বানিজ্যে লাটে উঠেছে।
জগন্নাথপুর উপজেলা আবাসিক প্রকৌশলী (বিদ্যুৎ) আজিজুল ইসলাম আজাদ জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকমকে বলেন, ফণীর প্রভাবে সারাক্ষণ বাতাসের তীব্রতা বিরাজ করছি। ফলে সিলেটে বড়কান্দি নামকস্থান থেকে জগন্নাথপুরে আসা ৩৩ হাজার বিদ্যুতের কেভি লাইনে বার বার ক্রুটি সৃষ্টি হচ্ছে। এছাড়া বিদ্যুতের তারে অনেকস্থানে গাছের ডাল পড়ে গেলে সঙ্গে সঙ্গে বিদু্যূৎ বিভ্রাট হয়। আমরা বিদ্যুৎ সরবরাহে প্রাণপণ চেষ্ঠা চালিয়ে যাচ্ছি। গতকাল জগন্নাথপুরসহ সিলেটের বিভিন্ন স্থানে বিদ্যুতের ছিল না বলে তিনি জানিয়েছেন।

Exit mobile version