সোমবার, ০৯ ডিসেম্বর ২০১৯, ০২:৪৪ অপরাহ্ন
শিরোনাম:
১৭ ডিসেম্বর থেকে হাওরের বাঁধ নির্মাণ কাজ শুরু লজ্জা শুধু নারীরই নয়, পুরুষেরও ভূষণ জগন্নাথপুর মুক্ত দিবস আজ ডাকাত আতঙ্কে আজও নিদ্রাহীন মিরপুর ইউনিয়নবাসি, চলছে পাহারা জগন্নাথপুরে হালিমা খাতুন ট্রাষ্টের মেধা বৃত্তি পরীক্ষায় প্রথম স্থান অর্জন করেছে তাওহিদা কলকলিয়া ইউনিয়ন আ.লীগের সম্মেলনে পরিকল্পনামন্ত্রী- তোমাদের স্বপ্নের বাংলাদেশ আসছে জগন্নাথপুরে আমার বিদ‌্যালয়, আমার অহংকার, নিজেরাই করি সুন্দর ও পরিস্কার প্রতিযোগিতার পুরস্কার বিতরণ অনুষ্ঠিত জগন্নাথপুরে বন্ধুকে নিয়ে বেড়াতে গিয়ে গাছের সঙ্গে ধাক্কায় মোটরসাইকেল দুর্ঘটনায় দুই বন্ধু নিহত ছাতকে একই স্থানে আ.লীগের দুই পক্ষের সমাবেশ,১৪৪ ধারা জারি আজ কলকলিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সন্মেলন ভারমুক্ত না নতুন নেতৃত্ব?

জগন্নাথপুরে মাদ্রাসার জমি নিলামকে কেন্দ্র করে সংঘর্ষে ৩৭জন গুলিবিদ্ধ, গ্রেফতার-৬

Reporter Name
  • Update Time : শনিবার, ১৬ সেপ্টেম্বর, ২০১৭
  • ১০৭ Time View

স্টাফ রিপোর্টার ::
জগন্নাথপুরের শ্রীধরপাশা গ্রামে মাদ্রাসার জমির নিলামকে কেন্দ্র করে শনিবার বেলা আড়াইটার দিকে দু’পক্ষের মধ্যে রক্তক্ষয়ী সংঘর্ষে ৩৭জন গুলিবিদ্ধসহ অর্ধতাধিক ব্যক্তি আহত হয়েছেন। সংঘর্ষের ঘটনায় জড়িত থাকার অভিযোগে পুলিশ ঘটনাস্থল থেকে ৬ জনকে গ্রেফতার করেছে।

সংঘর্ষে গুলিবিদ্ধ ৩৭জনকে সিলেট ওসমানি মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে। অপর আহতরা স্থানীয় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন রয়েছেন। সংঘর্ষে কয়েক রাউন্ড গুলি ছুড়া ও বাড়িতে অগ্নি সংযোগের অভিযোগ পাওয়া গেছে।

প্রত্যক্ষদর্শী ও এলাকাবাসী জানান, উপজেলার কলকলিয়া ইউনিয়নের শ্রীধরপাশা গ্রামবাসীর সঙ্গে বিএনপি নেতা জাবেদ আলম কোরেশীর গোষ্টির সঙ্গে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে দীর্ঘদিন ধরে বিরোধ চলছিল। এ নিয়ে উভয় পক্ষের মধ্যে মামলা মোকদ্দমাও রয়েছে। গ্রামবাসির পক্ষে নেতৃত্ব দিয়েছেন গ্রামের বাসিন্দা আওয়ামীলীগ নেতা আবদুল মালিক, ফয়সল আহমদ। দীর্ঘদিন ধরেই গ্রামবাসীর পক্ষে জাবেদ আলম কুরেশীর লোকজনের মধ্যে আধিপত্য বিস্তারকে কেন্দ্র র্দীঘদিনের বিরোধ চলছিল। যার জের ধরে ঘটনার দিন স্থানীয় গ্রামের মাদ্রাসার জমি নিলামকে কেন্দ্র করে দু’পক্ষের লোকজনের মধ্যে প্রথম বাকবিতন্ডা থেকে এক পর্যায়ে উভয় পক্ষের লোকজন আগ্নেয়াস্থসহ দেশীয় অস্ত্র সস্ত্রে সজ্জিত হয়ে সংঘর্ষে লিপ্ত হয়। প্রায় দেড় ঘন্টাব্যাপি সংঘর্ষে উভয় পক্ষের অর্ধতাশিক ব্যক্তি আহত হন। এর মধ্যে গুলিবিদ্ধ খসরুল আমিন(৪৩) আসাদ মিয়া(১৫)গৌছ আলী (৬৮) রাহুল আমিন(২৪) রুকন উদ্দিন(৩৭) জয়নাল আবেদিন(৪০) সিরাজূল(৪৫) সফজুল মিয়া(৫৫) আব্দুল তাহিদ(৬০) মকবুল হোসেন (৪৫) সিদ্দিক আলী(৪৬) আজিজুর রহমান (৩৮) তখলিছ মিয়া (৬০) পাবেল মিয়া(৩০) নুর আলী(৩৫) রুহেল মিয়া(৩০)জুয়েল মিয়া(৪৬) ফুল মিয়া(২৪) ফখরুল ইসলাম(৪০) দিলোয়ার (৪৫) আব্দুল গনি (৬০) লিমন মিয়া(২৫)মদরিছ আলী(২৮) রব্বানী (২৬) রাসেল মিয়া (২৯) নেওয়াজ মিয়া(২৪) শাহিদ আহমেদ (৩৭) জিলানী (২৪) সুয়েব আহমেদ(২৩) হাসান (২৪) হেলাল আহমেদ (৫৫) নুর হোসেন(৩২) সাইফুল ইসলাম(৫৫) ইদ্রীছ আলী (৬২) আক্তার হোসেন (৫২ কে সিলেট ওসমানি মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। সংঘের্ষ কয়েক রাউন্ড বন্ধুকের গুলি ছোড়া হয়েছে।

ফয়সল আহমদ জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকমকে জানান, জাবেদ আলম কুরেশীর নেতৃত্বে একদল সন্ত্রাসী অবৈধ অস্ত্র দিয়ে গ্রামবাসীর ওপর হামলা চালিয়ে আমাদের ৫২জনকে আহত করেছে।

জাবেদ আলম কুরেশীর সঙ্গে মুঠোফোনে যোগাযোগ করা হলে তার ফোনটি বন্ধ পাওয়া গেছে। তবে তার

চাচা আশরাফ আলম জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকমকে জানিয়েছেন অন্যায়ভাবে প্রতিপক্ষের লোকজন তাদের লোকজনের ওপর হামলা করেছে। তিনি অভিযোগ করেন, হামলাকারীরা তার বসতবাড়িতে অগ্নি সংযোগ করে বাড়িঘর ভাংচুর করেছে।

স্থানীয় ইউপি চেয়ারম্যান আবদুল হাসিম জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকমকে জানান, দু’পক্ষের মধ্যে অনেকদিন ধরে আধিপত্যকে কেন্দ্র করে বিরোধ চলছিল। এরই জের ধরে সংঘর্ষের ঘটনা ঘটেছে।

জগন্নাথপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের দায়িত্বরত চিকিৎসক ডা: জহিরুল ইসলাম জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকমকে জানান, আহত ৩৭জনের শরীরের বিভিন্ন অংশে বন্দুকের ছিটা গুলি লেগেছে। তাদেরকে সিলেট ওসমানি হাসপাতালে রের্ফাড করা হয়েছে।

জগন্নাথপুর থানার ওসি হারুনুর রশিদ চৌধুরী জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকমকে জানান, পুলিশ ঘটনাস্থল পরির্দশন করে সংঘর্ষে জড়িত থাকার অভিযোগে ৬জনকে গ্রেফতার করেছে। পরিস্থিতি এখন শান্ত।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০১৯
Theme Dwonload From ThemesBazar.Com
themebasjagannathpur24