রবিবার, ১৫ ডিসেম্বর ২০১৯, ০৪:২০ পূর্বাহ্ন
শিরোনাম:
জগন্নাথপুরে ব্রিটিশ বাংলা এডুকেশন ট্রাস্টের রিসোর্স সেন্টারের কাজ পরিদর্শনে ট্রাস্টের প্রতিনিধিদল জগন্নাথপুরে একদিনে ১১ জন ডাক্তারের যোগদান জগন্নাথপুরে বেড়িবাঁধের ৩০ প্রকল্প অনুমোদন কাল কাজ শুরু হতে পারে শহীদ বুদ্ধিজীবি দিবসে জগন্নাথপুরে প্রশাসনের উদ্যোগে শ্রদ্ধা নিবেদন ও আলোচনাসভা অনুষ্ঠিত জগন্নাথপুরে আ.লীগের উদ‌্যোগে শহীদ বুদ্ধিজীবি দিবসে আলোচনাসভা ও শ্রদ্ধা নিবেদন দিরাইয়ে ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে মানববন্ধন মুসলিমবিদ্বেষী আইনের বিরুদ্ধে ভারতজুড়ে বিক্ষোভ আমি স্বাধীনতা বিরুধী পরিবারের সন্তান নই- চেয়ারম্যান আব্দুল হাশিম জগন্নাথপুরে বাংলা মিরর সম্পাদক আব্দুল করিম গনি সংবর্ধিত জগন্নাথপুরে তিনদিন ব্যাপি বিজ্ঞান ও প্রযুক্তি মেলার উদ্বোধন

জগন্নাথপুরে শারদীয় দুর্গোৎসব দেবীবির্সজনের মধ্যদিয়ে শেষ হয়েছে

Reporter Name
  • Update Time : শনিবার, ২৪ অক্টোবর, ২০১৫
  • ১২ Time View

স্টাফ রিপোর্টার :: সনাতন ধর্মালম্বীদের প্রধান ধর্মীয় উৎসব শারদীয় দুর্গোৎসব দেবী বির্সজনের মধ্যে দিয়ে গতকাল জগন্নাথপুরে শান্তিপূর্ণভাবে শেষ হয়েছে। উপজেলা সদরের জগন্নাথ জিউড় আখড়াস্থ কেন্দ্রীয় পূজামন্ডপে শুক্রবার রাতে দেবী বির্সজন ও শান্তিজল গ্রহণ করা হয়। বিকেলে পৌর শহরের বাসুদেববাড়ী আমরা ক’জনের আয়োজনে অনুষ্ঠিত শারদীয় দুর্গোৎসবের ঝমকালো আয়োজন বণাঢ্য শোভাযাত্রার মাধ্যমে পৌর শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রর্দক্ষিন শেষে নলজুর নদীর আলখানাপাড় স্লুইসগেটে বির্সজনের মাধ্যমে শেষ হয়। দাস সম্প্রদায়েরর উদ্যোগে বাদাউড়া ঢহরে নৌকাযোগে উৎসব আমেজে দেবী বির্সজন করা হয়। উপজেলার বিভিন্ন গ্রামে এবার মোট ২৭টি পূজা মন্ডপে শারদীয় দুর্গোৎসব অনুষ্টিত হয়। শুক্রবার দিন থেকে শুরু হয় বির্সজনের কাজ রাতে গিয়ে শেষ হয়। জগন্নাথপুর উপজেলা পূজা উদযাপন কমিটির সভাপতি শংকর লাল দে ও সাধারণ সম্পাদক প্রনব বণিক জানান, প্রতিটি মন্ডপেই সুষ্ঠ শান্তিপূর্ণভাবে পূজা অর্চনা ও বিসর্জণ শেষ হয়েছে।
জগন্নাথপুর উপজেলা সদরের কেন্দ্রীয় পূজা মন্ডপের সভাপতি প্রদীপ সূত্রধর ও সাধারণ সম্পাদক মিন্টু রঞ্জন ধর জানান,উৎসব আমেজে এবার আমাদের প্রধান ধর্মীয় উৎসব পালিত হয়েছে। কেন্দ্রীয় পূজামন্ডপে ছিল নানা আয়োজন যা দুর্গোপূজাকে সর্বজনীন উৎসবে পরিণত করেছে। বাসুদেববাড়ী আমরা ক’জন পূজামন্ডপের সভাপতি নিলয় রঞ্জন বণিক জানান,জগন্নাথপুরের শারদীয় দুর্গোৎসবে আমাদের আয়োজন ছিল ব্যতিক্রমী। পুকুরের বিশাল আলোকসজ্জা ও মন্ডপ ভক্তদের নজর কেড়েছে। আগামীতে আরো আর্কষনীয় করার পরিকল্পনা রয়েছে। দাস সম্প্রদায়ের পূজা কমিটির সাধারণ সম্পাদক ক্ষিতিশ দাস জানান,এবার থেকে আমরা প্রতি বছর প্রতিমা দিয়ে পূজা শুরু করেছি। এছাড়াও আমাদের দুই দিনের ঢপযাত্রার আয়োজন ছিল উৎসবমূখর। পাটলী সাচায়ানি পূজা মন্ডপের সভাপতি রঞ্জু দাস জানান, প্রথমবারের মতো আয়োজনে ছিল ধর্মীয় কীর্ত্তনসহ নানা আয়োজন যা এলাকাবাসী আনন্দের সহিত উপভোগ করেছেন। জগন্নাথপুর থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি আসাদুজ্জামান জানান, প্রতিটি পূজামন্ডপে সার্বক্ষনিক নিরাপত্তা ছিল। এবার সুষ্ঠ ও শান্তিপূর্ণভাবে শারদীয় দুর্গোৎসব দেবী বির্সজনের মধ্যদিয়ে শেষ হয়েছে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০১৯
Theme Dwonload From ThemesBazar.Com
themebasjagannathpur24