সোমবার, ১৬ ডিসেম্বর ২০১৯, ০১:২২ পূর্বাহ্ন
শিরোনাম:
জগন্নাথপুর উপজেলা ফুটবল এসোসিয়েশনের পূর্ণাঙ্গ কমিটি গঠন জ জগন্নাথপুরে বিজ্ঞান ও প্রযুক্তি মেলার সম্পন্ন, ১২টি শিক্ষা প্রতিষ্ঠানকে পুরস্কৃত জগন্নাথপুরে প্রবাসি সংগঠনের উদ্যেগে দরিদ্র মানুষের মধ‌্যে ত্রাণ বিতরণ দিরাইয়ে সংঘর্ষ, গুলিতে নিহত ১, গুলিবিদ্ধসহ আহত ২০ ফ্রান্স আওয়ামী লীগের উদ্যাগে শহীদ বুদ্ধিজীবি দিবস পালিত ভারতীয় মুসলিমদের পাশে থাকার আহবান ভারত থেকে ৯ পণ্য আমদানিতে নিষেধাজ্ঞা প্রত্যাহার বাংলাদেশের সমাজ মেরামতের দায়িত্ব আলেমদের জগন্নাথপুরে ব্রিটিশ বাংলা এডুকেশন ট্রাস্টের রিসোর্স সেন্টারের কাজ পরিদর্শনে ট্রাস্টের প্রতিনিধিদল জগন্নাথপুরে একদিনে ১১ জন ডাক্তারের যোগদান

জগন্নাথপুরে শিক্ষক নিয়োগে বহিরাগতদের বুধবার যোগদান না দিতে শিক্ষার মানন্নোয়ন সভায় দাবি

Reporter Name
  • Update Time : মঙ্গলবার, ৯ অক্টোবর, ২০১৮
  • ১৮২ Time View

স্টাফ রিপোর্টার::
সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলায় প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষা ২০১৪ এর চুড়ান্ত ফলাফলে উত্তীর্ণ ভুয়া নাগরিক সনদধারীদের বুধবার যোগদান না করাতে আবারও দাবি জানিয়েছেন জগন্নাথপুর উপজেলাবাসী। মঙ্গলবার বিকেলে জগন্নাথপুর উপজেলা প্রশাসনের আয়োজনে সিলেটের অতিরিক্ত বিভাগীয় কমিশনার মোঃ আজম খানের সাথে শিক্ষার মানন্নোয়ন বিষয়ক আলোচনা সভায় এ আহ্বান জানানো হয়। জগন্নাথপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মাহফুজুল আলম মাসুমের সভাপতিত্বে এতে বক্তব্য রাখেন সিলেটের অতিরিক্ত বিভাগীয় কমিশনার আজম খান, জগন্নাথপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান আতাউর রহমান, ভাইস চেয়ারম্যান বিজন কুমার দেব, মহিলা ভাইস চেয়ারম্যান ফারজানা বেগম, উপজেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক রেজাউল করিম রিজু,শিক্ষানুরাগী সিরাজুল ইসলাম প্রমুখ।
জগন্নাথপুর উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান বিজন কুমার দেব জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকমকে বলেন, সিলেটের অতিরিক্ত বিভাগীয় কমিশনার কে কাছে পেয়ে আমরা জগন্নাথপুরের স্থায়ী বাসিন্দা সেজে যারা ভুয়া নাগরিক সনদ নিয়ে চুড়ান্ত পরীক্ষায় উত্তীর্ণ হয়েছেন তাদের সনদ যাচাই বাছাই না করে যোগদান করা থেকে বিরত রাখতে তার পদক্ষেপ কামনা করেছি।
জগন্নাথপুর উপজেলার কলকলিয়া ইউনিয়নের শাহজালাল মহাবিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি সাবেক ইউপি চেয়ারম্যান সিরাজুল ইসলাম জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকমকে বলেন, শিক্ষার মানন্নোয়ন বিষয়ক সভায় আমরা জোরদাবি জানিয়েছি যাতে করে ভুয়া নাগরিক সনদধারীদের যোগদান করা থেকে বিরত রেখে তাদের বিরুদ্ধে তদন্দক্রমে আইনানুগ পদক্ষেপ গ্রহণ করা হয়।
প্রসঙ্গত, গত ১৪ সেপ্টেম্বর জগন্ন্থাপুর উপজেলার শিক্ষক নিয়োগ পরীক্ষার উত্তীর্ণদের পদায়ন করে ১০ অক্টোবর জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তার নিকট থেকে যোগদানপত্র দেয়ার দিনক্ষন ঠিক করা হয়। ২৬ সেপ্টেম্বর এলাকাবাসীর পক্ষ থেকে জগন্নাথপুরের ভুয়া নাগরিক সনদধারী মিজানুর রহমান রোল নং-৫৪২৩৮০৮ আব্দুল মজিদ রোল নং-৫৪২৫২৯০ আশিকুর রহমান রোল নং-৫৪২৪৮২০ সুমা আক্তার রোল নং-৫৪২৪৩১৭ রুবি রানী দাশ ৫৪২৪৫৭৩, অর্ণিবার দাস ৫৪২৪৬২১,লুৎফা তাহের রোল নং ৫৪২৩৯৮৫, বিথী রোল নং ৫৪২৩৮৫৯, আখিঁ সরকার রোল নং ৫৪২৪১৪১,নাজমা আক্তার রোলন ং ৫৪২৪১৭৫ এর যোগদান বাতিলের জন্য জেলা ও উপজেলা শিক্ষা কর্মকর্তার নিকট আবেদন করেন এলাকাবাসী।
ভুয়া নাগরিক সনদে চাকুরীতে উত্তীর্ণদের যোগদান বাতিল করার দাবিতে আন্দোলনকারী সুধাংশু শেখর রায় বাচ্ছু জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকমকে বলেন,জগন্নাথপুর উপজেলায় ৬৩জন চুড়ান্ত পরীক্ষায় উত্তীর্ণ হন। তারমধ্যে আমরা ১০জনকে ভুয়া নাগরিক সনধারী হিসেবে চিহিৃত করেছি। তাদের বিরুদ্ধে সংশ্লিষ্ট ওয়ার্ডের জনপ্রতিনিধিরা প্রত্যয়ন দিয়ে উল্লেখ করেছেন তাঁরা ভুয়া নাগরিক সনদ ব্যবহার করেছেন। আন্দোলনকারীরা জানান, জেলা ও উপজেলা শিক্ষা কর্মকর্তাকে লিখিতভাবে যোগদান নিতে বলা হয়েছে।
জগন্নাথপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মাহফুজুল আলম মাসুম জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকমকে বলেন, বার বার এ উপজেলার বাসিন্দা সেজে চাকুরি করবে অন্য উপজেলার মানুষ এটা মানা যায় না। এদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া দরকার।
এবিষয়ে জানতে সুনামগঞ্জ জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা পঞ্চানন বালা এর সঙ্গে যোগাযোগ করা হলে তিনি জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকমকে বলেন, যাদের বিরুদ্ধে অভিযোগ রয়েছে তাদের কাগজপত্র যাছাই করে যোগদানপত্র দেয়া হবে।
সিলেটের অতিরিক্ত বিভাগীয় কমিশনার আজম খান জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকমকে বলেন, এ বিষয়ে তদন্তক্রমে আইনানুগ পদক্ষেপ গ্রহনের ব্যবস্থা নেব।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০১৯
Theme Dwonload From ThemesBazar.Com
themebasjagannathpur24