1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
জগন্নাথপুরে সেতু ভেঙে নিহত দুই, রাতে লাগানো হলো সাইনবোর্ড - জগন্নাথপুর টুয়েন্টিফোর
শুক্রবার, ০১ ডিসেম্বর ২০২৩, ০৬:৩৫ পূর্বাহ্ন

জগন্নাথপুরে সেতু ভেঙে নিহত দুই, রাতে লাগানো হলো সাইনবোর্ড

  • Update Time : বুধবার, ২৩ আগস্ট, ২০২৩
  • ১৪৮ Time View

স্টাফ রিপোর্টার::
সুনামগঞ্জ-জগন্নাথপুর-ঢাকা আঞ্চলিক মহাসড়কের কাটাগাঙ্গের বেইলি সেতুটি ভেঙে  ট্রাকে থাকা চালক ও হেলপার নিহত হয়েছেন। গতকাল মঙ্গলবার বিকেলে এ দুর্ঘটনা ঘটে। এদিন রাতে সড়ক ও জনপথ অধিদপ্তরের পক্ষে ১০ টনের অধিক ওজনের যান চলাচলে নিষেধাজ্ঞা আরোপ করে সতর্কীকরণ বিজ্ঞপ্তির একটি সাইনবোর্ড লাগানো হয়েছে দুর্ঘটনাকবলিত সেতু এলাকায়। সাইনবোর্ড লাগানোর সময় ধারণ করা একটি ভিডিও ফুটেজ আজ বুধবার সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়ে। এতে ক্ষোভের ঝড় বইছে।

জগন্নাথপুরের ফেয়ার ফেইস সামাজিক সংগঠনের মহাসচিব এম শামীম আহমদ জানান,  র্দীঘদিন ধরে ঝুঁকিপূর্ণ কাটাগাঙ্গের সেতু দিয়ে ভারী ভারী অতিরিক্ত যানচলাচল করে আসছিল। এ সেতুর পাটাতন খুলে একাধিকবার যান চলাচল বিঘ্নিত হয়েছে। জোড়াতালি দিয়ে রাখা হয়েছে সেতুটি। দুর্ঘটনার আগে কেন অতিরিক্ত মালবাহী যান না চলানোর জন্য সতর্কীকরণ বিজ্ঞপ্তির সাইনবোর্ড সাটানো হলো না? মানুষের প্রাণহাণি ও সেতু ভেঙে যাওয়ার পর সাইনবোর্ড লাগানো হলো। এতে জগন্নাথপুরবাসী ক্ষুব্দ।

স্থানীয় পরিবহন শ্রমিকরা ঘটনার জন্য সড়ক ও জনপথ কর্তৃপক্ষকে দোষারোপ করেছেন। সড়ক ও জনপথ কর্তৃপক্ষ বলছে, নিষেজ্ঞা অমান্য করে অতিরিক্ত মালামাল নিয়ে সেতু পার হাওয়াতে দুর্ঘটনাটি ঘটেছে।
এদিকে সেতু ভেঙে যাওয়ায় রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন অঞ্চলে এই সড়ক দিয়ে যান চলাচল বন্ধ রয়েছে। ফলে জগন্নাথপুর তথা সুনামগঞ্জবাসীর দুর্ভোগ বেড়েছে।

পুলিশ ও স্থানীয়রা জানান, জগন্নাথপুর উপজেলা সদরের জগন্নাথপুর বাজারের ফাতেমা ট্রের্ডাসের মালিক শাকিল আহমদের ব্যবসা প্রতিষ্ঠানের ৫০০ বস্তা সিমেন্ট নিয়ে গত মঙ্গলবার বিকেলে নারায়ণগঞ্জ থেকে জগন্নাথপুরে আসার পথে জগন্নাথপুর-রানীগঞ্জ- আউশকান্দি আঞ্চলিক মহাসড়কের ইছগাঁও এলাকায় কাটাগাঙ্গের স্টিলের বেইলি সেতু পেরিয়ে আসার সময় সেতু ভেঙে ট্রাকটি নদীতে পানিতে তলিয়ে যায়। এ ঘটনায় চালক ও সহকারী দুইজনই নিখোঁজ হন। দুই ঘন্টাব্যাপি উদ্ধার অভিযানের পর সন্ধ্যায় ট্রাক চালক ভোলাগঞ্জের ফারুক মিয়া (৪০) এবং সিলেটের ধোপাগুল এলাকার বাসিন্দা সহকারী জাকির মিয়ার (৩৫) লাশ স্থানীয় লোকজনের সহায়তায় পুলিশ ও ডুবুরিরা উদ্ধার করেন।

উপজেলা পরিবহন শ্রমিক নেতা গোলাম রব্বানী জানান, গত বছরের নভেম্বর মাসে রানীগঞ্জ সেতু চালু হওয়ার পর থেকে ঢাকা আঞ্চলিক এ মহাসড়কে সবধরণের যানবাহনের চাপ বাড়ে। তিনি জানান, ঝুঁকিপূর্ণ কাটাগাঙ্গের পাটাতন একাধিক খুলে পড়ে যান চলাচল ব্যাহত হয়ে আসছিল। একমাস আগেই পাটাতন খুলে যানচলাচল বন্ধ হয়ে গিয়েছিল। জোড়াতালি দিয়ে চালু রাখা হয়েছে। দুর্ঘটনার শঙ্কা আগেই ছিল। কিন্তুু সংশ্লিষ্টদের দায়সারার কারণে এমন ঘটনা ঘটেছে।

সুনামগঞ্জ সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী মোঃ আশরাফুল ইসলাম জানান, অতিরিক্ত মালামাল নিয়ে ৩০ টন ওজনের ট্রাকটি বেইলী সেতুতে উঠার সময় ভেঙে নদীতে পড়ে গেছে। ওখানে ১০ টনের বেশি ওঠতে বারণ করে লিখা সাইনবোর্ড আছে। এঘটনায় জগন্নাথপুর থানায় একটি মামলা করেছি আমরা। দূর্ঘটনার পর রাতের আধাঁরে সতর্কতামূলক সাইনবোর্ড লাগানোর বিষয়টি তিনি অস্বীকার করে বলেন, এটি অনেক আগেই লাগানো ছিল।

জগন্নাথপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি মিজানুর রহমান, পরিবহন আইনে জগন্নাথপুর থানায় একটি মামলা হয়েছে। দুর্ঘটনায় নিহতদের মরদেহ তাদের পরিবারের লোকজনের নিকট রাতে হস্তান্তর করা হয়েছে।

শেয়ার করুন

Comments are closed.

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com