1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
জগন্নাথপুরে ১০ কোটি টাকা ব্যয়ে কারিগরি কলেজ প্রতিষ্টা করবে বৃটিশ বাংলা এডুকেশন ট্রাষ্ট - জগন্নাথপুর টুয়েন্টিফোর
মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০২:২১ অপরাহ্ন
শিরোনাম:

জগন্নাথপুরে ১০ কোটি টাকা ব্যয়ে কারিগরি কলেজ প্রতিষ্টা করবে বৃটিশ বাংলা এডুকেশন ট্রাষ্ট

  • Update Time : বৃহস্পতিবার, ১৬ মার্চ, ২০১৭
  • ৭৩২ Time View

স্টাফ রিপোর্টার ::সুনামগঞ্জের জগন্নাথপুরে প্রতিবছরের ন্যায় এবারও দরিদ্র ও মেধাবী শিক্ষার্থীদের মধ্যে বৃত্তি বিতরন করবে জগন্নাথপুর-বৃটিশ বাংলা ট্রাষ্ট। পাশাপাশি প্রায় ১০ কোটি টাকা ব্যয়ে এ উপজেলায় কারিগরি কলেজ স্থাপন করা হবে বলে নেতৃবৃন্দ জানিয়েছেন।
বুধবার সন্ধ্যা সাতটায় জগন্নাথপুরের কর্মরত সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় সভায় ট্রাষ্টের নেতৃবৃন্দ এমন তথ্য জানিয়েছেন। উপজেলা সস্মেলন কক্ষে আয়োজিত মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন ট্রাষ্টের সভাপতি আশিক চৌধুরী।
সভায় ট্রাষ্টের সাধারন সম্পাদক মুহিব চৌধুরী তার লিখিত বক্তব্যে বলেন, প্রতিবছরের মতো এবারও শিক্ষার্থীদের মধ্যে বৃত্তি বিতরন করা হবে। আগামী শনিবার উপজেলার মীরপুর পাবলিক উচ্চ বিদ্যালয় মাঠে ট্রাষ্টের উদ্যোগে বৃত্তি বিতরনী অনুষ্টান অনুষ্ঠিত হবে। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন স্থানীয় সংসদ সদস্য অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এম, এ মান্নান। পাশাপাশি প্রায় ৯ কেদার ভূমিতে ১০ কোটি টাকা ব্যয়ে একটি অত্যাধুনিক কারিগরি কলেজ প্রতিষ্টা করা হবে। বিপুল পরিমান অর্থ ব্যয়ে কারিগরী কলেজটি প্রতিষ্টার জন্য ইতোমধ্যে ট্রাস্টের ট্রাষ্টির একটি প্রতিনিধিদল দেশে পৌছেছেন। বর্তমানে এডুকেশন ট্রাস্টে ১শ ৫৪জন ট্রাস্টী রয়েছেন। কিছু দিনের মধ্যে কলেজের ভিত্ত্বি প্রস্তর স্থাপন করা হবে বলে আশা ব্যক্ত করা হয়।
তিনি জানান, ১৯৯৯ সালে যুক্তরাজ্যে বসবাসরত এ উপজেলার সুহৃদ ব্যক্তিরা প্রতিষ্টা করেন ‘জগন্নাথপুর বৃটিশ বাংলা এডুকেশন ট্রাষ্ট’। প্রতিষ্টাকাল থেকেই জগন্নাথপুরের শিক্ষার উন্নয়নে দরিদ্র ও মেধাবী শিক্ষার্থীর পাশে দাঁড়ায় সংগঠনটি। ২০০০ সাল থেকে এ পর্যন্ত প্রায় ২০ হাজার মেধাবী শিক্ষার্থীকে বৃত্তি প্রদান করে উৎসাহিত করা হয়েছে। ট্রাষ্টের বৃত্তি পেয়ে অনেক শিক্ষার্থী উচ্চ শিক্ষা গ্রহন করে ভাল অবস্থানে আছেন। মেধার এই মূল্যায়নের জন্য শিক্ষার্থীরা প্রতিবছর অপেক্ষায় থাকেন। বৃত্তি বিতরনের সময় এলে তাদের মধ্যে উৎসবের আমেজ বিরাজ করে। এরই ধারাবাহিকতায় এ বছরও বৃত্তি বিতরণ করা হবে। চলতি বছর মেধাবী ও দরিদ্র সহস্্রাধিক শিক্ষার্থীদের মধ্যে ৩০ লাখ টাকার বৃত্তি বিতরন করা হবে।
ট্রাস্টের সাধারন সম্পাদক মহিব চৌধুরীর পরিচালনায় অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন ট্রাস্টের ভাইস চেয়ারম্যান ইকবাল এম হোসেন, ড. সানাওয়ার ইসলাম চৌধুরী, এডুকেশন ট্রাস্টের সাবেক চেয়ারম্যান সাজ্জাদ মিয়া, সিনিয়র ট্রাস্টি ইসি নূরুল হক লালা মিয়া, ট্রেজারার আলফাজুর রহমান জাকির,
সাবেক জেনারেল সেক্রেটারী মল্লিক শাকুর ওয়াদুদ, সাবেক জেনারেল সেক্রেটারী মুজিবুর রহমান মুজিব, সাবেক ট্রেজারার হাসনাত আহমদ চুনু, প্রেসক্লাব সভাপতি, সহ-সভাপতি তাজ উদ্দিন আহমদ, সাধারন সম্পাদক সানোয়ার হাসান সুনু, ট্রেজারার মো: আব্দুল হাই। মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন জগন্নাথপুর ব্রিটিশ বাংলা এডুকেশন ট্রাস্টের শিক্ষা বিষয়ক সম্পাদক শাহ কোরেশী শিপন, কলকলিয়া ইউপি চেয়ারম্যান ট্রাস্টী আব্দুল হাশিম, ট্রাস্টী বকুল আব্দুস সবুর, যুক্তরাজ্য প্রবাসী আব্দুল কাইয়ুম টিপু, এম এফ উদ্দিন, তরুন সমাজসেবী রিপন কোরেশী প্রমূখ।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com