1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
জগন্নাথপুরে ৩২ মন্ডপে উৎসাহ উদ্দীপনায় শারদীয় দুর্গোৎসব - জগন্নাথপুর টুয়েন্টিফোর
বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১০:০৮ পূর্বাহ্ন

জগন্নাথপুরে ৩২ মন্ডপে উৎসাহ উদ্দীপনায় শারদীয় দুর্গোৎসব

  • Update Time : মঙ্গলবার, ১৬ অক্টোবর, ২০১৮
  • ২৭৪ Time View

স্টাফ রিপোর্টার
জগন্নাথপুরে এবার ৩২টি পূজা মন্ডপে শারদীয় দুর্গোৎসব হচ্ছে। সুনামগঞ্জ জেলায়
৩৮৬ টি মন্ডপে শারদীয় দুর্গোৎসব চলছে। এর মধ্যে সার্বজনীন ৩৫১টি এবং ব্যক্তিগতভাবে দুর্গাপূজা অনুষ্ঠিত হচ্ছে ৩৫টি মন্ডপে। গত বছর জেলায় ৩৩৯টি মন্ডপে পূজা অনুষ্ঠিত হয়েছিলো। গতবারের চেয়ে এবার জেলায় পূজা মন্ডপ বেড়েছে ৪৮টি।
জেলায় সবচেয়ে বেশী ৬০টি মন্ডপে পূজা অনুষ্ঠিত হচ্ছে দিরাই উপজেলায়। এর মধ্যে সার্বজনীন ৫৮টি এবং ব্যক্তিগত ২টি। এছাড়াও সদর উপজেলায় ৪৫টি, এর মধ্যে সার্বজনীন ৪০ ও ব্যক্তিগত ৫টি। তাহিরপুর উপজেলায় ২৯টি, এর মধ্যে সার্বজনীন ২৬টি ও ব্যক্তিগত ৩টি। বিশ্বম্ভরপুর উপজেলায় ৩০টি, সব গুলোই সার্বজনীন পূজা। ধর্মপাশা উপজেলায় ১৬টি, এর মধ্যে সার্বজনীন ১৫ ও ব্যক্তিগত ১টি। দোয়ারাবাজার উপজেলায় ১৬টি, সবগুলোই সার্বজনীন মন্ডপ। ছাতক উপজেলায় ৩৫টি, সবগুলোই সার্বজনীন মন্ডপ। জামালগঞ্জ উপজেলায় ৪৮টি, এর মধ্যে সার্বজনীন ৪৪টি ও ব্যক্তিগত ৪টি। জগন্নাথপুর উপজেলায় ৩২টি, এর মধ্যে সার্বজনীন ২৭টি ও ব্যক্তিগত ৫টি। দক্ষিণ সুনামগঞ্জ উপজেলায় ২১টি, এর মধ্যে সার্বজনীন ২০টি ও ব্যক্তিগত ১ টি। শাল্লা উপজেলায় ২৬টি, এর মধ্যে সার্বজনীন ১৬টি এবং ব্যক্তিগত ১০টি। মধ্যনগর থানায় ২৮টি, এর মধ্যে সার্বজনীন ২৪ এবং ব্যক্তিগতভাবে ৪টি মন্ডপে শারদীয় দুর্গোৎসব অনুষ্ঠিত হচ্ছে।
জগন্নাথপুর উপজেলার ৩২টি পূজা মন্ডপেই নানা আয়োজন করা হয়েছে,সাংস্কৃতিক অনুষ্ঠান, নাটক ঢপ যাত্রা মালসি গানের আয়োজন রয়েছে প্রতিটি মন্ডপে।

জগন্নাথপুর উপজেলা পূজা উদযাপন পরিষদের ভারপ্রাপ্ত সভাপতি সতীশ গোস্বামী ও সাধারন সম্পাদক প্রনব বনিক বলেন, ‘সকল পূজা মন্ডপে উৎসাহ উদ্দীপনায় শুরু হয়েছে শারদীয় আয়োজন। আজ মহা সপ্তমীপূজা ধূমধামে উদযাপিত হবে।
জগন্নাথপুর থানার ওসি তদন্ত ননী গোপাল দাশ বলেছেন, ‘সুষ্ঠুভাবে পূজা সম্পন্ন করতে আমরা আন্তরিক। পূজায় আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণ ও অপ্রীতিকর অবস্থা এড়াতে সমন্বিত ভাবে পুলিশ, আনসার, ডিবিপুলিশ, মোবাইল টিম এবং সাদা পোষাকে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা দায়িত্ব পালন করবেন। এছাড়াও প্রতিটি মন্ডপে ৫-৬জন করে আনসার ও পুলিশ সদস্য দায়িত্ব পালন করবেন। প্রতিটি পূজামন্ডপে রয়েছে আলাদা স্বেচ্ছাসেবক।তারা নিজ উদ্যাগে পূজার শান্তিশৃঙ্খলা রক্ষা করবেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com