সোমবার, ১৬ ডিসেম্বর ২০১৯, ০১:২৬ পূর্বাহ্ন
শিরোনাম:
জগন্নাথপুর উপজেলা ফুটবল এসোসিয়েশনের পূর্ণাঙ্গ কমিটি গঠন জ জগন্নাথপুরে বিজ্ঞান ও প্রযুক্তি মেলার সম্পন্ন, ১২টি শিক্ষা প্রতিষ্ঠানকে পুরস্কৃত জগন্নাথপুরে প্রবাসি সংগঠনের উদ্যেগে দরিদ্র মানুষের মধ‌্যে ত্রাণ বিতরণ দিরাইয়ে সংঘর্ষ, গুলিতে নিহত ১, গুলিবিদ্ধসহ আহত ২০ ফ্রান্স আওয়ামী লীগের উদ্যাগে শহীদ বুদ্ধিজীবি দিবস পালিত ভারতীয় মুসলিমদের পাশে থাকার আহবান ভারত থেকে ৯ পণ্য আমদানিতে নিষেধাজ্ঞা প্রত্যাহার বাংলাদেশের সমাজ মেরামতের দায়িত্ব আলেমদের জগন্নাথপুরে ব্রিটিশ বাংলা এডুকেশন ট্রাস্টের রিসোর্স সেন্টারের কাজ পরিদর্শনে ট্রাস্টের প্রতিনিধিদল জগন্নাথপুরে একদিনে ১১ জন ডাক্তারের যোগদান

জগন্নাথপুর পৌরশহরে বৃষ্টিতে ভোগান্তি সহস্রাধিক ব্যবসায়ীর

Reporter Name
  • Update Time : সোমবার, ১৫ অক্টোবর, ২০১৮
  • ১০৪ Time View

স্টাফ রিপোর্টার::
সুনামগঞ্জের জগন্নাথপুর পৌরশহরের সহ¯্রাধিক ব্যবসায়ীরা বৃষ্টির পানিতে চরম ভোগান্তিতে পড়েছেন। ফলে ব্যবসায় বেচাবিক্রি কমে হচ্ছে বলে ব্যবসায়ীরা জানিয়েছেন।
সোমবার সকাল থেকে দুপুর পর্যন্ত থেমে থেকে বৃষ্টি হওয়ায় পানি বন্ধি হয়ে পড়ে অসংখ্য ব্যবসায়ী।
দুপুরে সরেজমিনে দেখা যায়, শহরের প্রাণকেন্দ্রে আব্দুস সামাদ আজাদ আঞ্চলিক মহাসড়কের মুক্তিযোদ্ধা কমপ্লেক্সের মোড় থেকে স্থানীয় পৌর পয়েন্ট পর্যন্ত সড়কের দুই পাশের তিনশতাধিক ব্যবসা প্রতিষ্টানের সামনে বৃষ্টির পানি জমে আছে। আবার ওই সড়কের হেলিপ্যাড এলাকা থেকে ছিলিমপুর এষ্টেট পর্যন্ত আরও ৩ শতাধিক দোকান ঘরের সামনে অনুরূপভাবে রয়েছে বৃষ্টির পানি। এছাড়া জগন্নাথপুর-সুনামগঞ্জ সড়কের ইকড়ছই এলাকায় সড়কের একপাশে ব্যবসা প্রতিষ্টানের প্রবেশদ্বারে সৃষ্ট লম্বা খালের মতো বৃষ্টির পানি প্রভাবিত হচ্ছে। সড়কের আরেক পাশে দোকান ঘরের কিনারেও রয়েছে বৃষ্টির পানি । ওই এলাকায় সড়কের দুইপাশে প্রায় দুইশতাধিক দোকানপাট রয়েছে। এছাড়াও ওই এলাকায় অর্থশতাধিক বাড়ি-ঘরের সামনে জলাবন্ধতা সৃষ্টি হওয়ায় জনদূর্ভোগে পড়েছেন স্থানীয়রা।
ব্যবসায়ীরা জানান,প্রায় তিন /চার মাস পূর্বে সুনামগঞ্জ সড়ক ও জনপথ অধিদপ্তরের উদ্যোগে ৮৩ কোটি টাকা ব্যয়ে আব্দুস সামাদ আজাদ আঞ্চলিক মহাসড়কের ২২ কিলোমিটারের মধ্যে জগন্নাথপুরের পৌরশহরের একাংশে সড়কের সংস্কার কাজ শুরু হয়। পূর্বে সড়কের চেয়ে প্রায় ১৪-১৬ ইঞ্চি উচু করে সড়ক নির্মিত হলেও এখনও পানি নিস্কাশনের ড্রেন নির্মান হয়নি। ফলে সড়কের দুই পাশের ব্যবস্থা প্রতিষ্টানের প্রবেশদ্বারে বৃষ্টি হলেও পানি জমে থাকে।
সড়কের পাশে অবস্থিত মুক্তিযোদ্ধা কমপ্লেক্সের মোড়ের নিকটবর্তী রিচমুন কনফেকশনারী স্টোরের মালিক মিণ্টু রঞ্জন ধর জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকমকে বলেন, সড়ক সংস্কারের প্রায় ৫ মাস পূর্বে পানি নিস্কাশনের ড্রেন ভরাট করে দেওয়া হয়। সড়কের সংস্কার কাজ শেষ হলেও এখনও ড্রেন নির্মানের কাজ শুরু হয়নি। যে কারনে একপশলা বৃষ্টি হলেই ব্যবস্থা প্রতিষ্টারে প্রবেশ করে। ফলে চরম ভোগান্তিতে পড়তে হচ্ছে।
একই এলাকার নিউ ঝলক ফ্যাশনের মালিক জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকমকে বলেন, গত চার মাস ধরে সীমাহীন দূর্ভোগে আছি ব্যবসা বানিজ্য নিয়ে। সামান্য বৃষ্টি হলেও দোকানপাটের সামনে পানি জমে থাকে। এজন্য ব্যবসা প্রতিষ্টানে আসা যাওয়া করতে ক্রেতারা পড়েন দূর্ভোগে। ফলে আমরা ব্যবসায়িকভাবে ক্ষতিগ্রস্থ হচ্ছি। পানি নিস্কাশনের সংশ্লিষ্টেেদর কোন উদ্যোগ নেই।
জগন্নাথপুর বাজার বনিক সমিতির সভাপতি আফছর উদ্দিন ভুঁইয়া জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকমকে বলেন, শহরের প্রধান সড়কের মুক্তিযোদ্ধা কমপ্লেক্সের মোড় থেকে স্থানীয় হেলিপ্যাড এলাকা পর্যন্ত প্রায় ৫শতাধিক ব্যবসা প্রতিষ্ঠান রয়েছে। ড্রেন না থাকায় বৃষ্টির পানিতে বন্দি হয়ে পড়েন ব্যবসায়ীরা। দ্রুত ড্রেন নির্মান করে ব্যবসায়ীদের রক্ষায় এগিয়ে আসার জন্য সংশ্লিষ্টদের প্রতি তিনি দাবী জানান।
জগন্নাথপুর পৌরসভার মেয়র আব্দুল মনাফ জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকমকে বলেন, সড়কে সংস্কার কাজ শুরু হওয়ায় অকেজো হয়ে পড়ে পানি নিস্কাশনের প্রধান ড্রেনটি। ড্রেন নির্মানের প্রকল্পটি আমাদের পৌরসভার অধীনে নেই। এটি সড়ক ও জনপথের আওতাধীন। তাদেরকে আমরা বলেছি দ্রুত ড্রেন নির্মানের জন্য। আশা করছি,সড়কের সংস্কার কাজ শেষ হলেও ড্রেনের কাজ শুরু হবে।
এব্যাপারে সুনামগঞ্জ সড়ক ও জনপথ অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী শফিকুল ইসলামের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকমকে বলেন, সড়কের পাশে বৈদুতিক খুঁটি ও স্থাপনা থাকায় ড্রেনের কাজে প্রতিবন্ধতা সৃষ্টি হয়েছে। আমরা এসব প্রতিকার করে শিগরিই ড্রেনের কাজ শুরু করব।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০১৯
Theme Dwonload From ThemesBazar.Com
themebasjagannathpur24