বৃহস্পতিবার, ০৫ ডিসেম্বর ২০১৯, ০৯:৫৩ অপরাহ্ন
শিরোনাম:
জগন্নাথপুরে ১৫ দিন পর অবশেষে ধান কেনা শুরু জগন্নাথপুরে গলায় ফাঁস দিয়ে দুর্বৃত্তরা হত্যা করল স্টুডিও’র মালিক আনন্দকে সিলেট জেলা আ’লীগের নেতৃত্বে লুৎফুর-নাসির, মহানগরে মাসুক-জাকির প্রতিবন্ধীদের জন্য প্রতিটি উপজেলায় সহায়তা কেন্দ্র: প্রধানমন্ত্রী জগন্নাথপুর পৌরশহরে স্টুডিও দোকানদারের মরদেহ পাওয়া গেছে হিন্দুরাষ্ট্রের পথে ভারত: সংসদে বিজেপি নেতা জামিন শুনানি পেছালো, এজলাসে হট্টগোল, আইনজীবীদের অবস্থান মানবজাতির প্রতি কোরআনের অমূল্য উপদেশ জগন্নাথপুরে আট ইউনিয়ন আ.লীগের সম্মেলনের তারিখ ঘোষনা শেখ ফজলুল হক মনির জন্মবার্ষিকী জগন্নাথপুরে যুবলীগের উদ‌্যোগে আলোচনাসভা অনুষ্ঠিত

জগন্নাথপুর বৃটিশ বাংলা এডুকেশন ট্রাস্ট ছয় শতাধিক শিক্ষাথীর মধ্যে ১৫ লাখ টাকার বৃত্তি বিতরণ করেছে

Reporter Name
  • Update Time : বৃহস্পতিবার, ১৭ মার্চ, ২০১৬
  • ৫৭ Time View

স্টাফ রিপোর্টার:: অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এম এ মান্নান এমপি বলেছেন, বর্তমান সরকার শিক্ষাকে অগ্রাধিকার দিয়ে কাজ করছে। কারণ একটি শিক্ষিত আধুনিক যোগ্য নাগরিক হিসেবে নতুন প্রজন্মকে বিশ্বের সাথে তাল মিলিয়ে গড়ে তুলতে সরকার শিক্ষাখাতকে অগ্রাধিকার দিয়েছে। তিনি শিক্ষার উন্নয়নে প্রবাসীদের অবদানের প্রশংসা করে বলেন, দেশ এখন এগিয়ে যাচ্ছে। এই অগ্রযাত্রার গর্বিত অংশীদার আমাদের প্রবাসীরা। তাই সবাই দিলে শেখ হাসিনার নের্তৃত্বে দেশকে এগিয়ে নিতে হবে। জগন্নাথপুর বৃটিশ বাংলা এডুকেশন ট্রাস্টের ১৬তম বৃত্তি বিতরনী সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য মন্ত্রী উপরোক্ত কথা বলেন। বৃটিশ বাংলা এডুকেশন ট্রাস্টের সভাপতি আলহাজ্ব সাজ্জাদ মিয়ার সভাপতিত্বে ও জেনারেল সেক্রেটারী মল্লিক শাকুর ওয়াদুদ এর পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্যে সুনামগঞ্জ জেলা পরিষদের প্রশাসক জেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক ব্যারিষ্টার এম এনামুল কবির ইমন বলেন, রাজনীতিতে সন্ত্রাস টেন্ডার বাজির দিন শেষ হয়ে গেছে। শেখ হাসিনার নের্তৃত্বে এখন মেধা নির্ভর রাজনীতির চর্চ্চা চলছে। আমরা চাই দেশে সুস্থ ধারার রাজনীতি হোক। তিনি বলেন, আমি যখন এ প্রজন্মের শিক্ষার্থীদেরকে প্রশ্ন করি বড় হয়ে তোমারা কী হতে চাও কেউ রাজনীতিবীদ হতে চায় বলেনা। তখন দুঃখ লাগে। রাজনীতির এই দিন শেষ হয়ে গেছে এখন বর্তমান প্রজন্মের মানুষ গৌরব্ করে বলবে আমি বড় হয়ে রাজনীতিবীদ হতে চাই। তিনি নান্দনিক সুনামগঞ্জকে একটি ব্যান্ডিং উল্লেখ করে বলেন, সবাইমিলে আমরা একটি সুন্দর রাষ্ট্র নির্মাণ করতে চাই। তিনি প্রবাসীদের বিভিন্ন অবদানের কথা তুলে ধরে তাদের প্রশংসা করেন।
jagannathpur
অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন বিশ্বনাথ-বালাগঞ্জ আসনের সাবেক সংসদ সদস্য আলহাজ্ব শফিকুর রহমান চৌধুরী, উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব আকমল হোসেন, উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ হুমায়ুন কবির, জগন্নাথপুর পৌরসভার মেয়র আলহাজ্ব আব্দুল মনাফ, উপজেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক রেজাউল করিম রিজু, উপজেলা ভাইস চেয়ারম্যান মুক্তাদির আহমদ মুক্তা। স্বাগত বক্তব্য রাখেন ট্রাস্টের সাবেক জেনারেল সেক্রেটারী মুজিবুর রহমান মুজিব। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ট্রাস্টের প্রতিষ্টাতা চেয়ারম্যান আলহাজ্ব এম এ আহাদ, সাবেক চেয়ারম্যান নুরুল হক লালা মিয়া, সাবেক চেয়ারম্যান এম এম নুর, সাবেক চেয়ারম্যান আকিক এফ রহমান, ট্রাস্টের অন্যতম ট্রাস্টী বিশিষ্ট শিক্ষাবিদ ও রাজনীতিবীদ হরমুজ আলী, শাহজালাল মহা-বিদ্যালয়ের প্রতিষ্টাতা সভাপতি সাবেক ইউপি চেয়ারম্যান সিরাজুল ইসলাম,কলকলিয়া ইউনিয়নের সাবেক চেয়ার‌্ম্যান আলহাজ্ব আব্দুল হাশিম,শাহজালাল মহা-বিদ্যালয়ের অধ্যক্ষ আব্দুল মতিন, ট্রাস্টের সিনিয়র ভাইস চেয়ারম্যান তফজ্জুল হোসেন, সিনিয়র ভাইস চেয়ারম্যান মোতাহার হোসেন তারা মিয়া, ভাইস চেয়ারম্যান মোবারক আলী, ভাইস চেয়ারম্যান ফারুক মিয়া, ট্রেজারার হাসনাত আহমদ চুনু, ট্রাস্টী ড. সানাওয়ার ইসলাম চৌধুরী, ট্রাস্টী ট্রাস্টী সালমান খালেদ চৌধুরী, ট্রাস্টী বাদশা মিয়া লস্কর, ট্রাস্টী শাহাব উদ্দিন, ট্রাস্টী ও আশারকান্দি ইউপি সাবেক চেয়ারম্যান আব্দুল আহাদ মদরিছ, ট্রাস্টী আলহাজ্ব শামছুল হক, ট্রাস্টী মো: মাহবুবুর রহমান ছানু, পাটলী ইউপি চেয়ারম্যান সিরাজুল হক, জগন্নাথপুর মাধ্যমিক শিক্ষক সমিতির সভাপতি আতাউর রহমান কামালী প্রমূখ। আমন্ত্রিত অতিথিদের মধ্যে উপস্থিত ছিলেন পাইলগাঁও ইউপি চেয়ারম্যান আপ্তাব উদ্দিন, আশারকান্দি ইউপি চেয়ারম্যান আইয়ুব খান, সৈয়দপুর শাহারপাড়া ইউপি চেয়ারম্যান আলহাজ্ব আবুল হাসান, যুক্তরাজ্য প্রবাসী আলহাজ্ব জালাল উদ্দিন এমবিই, বিশিষ্ট সমাজসেবী আলহাজ্ব আব্দুল কাইয়ুম মোশাহিদ, সৈয়দ ছাবির মিয়া, যুক্তরাজ্য প্রবাসী আরপিক আলী প্রমূখ। অনুষ্টানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন মাওলানা আব্দুল হামিদ, গীতা পাঠ করেন কলেজ ছাত্রী শান্তি রানী দেব। অনুষ্টানের শুরুতে প্রধান অতিথি, বিশেষ অতিথি ও আমন্ত্রিত অতিথিদের ফুলেল শুভেচ্ছা জানান ট্রাস্টী আলহাজ্ব এম আহাদ, আকিক এফ রহমান, নুরুল হক লালা মিয়া, ফারুক মিয়া, আলহাজ্ব শামছুল হক, মোতাহার হোসেন তারা মিয়া, মোবারক আলী, সালমান খালেদ ও মাহবুবুর রহমান ছানু। jagannathpur picঅনুষ্টানে ট্রাস্ট কর্তৃক প্রকাশিত “প্রত্যাশা” ম্যাগাজিনের ১৬তম সংখ্যার মোড়ক উম্মোচন করেন প্রতিমন্ত্রী এম এ মান্নান। পরে ট্রাস্টের সাবেক জেনারেল সেক্রেটারী মুজিবুর রহমান মুজিবের পরিচালনায় উপজেলার ২৯টি মাধ্যমিক বিদ্যালয়ের ২শ ৭জন ও ২২টি মাদ্রাসার ১শ ১৯জন গরীব মেধাবী ও জিপিএ-৫ প্রাপ্ত শিক্ষার্থীদের মাঝে বৃত্তির নগদ অর্থ ও সনদ বিতরন করেন সাবেক সংসদ সদস্য আলহাজ্ব শফিকুর রহমান চৌধুরী ও সুনামগঞ্জ জেলা পরিষদের প্রশাসক ব্যরিস্টার এম এনামুল কবির ইমন। ট্রাস্টের জেনারেল সেক্রেটারী মল্লিক শাকুর ওয়াদুদ ও ট্রাস্টি ড. সানাওয়ার ইসলাম চৌধুরী জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকমকে জানান, এবার ছয় শতাধিক শিক্ষাথীর মধ্যে প্রায় ১৫ লাখ টাকার বৃত্তি বিতরণ করা হয়। ট্রাস্টের পক্ষ থেকে জগন্নাথপুরে অফিস স্থাপন ও কলকলিয়া ইউনিয়নে একটি টেকনিক্যাল কলেজ স্থাপনের সিদ্ধান্ত নেয়া হয়েছে। তারা বলেন, বৃত্তি বিতরনের পাশাপাশি অস্বচ্ছল শিক্ষাথীদের ল্যাপটপ ও অর্থসহায়তা প্রদান করা হবে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০১৯
Theme Dwonload From ThemesBazar.Com
themebasjagannathpur24