রবিবার, ১৫ ডিসেম্বর ২০১৯, ০৪:১৭ পূর্বাহ্ন
শিরোনাম:
জগন্নাথপুরে ব্রিটিশ বাংলা এডুকেশন ট্রাস্টের রিসোর্স সেন্টারের কাজ পরিদর্শনে ট্রাস্টের প্রতিনিধিদল জগন্নাথপুরে একদিনে ১১ জন ডাক্তারের যোগদান জগন্নাথপুরে বেড়িবাঁধের ৩০ প্রকল্প অনুমোদন কাল কাজ শুরু হতে পারে শহীদ বুদ্ধিজীবি দিবসে জগন্নাথপুরে প্রশাসনের উদ্যোগে শ্রদ্ধা নিবেদন ও আলোচনাসভা অনুষ্ঠিত জগন্নাথপুরে আ.লীগের উদ‌্যোগে শহীদ বুদ্ধিজীবি দিবসে আলোচনাসভা ও শ্রদ্ধা নিবেদন দিরাইয়ে ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে মানববন্ধন মুসলিমবিদ্বেষী আইনের বিরুদ্ধে ভারতজুড়ে বিক্ষোভ আমি স্বাধীনতা বিরুধী পরিবারের সন্তান নই- চেয়ারম্যান আব্দুল হাশিম জগন্নাথপুরে বাংলা মিরর সম্পাদক আব্দুল করিম গনি সংবর্ধিত জগন্নাথপুরে তিনদিন ব্যাপি বিজ্ঞান ও প্রযুক্তি মেলার উদ্বোধন

জগন্নাথপুর শহীদ মিনারে শহীদদের প্রতি শ্রদ্ধা জানাতে মানুষের ঢল

Reporter Name
  • Update Time : শনিবার, ২৬ মার্চ, ২০১৬
  • ৭৬ Time View

স্টাফ রিপোর্টার:: মহান মুক্তিযুদ্ধে শহীদদের প্রতি শ্রদ্ধা জানাতে স্বাধীনতা দিবসের প্রথম প্রহরে জগন্নাথপুর কেন্দ্রীয় শহীদ মিনারে নেমেছিল মানুষের ঢল। দেশমাতৃকাকে শত্রুমুক্ত করতে যারা অকাতরে নিজের জীবন বিলিয়ে দিয়েছিলেন সেই সব সূর্য সন্তানদের বিনর্ম শ্রদ্ধা ও ভালোবাসা জানাতে ফুল হাতে এসেছিলেন সকল বয়েসী মানুষ। সর্বস্তরের মানুষের ফুলেল শ্রদ্ধায় জগন্নাথপুর কেন্দ্রীয় শহীদ মিনারের বেদী ঢেকে যায় ফুলে ফুলে। শহীদ মিনারে আসা লোকজনের মুখে ছিল যুদ্ধাপরাধী, জঙ্গিবাদ ও মৌলবাদমুক্ত বাংলাদেশ গড়ার প্রত্যয়।
স্বাধীনতা দিবসের প্রথম প্রহরে রাত ১২টা ১ মিনিটে শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণের মধ্য দিয়ে শুরু হয় শ্রদ্ধা নিবেদন। প্রথমে উপজেলা প্রশাসনের পক্ষে উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ হুমায়ুন কবিরের নেতৃত্বে প্রশাসনের কর্মকর্তারা,পরে উপজেলা চেয়ারম্যান আকমল হোসেনের নেতৃত্বে উপজেলা পরিষদ, জগন্নাথপুর থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ মুরসালিন ও ওসি তদন্ত খান মোহাম্মদ মাইনুল জাকিরের নেতৃত্বে জগন্নাথপুর থানা, পৌর মেয়র আব্দুল মনাফের নেতৃত্বে পৌর পরিষদ, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ কমান্ডার আব্দুল কাইয়ুমের নেতৃত্বে মুক্তিযোদ্ধা সংসদ, জগন্নাথপুর উপজেলা আওয়ামীলীগের সভাপতি আকমল হোসেন ও সাধারণ সম্পাদক রেজাউল করিম রিজুর নেতৃত্বে উপজেলা আওয়ামীলীগ, উপজেলা জাতীয় পার্টির সাধারণ সম্পাদক জহিরুল ইসলাম লাল মিয়ার নেতৃত্বে উপজেলা জাতীয়পার্টি, 20160326_000423জগন্নাথপুর প্রেসক্লাব সভাপতি শংকর রায় ও যুগ্ম সাধারণ সম্পাদক অমিত দেবের নেতৃত্বে জগন্নাথপুর প্রেসক্লাব,জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকম সম্পাদক অমিত দেব ও বার্তা সম্পাদক আলী আহমদ এর নেতৃত্বে জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকম পরিবার,জগন্নাথপুর উপজেলা সহকারী শিক্ষক সমিতির সভাপতি আলমগীর হোসেনের নেতৃত্বে সহকারী শিক্ষক সমিতি,এছাড়াও, নন গেজেটেড কর্মচারী ক্লাব,উপজেলা ছাত্রলীগ,আওয়ামী নবীনলীগ সহ বিভিন্ন রাজনৈতিক সামাজিক সংগঠন শহীদ মিনারে পুস্তক সর্বক অর্পন করেন। উপজেলা প্রশাসনের পুস্তক সর্বক অর্পন অনুষ্ঠানে উপজেলা সহকারী কমিশনার ভূমি বিশ্বজিত কুমার পাল, শিক্ষা অফিসার জয়নাল আবেদীন,সহকারী শিক্ষা অফিসার, বশিরুল ইসলাম,উপজেলা আওয়ামীলীগ ও অঙ্গসহযোগী সংগঠনের পুস্তক সর্বক অর্পনে উপজেলা আওয়ামীলীগের সভাপতি আকমল হোসেন,সাধারণ সম্পাদক রেজাউল করিম রিজু ছাড়াও উপস্থিত ছিলেন, আওয়ামীলীগ নেতা মুজিবুর রহমান মুজিব,ফিরোজ আলী,উপজেলা যুবলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক প্রবাসী যুবনেতা ইমরুল হক হীরক, কাউন্সিলর দেলোয়ার হোসাঈন,উপজেলা ছাত্রলীগ নেতা শাহ সাহেদুর রহমান সাহেদ, সাফরোজ ইসলাম মুন্না,রুমেন মিয়া,সায়মন হোসেন রুমেন, আব্দুল মুকিত প্রমুখ। শ্রদ্ধা নিবেদন শেষে শহীদের স্মরনে এক মিনিট নীরবতা পালন করা হয়। অনুষ্ঠান সঞ্চালনা করেন উপজেলা সহকারী কমিশনার ভূমি বিশ্বজিত কুমার পাল ও স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের ধীরেন্দ্র সূত্রধর। সকাল আটটা থেকে দিনব্যাপী মহান স্বাধীনতা দিবসের নানা কর্মসূচী রয়েছে। এতে সর্বস্তরের মানুষকে অংশ গ্রহণ করতে অনুরোধ করেছেন উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ হুমায়ুন কবির। উপজেলা প্রশাসনের কর্মসূচীর মধ্যে রয়েছে,সকাল আটটায় স্বরূপ চন্দ্র সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে কুচকাওয়াজ ও শরীর চচ্চা প্রদর্শন,মুক্তিযোদ্ধা সংবর্ধনা সকাল ১১টায়,সন্ধ্যায় আলোচনাসভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান। এছাড়াও বিশেষ আকর্ষন নাটক সিংহাসন। মানস রঞ্চন রায়ের রচনা ও পরিচালনায়।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০১৯
Theme Dwonload From ThemesBazar.Com
themebasjagannathpur24