1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
জামালগঞ্জে অবৈধ স্থাপনা ভেঙে সরকারি রাস্তা উদ্ধার - জগন্নাথপুর টুয়েন্টিফোর
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৫:০২ অপরাহ্ন
শিরোনাম:

জামালগঞ্জে অবৈধ স্থাপনা ভেঙে সরকারি রাস্তা উদ্ধার

  • Update Time : রবিবার, ১ সেপ্টেম্বর, ২০১৯
  • ২৫৫ Time View

জামালগঞ্জের সাচনা বাজারে প্রায় ২ কোটি টাকা মূল্যের ৫০ শতাংশ সরকারি জায়গা উদ্ধার করেছে উপজেলা প্রশাসন। প্রায় ৪০ বছর আগে জনসাধারণের চলাচলের সুবিধার্থে সাচনা বাজার জগন্নাথ জিউর মন্দিরের পাশ দিয়ে রাস্তাটি করা হলেও ধীরে ধীরে তা প্রভাবশালীদের
দখলে চলে যায়। দীর্ঘদিন দখলে থাকা সরকারি রাস্তা থেকে বিভিন্ন স্থাপনা উচ্ছেদের মাধ্যমে দখলমুক্ত করা হল। ৩১ আগস্ট শনিবার সকাল থেকে দিনব্যাপী ভ্রাম্যমাণ আদালত পরিচালনার মাধ্যমে সরকারি রাস্তায় গড়ে উঠা এই অবৈধ স্থাপনাগুলো ভেঙে দেওয়া হয়। প্রায় ১৬ ফুট প্রশস্ত ২০ শতাংশ রাস্তা ও ৩০ শতাংশ হাট শ্রেণিসহ মোট ৫০ শতাংশ ভূমি অবৈধমুক্ত করে রাস্তার দুই পাশে লাল পতাকা সাটিয়ে দেওয়া হয়েছে।
গত এক সপ্তাহ আগে উপজেলা প্রশাসনের নির্দেশে সহকারী কমিশনার (ভূমি) আয়েশা আক্তারের নেতৃত্বে রাস্তা মেপে সীমানা নির্ধারণ করা হয়েছিল। এ ব্যাপারে কোনো আপত্তি থাকলে অবৈধ দখলদারদের গত ২৭ আগস্টের মধ্যে সহকারী কমিশনার (ভূমি) কার্যালয়ে যাওয়ার নির্দেশ দেওয়া হয়। ৩০ আগস্ট পুনঃরায় রাস্তায় থাকা অবৈধ স্থাপনা ভাঙার নির্দেশনা জারি করা হয়। এই প্রেক্ষিতে শনিবার এ অভিযান পরিচালনা করা হয়েছে।
অভিযান পরিচালনা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট প্রিয়াংকা পাল। এসময় তাঁর সাথে ছিলেন, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আয়েশা আক্তার, সার্ভেয়ার এডিএম রুহুল আমীন, সাচনাবাজার ইউনিয়ন সহকারী ভূমি কর্মকর্তা মিহির চক্রবর্ত্তী, জামালগঞ্জ থানার এসআই বাদল মিয়া, উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোহাম্মদ আলী, জামালগঞ্জ উত্তর ইউপি চেয়ারম্যান মো. রজব আলী, সাচ্না বাজার ইউপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান আতাউর রহমান এবং গণমাধ্যমকর্মীসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ।
এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা প্রিয়াংকা পাল বলেন, ‘জনস্বার্থে সরকারি জায়গা ও রাস্তায় থাকা অবৈধ স্থাপনা উচ্ছেদ কার্যক্রম পরিচালনা করা হয়েছে। এটি একটি চলমান প্রক্রিয়া এবং তা অব্যাহত থাকবে।’

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com