মঙ্গলবার, ১২ নভেম্বর ২০১৯, ০২:৪৮ অপরাহ্ন
শিরোনাম:
দুই ট্রেনের মুখামুখি সংঘর্ষে নিহত ১৬ রাধারমন দত্ত এ দেশের লোক সংস্কৃতির ভান্ডার কে সমৃদ্ধ করেছেন: জেলা প্রশাসক ‘আওয়ামী লীগে দুঃসময়ের কর্মী চাই, বসন্তের কোকিল না’ জগন্নাথপুরে মূল্য তালিকা না থাকায় ভ্রাম‌্যমান আদাতের অভিযানে জরিমানা আদায় ঈদে মীলাদুন্নবী (সা:) উপলক্ষে জগন্নাথপুরে র‌্যালি ও আলোচনাসভা জগন্নাথপুরে যুবলীগের প্রতিষ্ঠাবার্ষিকী পালিত সুনামগঞ্জে নৌকাডুবিতে প্রহরীর মৃত্যু দেখে নিন যে স্থানে জন্মগ্রহণ করেছিলেন মহানবী (সা.) বাবরি মসজিদ ধ্বংসকারী সেই বলবীর সিং এখন মুসলিম! রাধারমণের মৃত্যুবার্ষিকীতে ‘ক্লোজআপ ওয়ান’র সেরা প্রতিযোগি সালমা জগন্নাথপুর আসছেন সোমবার

জেলা পরিষদ নির্বাচন বিনা প্রতিদ্বন্দ্বিতায় চেয়ারম্যান হচ্ছেন ১২ জন

Reporter Name
  • Update Time : শনিবার, ৩ ডিসেম্বর, ২০১৬
  • ৪৪ Time View

জগন্নাথপুর টুয়েন্টিফোর ডেস্ক::
জেলা পরিষদ নির্বাচনে মনোনয়নপত্র দাখিল গতকাল বৃহস্পতিবার শেষ হয়েছে। ৬১ জেলা পরিষদে অনুষ্ঠেয় নির্বাচনে চেয়ারম্যান পদে মোট ১৯০টি মনোনয়নপত্র জমা পড়েছে।
সদস্য পদে তিন হাজার ৫৬১টি এবং সংরক্ষিত নারী আসনের সদস্য পদের জন্য ৮৯৫ জন মনোনয়নপত্র জমা দিয়েছেন।

৬১টির মধ্যে ১২টি জেলা পরিষদে আওয়ামী লীগ মনোনীত চেয়ারম্যান পদপ্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হতে যাচ্ছেন। বিএনপি, জাতীয় পার্টির বর্জনের মধ্যেও ৪৯টি জেলায় ক্ষমতাসীন আওয়ামী লীগ মনোনীত চেয়ারম্যান পদপ্রার্থীকে প্রতিদ্বন্দ্বিতার মুখে পড়তে হচ্ছে।

দেশে প্রথম জেলা পরিষদ নির্বাচনের মনোনয়নপত্র জমা শেষ হওয়ার পর গত রাতে নির্বাচন কমিশনের দেওয়া তথ্যে এই চিত্র পাওয়া যায়।

ইসির জনসংযোগ বিভাগের পরিচালক এস এম আসাদুজ্জামান বলেন, ‘১২টি জেলায় চেয়ারম্যান পদের প্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বী। ’ ইসির উপসচিব ফরহাদ আহম্মেদ খান জানান, ঠাকুরগাঁও, জয়পুরহাট, নাটোর, সিরাজগঞ্জ, যশোর, বাগেরহাট, ঝালকাঠি, ভোলা, নেত্রকোনা, গাজীপুর, মুন্সীগঞ্জ ও নারায়ণগঞ্জে চেয়ারম্যান পদে একজন করে প্রার্থী। অর্থাৎ এই ১২ জেলায় আওয়ামী লীগ মনোনীত প্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হতে যাচ্ছেন।

নারায়ণগঞ্জে আওয়ামী লীগের প্রার্থী আনোয়ার হোসেন, গাজীপুরে মো. আখতারুজ্জামান, ঠাকুরগাঁওয়ে সাদেক কোরাইশী, জয়পুরহাটে আরিফুর রহমান রকেট, নাটোরে সাজেদুর রহমান খাঁন, সিরাজগঞ্জে আব্দুল লতিফ বিশ্বাস, যশোরে শাহ হাদিউজ্জামান, বাগেরহাটে শেখ কামরুজ্জামান টুকু, ঝালকাঠিতে সরদার শাহ আলম, ভোলায় আব্দুল মোমিন টুলু, নেত্রকোনায় প্রশান্ত কুমার রায় ও মুন্সীগঞ্জে মো. মহিউদ্দিন।

ইসি সচিব মোহাম্মদ আবদুল্লাহ বলেন, মনোনয়নপত্র প্রত্যাহারের সময়সীমা পার হওয়ার পর যাচাই-বাছাইয়ে উত্তীর্ণ প্রার্থীদের বিনা প্রতিদ্বন্দ্বিতায় বিজয়ী ঘোষণা করা হবে।

ঘোষিত তফসিল অনুযায়ী, মনোনয়নপত্র যাচাই-বাছাই শেষে প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময় ১১ ডিসেম্বর। জেলা পরিষদে ভোট হবে ২৮ ডিসেম্বর সকাল ৯টা থেকে দুপুর ২টা পর্যন্ত। এই নির্বাচনে সরাসরি ভোট হবে না। জেলাগুলোতে স্থানীয় সরকারের বিভিন্ন প্রতিষ্ঠানের নির্বাচিত জনপ্রতিনিধিরা ভোট দিয়ে নিজ নিজ জেলা পরিষদের চেয়ারম্যান ও সদস্য (সাধারণ ও সংরক্ষিত) নির্বাচন করবেন। সূত্র : বিডিনিউজ।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০১৯
Theme Dwonload From ThemesBazar.Com
themebasjagannathpur24