Site icon জগন্নাথপুর টুয়েন্টিফোর

ঠিকাদার ও পিআইসিদের টাকা না দেয়ার আবেদন

জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকম ডেস্ক :: বাঁধ নির্মাণে পাউবো, পিআইসি ও ঠিকাদারদের বিরুদ্ধে নানা অনিয়ম-দুর্নীতির অভিযোগ উঠায় সুনামগঞ্জ জেলার প্রতিটি ডুবন্ত ফসলরক্ষা বাঁধের পিআইসি ও ঠিকাদারদের কাজের বিলের অবশিষ্ট টাকা বা চেক প্রদান বন্ধ রাখার অনুরোধ জানানো হয়েছে।
বৃহস্পতিবার দুপুরে জেলা প্রশাসকের কাছে লিখিত আবেদন করেছে ‘হাওর বাঁচাও, সুনামগঞ্জ বাঁচাও আন্দোলন’।
সংগঠনের আহ্বায়ক বীর মুক্তিযোদ্ধা অ্যাড. বজলুল মজিদ চৌধুরী খসরু ও সদস্য সচিব বিন্দু তালুকদার স্বাক্ষরিত আবেদনে উল্লেখ করা হয়েছে, সুনামগঞ্জ জেলায় পানি উন্নয়ন বোর্ড কর্তৃক পিআইসি/ঠিকাদার নিয়োগক্রমে হাওরের একমাত্র বোরো ফসল রক্ষা বাঁধ নির্মাণ, সংস্কারের দায়িত্ব দেওয়া হয়। কিন্তু পানি উন্নয়ন বোর্ডের দুর্নীতিবাজ কর্মকর্তা ও কর্মচারীদের শামিলে পিআইসি/ঠিকাদাররা কোন প্রকার যথাযথ বাঁধের কাজ না করায় ইতোমধ্যে অধিকাংশ হাওর তলিয়ে কৃষকের একমাত্র বোরো ফসল নষ্ট হয়ে গেছে। যার জন্য কৃষকেরা দিশেহারা ও নিঃস্ব। এমতাবস্থায় সংশ্লিষ্ট পিআইসি, ঠিকাদারসহ বাঁধ রক্ষার কাজে সরকার কর্তৃক বরাদ্দকৃত টাকা বর্ণিত দুর্নীতিবাজদের অনুকূলে পরিশোধ না করার জন্য আকুল আবেদন জানাচ্ছি।
উল্লেখ্য, সুনামগঞ্জের হাওর ডুবে যাওয়ার পর থেকে ‘হাওর বাঁচাও, সুনামগঞ্জ বাঁচাও আন্দোলন’ তিনদফা দাবি নিয়ে বিভিন্ন কর্মসূচি পালন করে আসছে।

Exit mobile version