1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
তাহিরপুরে জেলে কৃষক সমাবেশ: হাওরবাসীর পাশে থাকার ঘোষণা দিলেন প্রধানমন্ত্রী - জগন্নাথপুর টুয়েন্টিফোর
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৫:৩৩ পূর্বাহ্ন

তাহিরপুরে জেলে কৃষক সমাবেশ: হাওরবাসীর পাশে থাকার ঘোষণা দিলেন প্রধানমন্ত্রী

  • Update Time : বৃহস্পতিবার, ১১ অক্টোবর, ২০১৮
  • ২৭১ Time View

তাহিরপুর প্রতিনিধি:: প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, হাওরবাসীর জীবনমান উন্নয়নে যা কিছু করা দরকার, সবই করব। আমি ও আমার সরকার হাওরবাসীর পাশে আছি, আগামীতেও থাকব।

সুনামগঞ্জের তাহিরপুর উপজেলার টাঙ্গুয়ার হাওরপাড়ের মোয়াজ্জেমপুর উচ্চ বিদ্যালয় মাঠে বৃহস্পতিবার সকাল ১১টায় অনুষ্ঠিত হাওরের জেলে ও কৃষক সম্মেলনে রেকর্ডকৃত ভিডিও বার্তায় প্রধানমন্ত্রী এ কথা বলেন।

পরিবেশ ও হাওর উন্নয়ন সংস্থার আয়োজনে অনুষ্ঠিত জেলে ও কৃষক সম্মেলনে প্রধানমন্ত্রী আরো বলেন, হাওরগুলোতে পানি নিষ্কাশন, অবকাঠামো মেরামত ও নদীর তীর সংরক্ষণের জন্য ১১শ চল্লিশ কোটি টাকার একটি প্রকল্প গ্রহণের কাজ এগিয়ে চলছে। বিগত বছর ফসল তলিয়ে যাওয়ায় সিলেট বিভাগের চারটি জেলা এবং নেত্রকোণা ও কিশোরগঞ্জ জেলার এক লাখ ৬৮ হাজার কৃষক পরিবার ও নয় হাজার ছয়শ ৫৪ টি মৎস্য পরিবারকে এক বছর ধরে প্রতিমাসে ৩০ কেজি চাল ও নগদ পাঁচশত টাকা করে দেওয়া হয়েছে।

তিন লাখ কৃষককে ৩০ কেজি সার ও এক হাজার করে টাকা দেওয়া হয়েছে। টাঙ্গুয়ার হাওরপাড়ের প্রাকৃতিক সম্পদ রক্ষা ও হাওরপাড়ের মানুষের জীবনমান উন্নয়নে এ পর্যন্ত ৩৪ কোটি ৬১ লাখ ৫৩ হাজার টাকা বরাদ্ধ দেওয়া হয়েছে। রেকর্ডকৃত ভিডিও বার্তার শুরুতেই প্রধানমন্ত্রী হাওরবাসীকে অভিনন্দন ও শুভেচ্ছা জানিয়েছেন।

হাওরের কৃষক ও জেলে সম্মেলনে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এম এ মান্নান। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন স্থানীয় সংসদ সদস্য ইঞ্জিনিয়ার মোয়াজ্জেম হোসেন রতন, সুনামগঞ্জ জেলা প্রশাসক মোহাম্মদ আব্দুল আহাদ, পুলিশ সুপার মো. বরকত উল্লাহ খান, তাহিরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা পূর্ণেন্দু দেব।

সভায় সঞ্চালনা করেন হাওর উন্নয়ন সংস্থার সাধারণ সম্পাদক পিযুষ পুরকায়স্থ টিটু। সম্মেলনে হাওরপাড়ের কৃষক ও জেলেরা তাদের আনন্দ বেদনার কথা তুলে ধরেছেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com