1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
তাহিরপুরে স্বাস্থ্য সহকারীদের কর্মবিরতি পালন - জগন্নাথপুর টুয়েন্টিফোর
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০২:১৮ পূর্বাহ্ন

তাহিরপুরে স্বাস্থ্য সহকারীদের কর্মবিরতি পালন

  • Update Time : মঙ্গলবার, ২ জানুয়ারী, ২০১৮
  • ২০৯ Time View

স্টাফ রিপোর্টার::

টেকনিক্যাল পদমর্যাদা ও বেতনস্কেলসহ ৪ দফা দাবীতে তাহিরপুর উপজেলা স্বাস্থ্য সহকারীরা কর্মবিরতি পালন করেছেন। বাংলাদেশ স্বাস্থ্য সহকারী এসোসিয়েশনের ডাকে তারা এ কর্মবিরতি করছেন। গতকাল পূর্ণ কর্মদিবস তারা দায়িত্বপালন থেকে বিরত ছিলেন। সকাল ৯টা থেকে বিকাল ৪ ঘটিকা পর্যন্ত ২৩ জন স্বাস্থ্য সহকারী উপজেলা স¦াস্থ্যকম্পেøক্সের সামনে ব্যানার নিয়ে নিজেদের দাবীর স্বপক্ষে বক্তব্য ও স্লোগান দেন।

বাংলাদেশ স্বাস্থ্য সহকারী এসোসিয়েশন তাহিরপুর উপজেলা সভাপতি সিরাজুল ইসলাম জানান, দাবী আদায় না হওয়া পর্যন্ত এ কর্মবিরতি চলবে।

স্বাস্থ্য সহকারী দেবব্রত সরকার নান্টু বলেন, ১৯৯৮ সালের ৬ ডিসেম্বর সোহরাওয়ার্দী উদ্যানে স্বাস্যবিভাগীয় মাঠকর্মীদের সমাবেশে মাননীয় প্রধানমন্ত্রী আমাদেরকে টেকনিক বেতনস্কেল ঘোষণা করেছিলেন। আমলাতান্ত্রিক জঠিলতায় এ ঘোষণা বাস্তবায়িত হয়নি। আমরা এ ঘোষণার বাস্তবায়ন চাই।

স্বাস্থ্য সহকারী দেবরাজ পুরকায়স্থ দেবল জানান, বর্তমানে তাদের মুল বেতন ৯৩০০ টাকা। টেকনিক্যাল পদমর্যাদা পেলে মুল বেতন হবে ১২৫০০ টাকা।

তাদের আর দাবীগুলো হচ্ছে মাঠ/ভ্রমণভাতা ও ঝুঁকিভাতা মুলবেতনের ৩০ভাগ করা, প্রতি ৬ হাজার জনগোষ্টীর জন্য একজন স্বাস্থ্য সহকারী নিয়োগ , দ্রুত সময়ের মধ্যে শুণ্যপদে নিয়োগ প্রদান এবং ১০ ভাগ পোষ্য কোটা চালু।

উপজেলা ভারপ্রাপ্ত স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. ইকবাল হোসেন বলেন, তাহিরপুর উপজেলার ২৩ জন স্বাস্থ্যসহকারী স্বাস্থ্যকম্পেøক্সে উপস্থিত থাকলেও তারা দায়িত্ব পালন করেননি। আমরা প্রয়োজনীয় কাজগুলো বিকল্প উপায়ে চালিয়ে নেওয়ার চেষ্টা করছি।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com