1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
তাহিরপুর ও জামালগঞ্জকে ‘হাওর উপজেলা’ ঘোষণার দাবিতে স্মারকলিপি - জগন্নাথপুর টুয়েন্টিফোর
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৪:১৮ পূর্বাহ্ন
শিরোনাম:
জগন্নাথপুরে আইনশৃঙ্খলা কমিটির সভায় শংকর রায়ের মৃত্যুতে শোক প্রস্তাব শংকর রায়ের মৃত্যুতে এমএ মান্নান এমপিসহ বিভিন্ন মহলের শোক প্রকাশ তিউনিসিয়ার উপকূলে নৌকাডুবি/ ২২ অভিবাসনপ্রত্যাশীর মৃত্যু জগন্নাথপুরের সাংবাদিকতার ইতিহাস শংকর রায় নিরানব্বই জন হত্যাকারীর অপরাধ ক্ষমা, তওবার শিক্ষা দিলেন নবী (সা.) বরণ্য সাংবাদিক শংকর রায়ের মৃত্যু জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকম পরিবারের শোক প্রকাশ জগন্নাথপুর প্রেসক্লাব সভাপতি শংকর রায় আর নেই সুনামগঞ্জে প্রতিপক্ষের হামলায় আহত যুবকের মৃত্যু নলুয়া হাওরে বাম্পার ফলনে কৃষকের চোখে-মুখে হাসির ঝিলিক ইসরায়েলের সামরিক গোয়েন্দাপ্রধানের পদত্যাগ

তাহিরপুর ও জামালগঞ্জকে ‘হাওর উপজেলা’ ঘোষণার দাবিতে স্মারকলিপি

  • Update Time : রবিবার, ১৭ মার্চ, ২০১৯
  • ৬৩৮ Time View

স্টাফ রিপোর্টার
তাহিরপুর ও জামালগঞ্জ উপজেলাকে হাওর উপজেলা ঘোষণার দাবিতে গতকাল শনিবার পরিকল্পনামন্ত্রীর কাছে স্মারকলিপি দেওয়া হয়েছে। শুক্রবার দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার শান্তিগঞ্জ এলাকায় পরিকল্পনামন্ত্রীর রাজনৈতিক কার্যালয়ে গিয়ে তাহিরপুর ও জামালগঞ্জ এলাকার লোকজন তাঁর কাছে এই স্মারকলিপি দেন। বিকেলে একইভাবে স্মারকলিপি দেওয়া হয়েছে সুনামগঞ্জ-১ আসনের সাংসদ মোয়াজ্জেম হোসেন রতনের কাছে। এর আগে একই দাবিতে গত ৮মার্চ তাহিরপুরে এবং গত শুক্রবার সুনামগঞ্জ পৌর শহরে মানববন্ধন হয়।
সরকারিভাবে গত ১৯ ফেব্রুয়ারি পার্বত্য এলাকা বাদে দেশের ১৬টি উপজেলাকে হাওর, দ্বীপ বা চর উপজেলা হিসেবে ঘোষণা করে প্রজ্ঞাপন জারি করা হয়েছে। এসব উপজেলার সরকারি চাকরিজীবীরা ২০১৫ সালের বেতন কাঠামো অনুযায়ী পাহাড়ি এলাকার আদলে বিশেষ ভাতা পাবেন। এই ১৬ উপজেলার মধ্যে সুনামগঞ্জের ধর্মপাশা, শাল্লা ও দোয়ারাবাজার উপজেলা রয়েছে।
স্মারকলিপিতে উল্লেখ করা হয়েছে, সুনামগঞ্জ পুরোটাই হাওরের জেলা। হাওর উপজেলায় ঘোষণায় যোগাযোগ, শিক্ষা, চিকিৎসাসেবা, বিদ্যুৎ ও অন্যান্য সুযোগ-সুবিধা বিবেচনায় নেওয়া হয়েছে। এসব বিবেচনায় সুনামগঞ্জে আরও কয়েকটি উপজেলাকে এই তালিকায় যুক্ত করা উচিত। এর মধ্যে অবশ্যই তাহিরপুর ও জামালগঞ্জ উপজেলাকে রাখতে হবে।
স্মারকলিপি প্রদানকালে তাহিরপুর ও জামালগঞ্জ উপজেলাবাসীর পক্ষে আবদুল গফ্ফার তালুকদার, কামরুল ইসলাম তালুকদার, মফিজ উদ্দিন, অজয় কুমার দে, নারায়ন চক্রবর্তী, নুরুল আলম চৌধুরী, আজিজুল আসলাম গোলাম সরোয়ার, সমশের আলী প্রমুখ উপস্থিত ছিলেন।
স্মারকলিপি গ্রহণকালে পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান বলেন, হাওর এলাকার প্রতি প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার বিশেষ দৃষ্টি রয়েছে। তিনি সব সময় হাওর এলাকার মানুষের খোঁজ-খবর রাখেন। হাওর এলাকার যে কোনো উন্নয়ন প্রকল্প তিনি উৎসাহের সঙ্গে অনুমোদন দেন। হাওর উপজেলা ঘোষণার বিষয়টি নিয়েও তিনি সংশ্লিষ্টদের সঙ্গে কথা বলবেন বলে জানান পরিকল্পনামন্ত্রী।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com