Site icon জগন্নাথপুর টুয়েন্টিফোর

দক্ষিণ সুরমার আলোচিত ডাকাতির ঘটনায় ২ ডাকাত গ্রেফতার

জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকম ডেস্ক ::
সিলেট মহানগরীর দক্ষিণ সুরমা থানার লাউয়াই গ্রামের ব্যবসায়ী ও জেলা ক্রীড়া সংস্থার কার্যনির্বাহী সদস্য গোলাম হাদী ছয়ফুলের বাড়িতে দুই বছর আগে সংঘটিত হয়েছিল ডাকাতি। দূর্ধর্ষ ও ফিল্মি স্টাইলে সংঘটিত সেই ডাকাতির ঘটনায় দুই ডাকাতকে দীর্ঘ দুই বছর বছর গ্রেফতার করতে সক্ষম হয়েছে সিলেট মহানগর গোয়েন্দা পুলিশ। মঙ্গলবার ও বুধবারের পৃথক পৃথক অভিযানে তাদের গ্রেফতার করা হয়।

এদের মধ্যে একজন বুধবার বিকাল থেকে সন্ধ্যা পর্যন্ত আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছে। সে হচ্ছে লাউয়াইয়ের সিরাজ মিয়ার ছেলে সাদেক হোসেন ঋত্বিক। সে জবানবন্দি প্রদানকালে জানিয়েছে সে নিজে ডাকাতির সাথে জড়িত। এছাড়া অন্য যারা জড়িত তাদের ব্যাপারে সে অনেক তথ্য প্রদান করেছে। তবে তদন্তের স্বার্থে এসব পুলিশ জানাননি। এখন পুলিশ ঘটনার সাথে জড়িত অন্যদের গ্রেফতারে অভিযান চালাচ্ছে। ২০১৫ সালের ৩ ফেব্রæয়ারি দিনগত রাত ৩ টায় ডাকাতি শেষে ১০/১৫ জনের ডাকাতদল অ্যাম্বুলেন্সযোগে পালিয়ে যায়। পরে এ ঘটনায় পরেরদিন অজ্ঞাত কয়েকজনকে আসামী করে দক্ষিণ সুরমা থানায় মামলা (০৮(০২)১৫) দায়ের করেন।
বুধবার বিকালে লাউয়াই থেকে রাজন নামের অন্য এক ডাকাতকেও গ্রেফতার করা হয়েছে। মহানগর গোয়েন্দা পুলিশের পরিদর্শক সঞ্জীব দাশ এসব তথ্য নিশ্চিত করেছেন। মামলাটি বর্তমানে গোয়েন্দা পুলিশের হাতে রয়েছে। সঞ্জীব দাশ মামলাটির তদন্ত করছেন।

জেলা ক্রীড়া সংস্থার কার্যনির্বাহী সদস্য গোলাম হাদী ছয়ফুল জানান- ‘২০১৫ সালের ৩ ফেব্রæয়ারি গভীর রাতে ডাকাতির ঘটনা ঘটে। ডাকাতরা নগদ প্রায় ৮ লাখ টাকা, ৩৫ ভরি স্বর্ণালঙ্কার, ৬টি মোবাইল ফোন ও লাইসেন্স করা বন্দুক ও ৯ রাউন্ড গুলিসহ প্রায় ৩০ লাখ টাকার মালামাল লুটে নেয়। ওইদিন রাত সোয়া ৩টার দিকে বাড়ির রান্নাঘরের পাশের দরজা ভেঙে ১২ থেকে ১৫ জন মুখোশধারী ডাকাত ঘরে প্রবেশ করে। প্রথমেই ডাকাত সদস্যরা হানা দেয় আমার মেয়ে সায়মার রুমে। তাকে দিয়ে তারা আমাকে ডেকে ওঠায়। মেয়ের ডাক শুনে আমি রুমের দরজা খোলার সাথে সাথে ৮-৯ জন ডাকাত সদস্য আমার রুমে ঢুকেই আমাকে ও আমার স্ত্রীকে চেয়ারের সাথে বেঁধে ফেলে। পরে আমার ছেলে-মেয়েদের গলায় ধারালো অস্ত্র ধরে বাসায় লুটপাট চালায়।’

Exit mobile version