মঙ্গলবার, ১০ ডিসেম্বর ২০১৯, ০৯:৩৪ পূর্বাহ্ন
শিরোনাম:
জগন্নাথপুরে ফুটবল এসোসিয়েশনের পূর্ণাঙ্গ কমিটি গঠন উপলক্ষে প্রস্তুতিসভা অনুষ্ঠিত জগন্নাথপুরে পারাপারের সময় খেলা নৌকা থেকে পড়ে মৃগী রোগির মৃত্যু জগন্নাথপুরে মোটরসাইকেল দুর্ঘটনায় নিহতের স্মরণে শোকসভা অনুষ্ঠিত জগন্নাথপুরে নারী নির্যাতন প্রতিরোধ ও বেগম রোকেয়া দিবস পালন, ৫ জয়িতাকে সম্মাননা প্রদান জগন্নাথপুরে মুক্ত দিবস পালিত জগন্নাথপুরে মোটরসাইকেল দুর্ঘটনায় নিহত দুই যুবকের জানাজায় শোকাহত মানুষের ঢল জগন্নাথপুরে আইনশৃংঙ্খলা সভায়-আনন্দ সরকারের হত্যাকারিদের গ্রেফতারের দাবি জগন্নাথপুরে নারী নির্যাতন প্রতিরোধ ও বেগম রোকেয়া দিবস পালন, ৫ জয়িতাকে সম্মাননা প্রদান জগন্নাথপুরে দুর্নীতি বিরোধী দিবসে মানববন্ধন অনুষ্ঠিত ১৭ ডিসেম্বর থেকে হাওরের বাঁধ নির্মাণ কাজ শুরু

নবীগঞ্জে মহিলা সদস্য প্রার্থীকে ২ শত ভোট কম দেখিয়ে পরাজিত করার প্রধান নির্বাচন কমিশনারের নিকট অভিযোগ

Reporter Name
  • Update Time : মঙ্গলবার, ১৪ জুন, ২০১৬
  • ৪২ Time View

রাকিল হোসেন : নবীগঞ্জে সদস্য সমাপ্ত ইউপি নির্বাচনে ৭ নং করগাঁও ইউনিয়নের ৭,৮,৯ নং ওয়ার্ডে সংরক্ষিত মহিলা সদস্য প্রার্থীর ভোট গনণায় যোগফলে ভুল করে সংশ্লিষ্ট ইউনিয়নের রিটানিং অফিসার নবীগঞ্জ উপজেলা এলজিইডি প্রকৌশলী মোঃ সৈয়দুর রহমান বিজয়ী প্রার্থীকে পরাজিত দেখিয়ে প্রতিদ্বন্ধী প্রার্থীকে বিজয়ী ঘোষনা করায় ৩ টি ওয়ার্ডের ভোটার ও প্রার্থীর মধ্যে চরম ক্ষোভ বিরাজ করছে। নির্বাচনে ভোটারদের গোপন ব্যালটের মাধ্যমে বিজয়ী হয়েও সংশ্লিষ্ট ইউনিয়নের রিটানিং অফিসারের দায়িত্বহীনতার কারনে পরাজিত দেখানোর ফলে করগাঁও ইউনিয়নের সংশ্লিষ্ট ওয়ার্ডের প্রার্থী শিপ্রা রানী দাশ(তালগাছ) করগাঁও ইউনিয়নের দায়িত্বপ্রাপ্ত রিটানিং অফিসার নবীগঞ্জ উপজেলা এলজিইডি প্রকৌশলী মোঃ সৈয়দুর রহমানের বিরুদ্ধে প্রতারনামূলক কারচুপির অভিযোগ এনে প্রধান নির্বাচন কমিশনার বরাবর লিখিত অভিযোগ দাখিল করেন।

অভিযোগ সুত্রে জানাযায়, গত ২৮শে মে সদ্য সমাপ্ত সারদেশের ন্যায় ৫ম দফায় অনুষ্টিত ইউনিয়ন নির্বাচনে নবীগঞ্জেও ১৩ টি ইউনিয়নে একযোগে নির্বাচন অনুষ্টিত হয়। নবীগঞ্জে ইউপি নির্বাচনে ৭ নং করগাঁও ইউনিয়নে ইউনিয়নের রিটানিং অফিসারের দায়িত্ব পান নবীগঞ্জ উপজেলা এলজিইডি প্রকৌশলী মোঃ সৈয়দুর রহমান। ৩ টি ওয়ার্ডের ৫টি কেন্দ্র নিয়ে ৭,৮,৯ নং ওয়ার্ডের সংরক্ষিত মহিলা সদস্য পদে শিপ্রা রানী দাশ(তালগাছ),মোছাৎ ওয়ারিশা বেগম(বক) এবং আয়শা আক্তার(মাইক) প্রতিক নিয়ে প্রতিদ্বন্ধীতা করেন। নির্বাচনে ৩ টি ওয়ার্ডের ৫টি কেন্দ্রের আলাদা আলাদা ফলাফল শীটে দেখা যায় ৪ টি কেন্দ্রের ফলাফল ঠিক থাকলেও শুধু মাত্র ৭২ নং শেরপুর সরকারী প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের ফলাফল শীটে কেন্দ্রের প্রিসাইডিং অফিসার আউশকান্দি রঃ পঃ উচ্চ বিদ্যালয় এন্ড কলেজের শিক্ষক মোঃ শাখায়াত হোসেন কর্তৃক স্বাক্ষরিত প্রাপ্ত ভোটে শিপ্রা রানী দাশ(তালগাছ) ৫৪৫টি, মোছাৎ ওয়ারিশা বেগম(বক) ৯২৬ ভোট এবং আয়শা আক্তার(মাইক) পেয়েছেন ৬ ভোট। কিন্তু ৫টি কেন্দ্রের ফলাফল একত্রিত করে শীটে দেখা যায় ৭২ নং শেরপুর সরকারী প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের ফলাফলের জায়গায় শিপ্রা রানী দাশ(তালগাছ) প্রাপ্ত ভোট ৫৪৫ এর স্থলে ৩৪৫ ভোট দেখানো হয়েছে। এতে করে মোট ভোটের হিসাবে শিপ্রা রানী দাশ(তালগাছ) এর প্রাপ্ত ভোট হয় ১৮৫১,মোছাৎ ওয়ারিশা বেগম(বক) ১৮১১ ভোট এবং আয়শা আক্তার(মাইক)১২৩২ ভোট । কিন্তু ভোটের যোগফল গনণাকারী দায়িত্বপ্রাপ্ত রিটানিং অফিসার নবীগঞ্জ উপজেলা এলজিইডি প্রকৌশলী মোঃ সৈয়দুর রহমান যোগফলে ৭২ নং শেরপুর সরকারী প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের ফলাফলের জায়গায় ভুল করে শিপ্রা রানী দাশ(তালগাছ) প্রাপ্ত ভোট ৫৪৫ এর স্থলে ৩৪৫ ভোট দেখানোর কারনে শিপ্রা রানী দাশ(তালগাছ) এর মোট প্রাপ্ত ভোট হয় ১৮৫১ এর স্থলে ১৬৫১ দেখানো হয়েছে। ফলে শিপ্রা রানী দাশকে বিজয়ী ঘোষনা না করে নিকটতম প্রতিদ্বন্ধী মোছাৎ ওয়ারিশা বেগম(বক)কে প্রাপ্ত ভোট ১৮১১ দেখিয়ে বিজয়ী ঘোষনা করা হয়। এ সময় প্রতারনা ও ভুলে স্বীকার প্রার্থী শিপ্রা রানী দাশ ও তার স্বামী অনন্ত দাশ প্রতিবাদ করলে দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তাসহ উধ্বর্তন কর্মকর্তারা তা আমলে নেননি। পরদিনও প্রতারনার স্বীকার প্রার্থী শিপ্রা রানী দাশ নবীগঞ্জের উধ্বতন কর্মকর্তাদের নিকট ঐ কেন্দ্রর ভোট পুনঃগনণার জন্য আবেদন জানান। কিন্তু এতে কোন কাজ না হওয়ার কারনে বিজয়ী হয়েও প্রতারনা স্বীকার শিপ্রা রানী দাশ নবীগঞ্জ উপজেলার ৭ নং করগাঁও ইউনিয়নের রিটানিং অফিসারের দায়িতপ্রাপ্ত¡ নবীগঞ্জ উপজেলা এলজিইডি প্রকৌশলী মোঃ সৈয়দুর রহমান এর বিরুদ্ধে অর্থের বিনিময়ে বশীভূত হয়ে সুক্ষ কারচুপির মাধ্যমে ২ শত ভোট কম দেখিয়ে পরাজিত দেখানোর অভিযোগ এনে ভোট পূনঃ গনণাসহ সুবিচার পাওয়ার আশায় ১৫৬৮০ নং স্মারক গত ৮ জুন প্রধান নির্বাচন কমিশনার বরাবরে লিখিত অভিযোগ দায়ের করেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০১৯
Theme Dwonload From ThemesBazar.Com
themebasjagannathpur24