1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
পাইলগাঁও ইউনিয়নে প্রাথীরা সবাই দলীয় প্রতীকের জন্য দৌঁড়ছেন - জগন্নাথপুর টুয়েন্টিফোর
বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৮:০০ পূর্বাহ্ন

পাইলগাঁও ইউনিয়নে প্রাথীরা সবাই দলীয় প্রতীকের জন্য দৌঁড়ছেন

  • Update Time : বুধবার, ৩০ মার্চ, ২০১৬
  • ৩২৮ Time View

আলী অাহমদ :: আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনকে ঘীরে জগন্নাথপুর উপজেলার ৯নং পাইলগাঁও ইউনিয়নে নির্বাচনী হাওয়া বইছে। স্ব-স্ব দলের মনোনয়ন নিশ্চিত করতে প্রার্থীরা দলীয় প্রতীকের জন্য জোর লবিং তদবির চালিয়ে যাচ্ছেন।
দলীয় প্রতীকে নির্বাচন হবে এমন ঘোষনার পর থেকে আওয়ামীলীগ ও বিএনপি প্রধান এ দুই দলের সম্ভাব্য প্রার্থীরা ভোটাদের দ্বারে দ্বারে নিজের যোগ্য তুলে ধরে নির্বাচনী প্রচারনার পাশাপাশি দলীয় শীর্ষনেতাদের সাথে লবিং অব্যাহত রয়েছেন।
দলীয় ও স্থানীয় এলাকাবাসীরা জানান, আগামী ৭ই মে উপজেলার সাতটি ইউনিয়ন অনুষ্টিত হওয়ার কথা থাকলেও পিছিয়ে গেছে নির্বাচনী তারিখ। সম্ভাব্য তারিখ হিসেবে ২৮ মে অনুষ্টিত হতে পারে এ উপজেলার সাত ইউনিয়নের নির্বাচনী এমন আভাস দিয়েছে স্থানীয় নির্বাচন অফিস। নির্বাচনকে কেন্দ্রে করে সম্ভাব্য চেয়ারম্যান ও ইউপি সদস্য ও সংরক্ষিত মহিলা সদস্য প্রার্থীদের প্রচারণায় জমে উঠেছে নির্বাচনী মাঠ। প্রার্থীরা নিজেদের শুভেচ্ছা জানিয়ে পোষ্টার, লিফলেট, ব্যানার, ফ্যাস্টুনে পুরো ইউনিয়ন এখন সয়লাব। বিশেষ করে চায়ের দোকান থেকে শুরু করে সর্বত্র একই আলোচনা দলীয় প্রতিকে স্থানীয় নির্বাচনকে ঘিরে।
চেয়ারম্যান পদে একাধিক প্রার্থীর নাম শুনা যাচ্ছে। দলীয় প্রতিকে প্রথম বারের মতো নির্বাচন হওয়ায় সম্ভাবনা থাকায় প্রার্থী সংখ্যা বেড়ে গেছে। নয়টি ওয়ার্ড নিয়ে গঠিত পাইলগাঁও ইউনিয়নের ৪৭টি গ্রামে মোট ভোটার সংখ্যা ১৮ হাজার।
চেয়ারম্যান পদে আওয়ামীলীগের দলীয় প্রতিকে নির্বাচনী মাঠে যাদের নাম শুনা যাচ্ছে তারা হলেন, ইউনিয়ণ আওয়ামীলীগ সভাপতি বর্তমান চেয়ারম্যান আপ্তাব উদ্দিন, যুক্তরাজ্য প্রবাসী সাবেক চেয়ারম্যান উপজেলা আওয়ামীলীগ নেতা মঞ্জুর আলী আফজল, ইউনিয়ন আওয়ামীলীগের সহ-সভাপতি গত নির্বাচনে দ্বিতীয়স্থানে থাকা সুন্দর উদ্দিন। অপর দিকে বিএনপির থেকে মনোনয়ন প্রত্যাশা যারা তারা হলেন, যুক্তরাজ্য বিএনপি নেতা জালাল উদ্দিন, যুক্তরাজ্য বিএনপি নেতা শামীম হোসাইন, ইউনিয়ন বিএনপির সহ-সভাপতি মাওলানা বদিরুল ইসলাম ওরফে দবির মোল্লা।
এর মধ্যে দলীয় মনোনয়ন দৌড়ে ক্ষমতাসীণ আওয়ামীলীগের নৌকা প্রতীক পেতে আপ্তাব উদ্দিন, আফজল ও সুন্দর উদ্দিন শেষ প্রচেষ্ঠা চালিয়ে যাচ্ছেন। অপরদিকে বিএনপির প্রাথীরাও ধানের শীষ প্রতীকের জন্য মরিয়া হয়ে প্রচারনায় নেমেছেন। আওয়ামীলীগের অন্যতম প্রার্থী মঞ্জুর আলী আফজল নির্বাচন করার ইচ্ছা নিয়ে দেশে এসে কিছুদিন প্রচারনা চালিয়ে আবার যুক্তরাজ্যে চলে গেছেন। খুব শ্রীঘ্রই তিনি আবার দেশে এসে নির্বাচনী প্রচারনায় নামবেন। অপরদিকে গত নির্বাচনে দ্বিতীয়স্থানে থাকা সুন্দর উদ্দিন স্থানীয় আওয়ামীলীগের রাজনীতির সাথে জড়িত থাকলেও বর্তমান চেয়ারম্যান আপ্তাব উদ্দিন ও সাবেক চেয়ারম্যান মঞ্জুর আলী আফজলের লড়াইয়ে কতটুকু ঠিকতে পারবেন বুঝে উঠতে পারছেন না। যদিও বিগতদিনের ভারপ্রাপ্ত চেয়ারম্যান হিসেবে পাইলগাঁও ইউনিয়নের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন ও গত নির্বাচনে দ্বিতীয় স্থানে থাকায় তিনি শক্তিশালী প্রার্থী হিসেবে অবতীর্ণ হয়েছেন। দলীয় প্রতীক না পেলে নির্বাচন করবেন কিনা সন্দেহ রয়েছে। অপরদিকে বিএনপি প্রার্থী যুক্তরাজ্য প্রবাসী জালাল উদ্দিন দেশে শোডাউনের মাধ্যমে এসে নির্বাচনী প্রচারনায় নামলেও এক মাসের মধ্যে তিনি আবারও যুক্তরাজ্যে চলে যান। তফসিল ঘোষনা হলেই তিনি দেশে ফিরবেন। এ ইউনিয়নে আওয়ামীলীগের তিন প্রার্থীর মধ্যে যে নৌকা পাবেন তিনিই বিজয়ী হওয়ার সম্ভাবনা বেশী। ভাল প্রার্থী দিতে পারলে বিএনপির প্রাথী প্রতিযোগীতায় আসতে পারে। নতুবা এ ইউনিয়নে আওয়ামীলীগ ও আওয়ামীলীগের বিদ্রোহী প্রাথীর মধ্যেই লড়াই জমে উঠবে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com